রাজ্যে ফের বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা

সোমবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬৪১। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩৬ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৮ জন।

Web Desk - ANB | Published : Feb 8, 2022 4:22 PM IST / Updated: Feb 08 2022, 10:00 PM IST

সোমবারের থেকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের বাড়ল করোনার দৈনিক (Daily Corona Cases) সংক্রমণ। তবে আগের থেকে সংক্রমণ অনেকটাই কম রয়েছে। কয়েকদিন আগেই সংক্রমণ ২৪ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল। এখন সেই সংক্রমণ অনেকটাই কম রয়েছে। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতর (West Bengal Health Department) প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ৭০০-র উপরে রয়েছে। আর তার মধ্যেও উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এই জেলাতেই। শুধু সেখানেই সংক্রমণ ১০০-র উপর রয়েছে। 

সোমবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬৪১। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩৬ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ৭ হাজার ২৪৯। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১.৮৭ শতাংশ। 

আরও পড়ুন- করোনার সব উপসর্গ থাকার পরেও রিপোর্ট নেগেটিভ, কী করণীয়

দৈনিক মৃত্যু
দৈনিক সংক্রমিতের সংখ্যা কমলেও উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা। গতকালের থেকে মৃতের সংখ্যা আরও অনেকটা বেড়ে গিয়েছে। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ২৯ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৫৯ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটাই বেড়ে গিয়েছে। সোমবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.১২ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৯৮.১৬ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১৬ হাজার ৯।

আরও পড়ুন- সংসদে কোভিড নিয়ে মোদীর মন্তব্য, প্রধানমন্ত্রীকেই দায়ি করলেন প্রিয়াঙ্কা গান্ধী

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৪৯, কোচবিহারে ৩৩, দার্জিলিংয়ে ৫২, জলপাইগুড়িতে ২৭, উত্তর দিনাজপুরে ১৪, দক্ষিণ দিনাজপুরে ১৫ ও মালদহে ৩৮।

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। সংক্রমণের নিরিখে তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৪ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ জন। এরপর রয়েছে দার্জিলিং ও আলিপুরদুয়ার। 

আরও পড়ুন- বুধবারই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস, এক ধাক্কায় অনেকটা বাড়বে তাপমাত্রা

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ১ জন, দক্ষিণ দিনাজপুরে ২ জন, নদিয়া ১ জন, বীরভূমে ১ জন, বাঁকুড়ায় ৫ জন, পূর্ব মেদিনীপুরে ২ জন, পশ্চিম বর্ধমানে ৯ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ৫ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!