বরফে ঢাকা ভিক্টোরিয়া থেকে হাওড়া ব্রিজ, ভাইরাল ছবি দেখে হতবাক নেটদুনিয়া, আসল সত্যিটা কী? জেনে নিন

নতুন বছরের শুরু থেকেই জাঁকিয়ে শীত পড়েছে বাংলার একাধিক জেলায়।  তার ওপর আবার আজ মরশুমের শীতলতম দিনের সাক্ষী থেকেছে শহর। এই পরিস্থিতি আচমকাই নেট মাধ্যমে ভাইরাল কলকাতা শহরে তুষারপাতের ছবি।  আসল বিষয়টা ঠিক কী? জেনে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 3:19 PM IST

17

বড়দিন গরমে কাটলেও নতুন বছরে কনকনে শীতের আমেজ তিলোত্তমায়। ২০২৩-এর প্রথম সপ্তাহ থেকেই নেমেছে তাপমাত্রার পারদ। ৫ জানুয়ারি মরশুমের শীতলতম দিনের সাক্ষী কলকাতাবাসী। এরই মধ্যে বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া জুড়ে তোলপাড় করল কলকাতায় তুষারপাতের ছবি।  নেটমাধ্যমে ভাইরাল এই ছবি দেখে অবাক নেটিজেনরা।  
 

27

কলকাতা জুড়ে তুষারপাতের দৃশ্য।  হলুদ ট্যাক্সির ওপর জমে পুরু বরফের আস্তরণ৷ ঠান্ডায় জমে বরফ গঙ্গার জল। ভিক্টোরিয়া থেকে হাওড়া ব্রিজ ঢাকা শুভ্র বরফের আস্তরণে। বৃহস্পতিবার সকাল থেকে এমনই নৈস্বর্গিক দৃশ্যের ছবিই ঘুরছে নেটপাড়াজুড়ে। 
 

37

কলকাতায় তুষারপাতের দৃশ্য ঠিক কেমন হতে পারে? সত্যিকারের উপভোগ করা যাক বা না যাক,  এডিটিং-এর কারসাজিতে তা তুলে ধরলেন অংশুমান চৌধুরী ও ডিজিট্যাল মার্কেটিং পেশাদার সৌভিক ঘোষ।  জানা যাচ্ছে আইএ-র সাহায্যে তৈরি করা হয়েছে এই ছবিগুলি। ছবিগুলি এই নিখুঁত যে একনজরে বোঝার উপায় নেই। 

47

কলকাতায় তুষারপাতের দৃশ্য ঠিক কেমন হতে পারে? সত্যিকারের উপভোগ করা যাক বা না যাক,  এডিটিং-এর কারসাজিতে তা তুলে ধরলেন অংশুমান চৌধুরী।  জানা যাচ্ছে আইএ-র সাহায্যে তৈরি করা হয়েছে এই ছবিগুলি। ছবিগুলি এই নিখুঁত যে একনজরে বোঝার উপায় নেই। 
 

57

নেটমাধ্যমে ঝড়ের গতিতে ভাইরাল হয় এই ছবি। নিখুঁত এই কাজ দেখে মুগ্ধ নেটিজেনরা। শীতের সকালে এই নৈস্বর্গিক দৃশ্য মন জয় করেছে সকলের। 

67

 চলতি মরশুমে বছরের উষ্ণতম বড়দিন কাটিয়েছে শহরবাসী। বর্ষশেষেও দেখা মেলেনি ঠান্ডার। তবে নতুন বছরে বঙ্গবাসীর আফসোস দূর করে জাঁকিয়ে শীত পড়েছে রাজ্যের একাধিক জেলায়।  গত বছর থেকেই হার কাঁপানো শীত দিল্লি-সহ উত্তর ভারতে। 

77

আজ ৫ জানুয়ারি শহরে রেকর্ড হারে নামল তাপমাত্রা। চলতি সপ্তাহেই পশ্চিমবঙ্গে হতে পারে মরসুমের শীতলতম দিন। তখন কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বঙ্গের অন্যান্য জেলাগুলিতে তাপমাত্রার পারদ নেমে যেতে পারে ৮-৯ ডিগ্রি সেলসিয়াসে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos