Janmashtami 2022: জন্মাষ্টমীর সেরা ১৫টি শুভেচ্ছা থেকে উক্তি ও ছবি, শেয়ার করুন সকলের সঙ্গে

দুই বছর ধরে অতিমারির আতঙ্ক। আর তারপরে গিয়ে মিলেছে উৎসবে মেতে ওঠার সুযোগ। যার ফলে জন্মাষ্টমীকে ঘিরে এবার আনন্দে মাতোয়ারা মানুষ। শ্রাবণ মাসের দেশের অন্যতম বড় মহোৎসবের নাম জন্মাষ্টমী। শ্রীকৃষ্ণের জন্মকে উপলক্ষ করে এদিন হিন্দুরা মেতে ওঠে এক মহা মিলন উৎসবে। এই দিনটিকে অতি পবিত্র দিন হিসাবে মানা হয়। মনে করা হয় এই দিনটি বিশ্বের সমস্ত অশুভ শক্তিকে পরাস্ত করার বাণী দেয়। মধ্যরাতে কংসের কারাগারে জন্ম হয়েছিল শ্রীকৃষ্ণের। তার জন্য মধ্যরাত থেকেই শুরু হয়ে যায় গোকুলাষ্টমী। সেই সঙ্গে কৃষ্ণ ভক্তরা গান ও ভজন গেয়ে এই ক্ষণটাকে ধর্মনামে জপ করে যায়। প্রার্থনা জানায় সমস্ত অশুভ-র বিনাশে শক্তি জোগাতে। দিনের আলো ফুটলে হয় দহি-হান্ডি আচার। কারণ, গোকুলে বেড়ে ওঠার সময় শ্রীকৃষ্ণ-র মাখন প্রেমের কথা সকলেই জানে। কীভাবে শ্রীকৃষ্ণ গোকুলের গোয়ালিনীদের মাথায় করে নিয়ে যাওয়া মাখনের হাড়ি ভেঙে অথবা লুঠ করে মাখন খেয়ে নিতেন, তা পুরাণ কথার মধ্যে দিয়ে বারবার সামনে এসেছে। 

Web Desk - ANB | Published : Aug 17, 2022 4:28 PM IST / Updated: Aug 17 2022, 10:19 PM IST

110
Janmashtami 2022: জন্মাষ্টমীর সেরা ১৫টি শুভেচ্ছা থেকে উক্তি ও ছবি, শেয়ার করুন সকলের সঙ্গে

যশোধার কৃষ্ণ, রাধার শ্যাম, গোয়ালিনীদের কানহা, গোপিনীদের মাখনচোর- এহেন সকলের প্রিয় শ্রীকৃষ্ণের তিথি-তে সবাইকে আন্তরিক শুভেচ্ছা। এই জন্মষ্টমী সকলের কাছে আনন্দ এবং উৎসবেল মেতে ওঠার সুযোগ করে দিক সেই প্রার্থনা করি। 

210

ভগবান শ্রীকৃষ্ণ আপনার সমস্ত দুঃখ-দুর্দশা-চিন্তা নিজের করে নিয়েছে, এবার আপনি নিশ্চিন্ত হন এবং সকলের সঙ্গে শ্রীকৃষ্ণের আবির্ভাব দিবসে উৎসব ও আনন্দে মেতে ওঠুন, পরমব্রহ্ম শ্রীকৃষ্ণের আশীর্বাদ আপনার উপরে ঝরনা ধারার মতো বর্ষিত হোক, সেই প্রার্থনা করি, শুভ জন্মাষ্টমী। 

310

নন্দগোপাল শ্রীকৃষ্ণের জন্মদিবসে আনন্দে মেতে উঠুন, শ্রী কানহাইয়ার নামে উৎসর্গ করুন মনের নিশ্চিয়তা, মনে মনে বলুন সমস্ত হাতি, পাল্কি, ঘোড়া, গাভী তোমায় উৎসর্গ করলাম, নিশ্চিন্ত চিত্তে বলে ওঠুন হরে কৃষ্ণ, হরে কৃষ্ণ। 

410

এই দিনে ধরিত্রীর উপর থেকে কালোর করাল গ্রাসকে ছুড়ে ফেলতে জন্মেছিলেন শ্রীকৃষ্ণ। তাঁর আবির্ভাবে ধন্য হয়েছিল এই চরাচর, তাঁর তীব্র আলোকময় তেজের সামনে হার মেনেছিল অন্ধকার, তিনি ছিলেন এক দেবদূত যিনি মানুষের মধ্যে এসে তাঁদের দুঃখ-দুর্দশা মোচনে নিজেকে বিলিয়ে দিয়েছিলেন। এমন এক দিনে কৃষ্ণনাম জপ করে মেতে উঠুন উৎসবের এই শ্রাবণে। 

510

আপনার পরিবার ও সংসার হয়ে উঠুক হাসোজ্জ্বল এবং সুখময়। উন্নতি, সমৃদ্ধি এবং সুস্বাস্থ্য আপনাকে দিক এক অপার নিশ্চয়তা। শুভ জন্মাষ্টমী- জয় শ্রীকৃষ্ণ। 

610

শুভ জন্মাষ্টমী, সকলে সুস্থ ও ভালো থাকুন, শ্রীকৃষ্মের আশীর্বাদ সকলের উপরে বর্ষিত হোক। সকলকে এমন এক পবিত্র দিনে হৃদয়ভরা শুভেচ্ছা ও ভালোবাসা। সকলকেই আরও একবার জন্মাষ্টমীর শুভেচ্ছা জানাই। এই জন্মাষ্টমী আপনার পরিবারের পক্ষে বয়ে আনুক মঙ্গল এবং আপনার হাতের মধ্যে আসুক সব অপূর্ণ স্বপ্ন পূরণের চাবিকাঠি। 

710

আপনার এবং আপনার প্রিয় জনের চলার পথের সমস্ত বাধা-বিপত্তি দূর হয়ে যাক, এক আলোকময় সম্ভাবনাময় ভবিষ্যতের লক্ষে এগিয়ে চলুন, ভগবান শ্রীকৃষ্ণ আপনার সমস্ত ভয় ও অনিশ্চিয়তাকে দূর করতে সাহায্য করুন, সেই প্রার্থনাটাই করি। 

810

দহি-হান্ডির ক্ষণে আপনার সংসারে বিরাজ করুক শান্তি ও সমৃদ্ধি এবং সুখ। কোনও অশুভ শক্তি যেন আপনার চলার পথে বাধা না হতে পারে তার জন্য কানহাইয়ার কাছে করজোড়ে জানাই প্রার্থনা, আপনার চলার পথ হোক নিরুপদ্রব এবং আশার আলোতে ভরা, শুভ জন্মাষ্টমী। 

910

জন্মাষ্টমীর এমন এক পবিত্র দিনে শিশুদের প্রতি ভালোবাসায় নিজেকে উজার করে দিন, এই দিনে শিশুদের মধ্যে যেন বিরাজ করে কানহাইয়া, তাদের ভালোবেসে আশীর্বাদ করুন যাতে তাঁরা আগামীতে মানবতার প্রতীক হয়ে উঠতে পারে এবং বিশ্ব সংসারের সুখ-শান্তি ও সমৃদ্ধি আনতে পারে, শুভ জন্মাষ্টমী। 

1010

অন্ধকার যেমন রয়েছে, তেমনি আলোও রয়েছে, কংসের কারাগারে শ্রীকৃষ্ণ জন্ম নেওয়ার আগে ছিল অন্ধাকারের রাজত্ব। মানুষ প্রতিনিয়ত মৃত্যুর জন্য প্রার্থনা করতো, তাঁদের দুঃখ দুর্দশা দূর করার কেউ ছিল না, কংসের অত্যাচারের হাত থেকে রক্ষা করার কেউ ছিল না, কিন্তু শ্রীকৃষ্ণের আবির্ভাব বিশ্ব চরাচরে তুলেছিল শঙ্খনিনাদ, মুহূর্তের মধ্যে অন্ধকার কেটে উজ্জ্বল হয়ে উঠেছিল আলোর তেজ, শুভ জন্মাষ্টমী-ভালো ও সুস্থ থাকুন । 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos