এই চার উপায় সহজে বাড়বে Stamina, জেনে নিন কী করবেন, মেনে চলুন এই টোটকা

সারাটা দিন ক্লান্ত লাগছে, কোনও কাজে উদ্যোগ পাচ্ছেন না- এমন সমস্যায় ভোগেন অনেকে। এর প্রধান কারণ হল স্ট্যামিনার অভাব। কোনও কাজ স্বতঃস্ফূর্ত ভাবে করতে না পারার কারণ হল স্ট্যামিনার অভাবে। স্ট্যামিনার অভাব থাকলে দেখা দেয় এমন সমস্যা। আর রইল বিশেষ টিপস।

Sayanita Chakraborty | Published : May 23, 2022 3:28 AM IST

অল্প পরিশ্রম করলেই হাঁপিয়ে যাচ্ছেন, কিংবা সারাটা দিন ক্লান্ত লাগছে, কোনও কাজে উদ্যোগ পাচ্ছেন না- এমন সমস্যায় ভোগেন অনেকে। এর প্রধান কারণ হল স্ট্যামিনার অভাব। কোনও কাজ স্বতঃস্ফূর্ত ভাবে করতে না পারার কারণ হল স্ট্যামিনার অভাবে। স্ট্যামিনার অভাব থাকলে দেখা দেয় এমন সমস্যা। আর রইল বিশেষ টিপস। জেনে নিন কীভাবে বাড়াবেন নিজের স্ট্যামিনা। রইল এখ সহজ উপায়ের হদিশ।  
স্ট্যামিনা বাড়াতে চাইলে সিঁড়ি দিয়ে ওঠা নামা করুন। এই উপায় সহজে কর্যক্ষমতা বৃদ্ধি পায়। অফিসে যাওয়ার সময় লিফ্টের বদল সিঁড়ি ব্যবহার করুন। এতে একদিকে যেমন স্ট্যামিনা বাড়বে তেমনই হাঁটুর সমস্যা থেকে মুক্তি পাবেন। নিয়মিত সিঁড়ি দিয়ে উঠা নানা করলে কমবে মেদ। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টোটকা। 

ব্রিদিং এক্সারসাইজ করুন নিয়মিত। স্ট্যামিনা বাড়াতে এই এক্সারসাইজ বেশ উপকারী। ব্রিদিং এক্সারসাইজ করলে সহজে কার্যক্ষমতা বৃদ্ধি পায়। এতে শরীরও থাকবে সুস্থ। বর্তমানে অধিকাংশই শরীরচর্চা করেন না। এর থেকে বাড়ে একাধিক রোগ। তেমনই কমতে থাকে কার্যক্ষমতা। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস। সুস্থ থাকবেন।  

ওয়েট ট্রেনিংনিতে পারেন এতে খুব সহজে বাড়বে কার্যক্ষমতা। আপনি যদি জিম করে থাকেন, তাহলে এমনি এক্সারসাইজের সঙ্গে ওয়েট ট্রেনিং করান। এতে শরীর থাকবে সুস্থ। সঙ্গে বাড়বে কার্যক্ষমতা। এবার থেকে প্রতিদিন এই ট্রেনিং নিতে পারেন। এতে যেমন বাড়বে স্ট্যামিনা। তেমনই মুক্তি পাবেন নানান শারীরিক জটিলতা থেকে।  

করতে পারেন হাই ইনটেনসিটি ইন্টারভাল ট্রেনিং। এই ট্রেনিংও ওজন বৃদ্ধিতে সাহায্য করে। নিয়মিত এই এক্সারসাইজ করলে কমতে পারেন ওজনও। বর্তমানে অধিক ওজনের সমস্যায় অনেকেই ভুগছি। ওজন কমানো চারটি খানি কথা নয়। একবার ওজন বেড়ে গেলে তা কমাতে নানা রকম পরিশ্রম করতে পারে। বাড়তি ওজনের জন্য শুধু যে শরীরে নানান রোগ বাসা বাঁধে তা নয়, সঙ্গে কমতে থাক কার্যক্ষমতা। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টোটকা। শরীর সুস্থ থাকবে সঙ্গে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা। এর সঙ্গে খান স্বাস্থ্যকর খাবার। খাদ্যতালিকায় রাখুন পালং শাক, সবুজ সবজি, ফল-সহ একাধিক পুষ্টিকর খাবার। এতে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি পাবে। সঙ্গে মেনে চলুন এই টোটকা। এই চার উপায় সহজে বাড়বে স্ট্যামিনা।  

আরও পড়ুন- ঐশ্বর্য রাই বচ্চনের মতো উজ্জ্বল ত্বক চান? জেনে নিন নায়িকার সৌন্দর্যের আসল রহস্য

আরও পড়ুন- অঙ্কুরিত পেঁয়াজের অনেক উপকার, রোজ খেলে সেরে যাবে পেটের রোগ- হাড়ের ব্যাথা

আরও পড়ুন- দইয়ের সঙ্গে পেঁয়াজ মিশিয়ে রসিয়ে রায়তা খাচ্ছেন তো? আজান্তেই ডেকে আনছেন বিপদ
 

Share this article
click me!