আশার আলো দেখাচ্ছে স্বাস্থ্যমন্ত্রক, ২১৬টি জেলা করোনা মুক্ত, সুস্থ হওয়ার হার ২৯.৩৬ শতাংশ

 

  • গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১২৭৩ জন
  • এখনও পর্যন্ত সংক্রমণ মুক্ত হয়েছেন ১৬,৫৪০ জন
  • দেশে সুস্থ হওয়ার হার বেড়ে হয়েছে ২৯.৩৬ শতাংশ
  • পুরোপুরি করোনা মুক্ত জেলার সংখ্যা বেড়ে ২১৬

Asianet News Bangla | Published : May 8, 2020 11:47 AM IST / Updated: May 08 2020, 05:23 PM IST

দেশে গত ২৪ ঘণ্টায় ৩৩৯০ জন করোনা সংক্রমণের শিকার হয়েছেন ঠিকই, তবে সামগ্রিক চিত্রটা কিন্তু একেবারেই নিরাশাব্যঞ্জক নয়। অন্তত এমনটাই দাবি করছেন কেন্দ্রীয় স্বস্থ্য মন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লভ অগরওয়াল। তাঁর দেওয়া পরিসংখ্যান অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টা. করোনা মুক্ত হয়েছেন ১২৭৩ জন। ফলে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ২৯.৩৬ শতাংশ। এখনও পর্যন্ত ভারতে কোভিড ১৯ রোগে সুস্থ হয়ে উঠেছেন ১৬,৫৪০ জন। ফলে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭,৯১৬।

 

স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে, বর্তমানে দেশে ২১৬টি জেলায় করোনা সংক্রমণের কোনও খবর নেই। ৪২টি জেলায় গত ২৮ দিনে কোনও করোনা রোগীর সন্ধান মেলেনি। এই পরিস্থিতিতে কেন্দ্র দেশের সমস্ত জেলাগুলিকে নিয়ে নতুন করে রেড, অরেঞ্জ এবং গ্রিন জোনের একটি তালিক তৈরি করছে। খুব শীঘ্রই সেই তালিকা পাঠিয়ে দেওয়া হবে রাজ্যগুলির কাছে।

 

করোনা যুদ্ধে ভারত ধীরে ধীরে লক্ষ্যের দিকে এগোলেও এদিনও সতর্কবর্তা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব। লকডাউনের নিময় মেনে না চললেই পরিস্থিতি যে অনুকূলে থাকবে না সেই হুঁশিয়ারি আরও একবার শোনা গিয়েছে তাঁর কন্ঠে। 

করোনার চিকিৎসায় এবার দেশে ট্রায়াল শুরু ফ্যাভিপিরাভির, অনুমোদন মিলল ড্রাগ কন্ট্রোলার জেনারেলের

জুলাইয়েই প্রথমার্ধেই হবে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা, ফলে বেরোবে অগস্টের শেষে

গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার ৩,৩৯০ জন, আক্রান্তের সংখ্যা পেরোল ৫৬ হাজারের গণ্ডি

দেশে  করোনা আক্রান্তদের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতালে স্থান সঙ্কুলানের সমস্যা তৈরি হচ্ছে। এই পরিস্থিতিতে ভারতীয় রেলে ৫২৩১ কোচ নিয়ে কোভিড কেয়ার সেন্টার গড়ে তুলেছে বলে জানান স্বাস্থ্য মন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি। দেশের ২১৫টি স্টেশনে করোনা আক্রান্তদের জন্য এই পরিষেবা মিলবে।

 

এদিকে দেশে মোট ২২২টি শ্রমিক স্পেশাল ট্রেন চালান হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি পূর্ণ সলিলা শ্রীবাস্তব। দেশের নানা প্রান্তে আটকে পরা ২.৫ লক্ষেরও বেশি মানুষকে ঘরে ফেরানোই কেন্দ্রের লক্ষ্য। 

 

Share this article
click me!