ঝাড়ু হাতে এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু , দেখুন সেই অবাক করা ভিডিও

দ্রৌপদী মুর্মু এদিন সকালেই স্থানীয় একটি শিবমন্দিরে যান। মন্দিরে গিয়ে পুজো দেওয়ার আগেই তিনি মন্দিরের বারান্দা ঝাড়ু দেন।

Saborni Mitra | Published : Jun 22, 2022 5:22 AM IST

যিনি রাঁধের তিনি চুলও বাঁধেন। এনডিএ-এর রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী দ্রৌপদী মুর্মু আবারও সেই কথাই মনে করিয়েছিলেন। ভারতের মত বিপুল জনসংখ্যার দেশের রাষ্ট্রপতি হওয়ার শুধুমাত্র সময়ের অপেক্ষা। তারপরেও একটা সাদামাটা জীবনের কথাই বললেন তিনি। মঙ্গলবার রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। আর তারপরের দিনই তাঁকে দেখা গেল ওড়িশার একটি মন্দিরের ঝাড়ু দিতে। 

দ্রৌপদী মুর্মু এদিন সকালেই স্থানীয় একটি শিবমন্দিরে যান। মন্দিরে গিয়ে পুজো দেওয়ার আগেই তিনি মন্দিরের বারান্দা ঝাড়ু দেন। ওড়িশার উপজাতি নেত্রী হিসেবে যথেষ্ট মান ও সম্মান পেয়েছেন দ্রোপদী মুর্মু। সংসদীয় বোর্ডের বৈঠকের পর সাংবাদিক সম্মেলন করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেছিলেন। 

৬৪ বছররে দ্রৌপদী মুর্মু ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল ছিলেন। ওড়াশায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি। দ্রৌপদী মুর্মু হতে চলেছেব রাষ্ট্রপতি পদে আসীন প্রথম আদিবাসী মহিলা। মহিলা রাষ্ট্রপতি হিসেবে প্রথম দায়িত্ব সামলেছিলেন প্রতিভা পাটিল। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে  জানিয়েছেন দ্রৌপদী মুর্মু নীতিগত বিষয়গুলি বোঝেন। আর সহানুভূতিশীস প্রকৃতির মানুষ। দেশের উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবেন।  তিনি আরও বলেছেন, সমাজসেবা দরিদ্র নিপীড়িত ও প্রান্তিক মানুষদের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন দ্রৌপদী মুর্মু। প্রশাসন চালানোর অভিজ্ঞতাও রয়েছে তাঁর। তিনি দেশের একজন যোগ্য রাষ্ট্রপতি হবেন বলেও আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদী। 

দ্রৌপদী মুর্মুর লড়াই বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহার সঙ্গে। যিনি অটল বিহারী বাজপেয়ীর আমলে কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন হবে। ২১  জুলাই ফল প্রকাশ হবে। এমন এক পরিস্থিতিতে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-কে ম্যাজিক ফিগারে পৌঁছতে পেতে হবে মাত্র ৪৩ হাজার ভোট। দেখা যাচ্ছে বিজেডি-র কাছে রয়েছে ৩১,৬৮৬ ভোট। এর সঙ্গে যদি ওয়াই এস কংগ্রেসের ভোট পাওয়ারটা একবার দেখে নেওয়া যায়, তাহলে দেখা যাচ্ছে জগনমোহন রেড্ডির দলের কাছে রয়েছে ৪৩,৪৫০ ভোট। সুতরাং দেখাই যাচ্ছে যে বিজেডি এবং ওয়াই এস আর কংগ্রেসের সমর্থন যদি এনডিএ নিতে পারে তাহলে রাষ্ট্রপতি নির্বাচন জয় একশো শতাংশ নিশ্চিত। শুধু দ্রৌপদী মূর্মূকেই যে প্রার্থী করার কথা বিজেপি চিন্তা করছে তা নয়, আদিবাসী সম্প্রদায় থেকে আরও কিছু নাম জমা পড়েছে। সত্যি সত্যি কোনও আদিবাসীকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করা হয় তাহলে বিজেপি বিরোধীদের পক্ষে সেই সিদ্ধান্তের বিরোধিতা করা অসম্ভব। ঠিক এই সেন্টিমেন্ট থেকেই রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ওভার বাউন্ডারি মেরেছে এনডিএ।

Breaking News: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহা, নাম দাখিল তাঁর

দেশের অন্যতম সেরা রাষ্ট্রপতি হওয়ার সম্ভাবনা রয়েছে দ্রৌপদী মূর্মূ-র মধ্যে, টুইট করে লিখলেন প্রধানমন্ত্রী মোদী

গুজরাট থেকে গুয়াহাটিতে শিবসেনার বিদ্রোহী বিধায়ক শিন্ডে ও তাঁর দলবল, প্রবল সংকটে মহারাষ্ট্র

Read more Articles on
Share this article
click me!