'সব পুরভোটেরই বিজেপি প্রার্থী তালিকা তৈরি', গঙ্গাসাগর মেলা ইস্যুতেও বার্তা দিলীপের

পুরভোটের প্রার্থী তালিকা তৈরি, নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমনে এসে বললেন দিলীপ ঘোষ। 'রাজ্যে মুহূর্তে ভয়ের পরিবেশ', কোভিড ইস্যুতে রাজ্যেকে ফের তোপ দাগলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

 

Web Desk - ANB | Published : Dec 30, 2021 6:29 AM IST

পুরভোটের প্রার্থী তালিকা তৈরি, নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমনে এসে বললেন দিলীপ ঘোষ। 'রাজ্যে মুহূর্তে ভয়ের পরিবেশ', কোভিড ইস্যুতে রাজ্যেকে ফের তোপ দাগলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি (BJP Leader Dilip Ghosh)।

এদিন কোভিড পরিস্থিতিতে ভোট হওয়া দিলীপ ঘোষ বলেছেন, রাজ্যে ভয়ের পরিবেশ রয়েছে। অন্যরাজ্য এই সময়ে উৎসব-অনুষ্ঠান বাতিল করছে। কিন্তু পশ্চিমবঙ্গ ঢিলেঢালা মেজাজে রয়েছে। অন্য রাজ্যে করোনা রয়েছে বলে ভোট বাতিলের চেষ্টা চলছে। এই বিষয়ে রাজনীতিবিদরা সিদ্ধান্ত নেবেন না। বিশেষজ্ঞরাই সিদ্ধান্ত নেবেন বলেই জানিয়েছেন তিনি। পুরভোটের প্রার্থী তালিকা নিয়ে তিনি এদিন বলেছেন, সব পুরসভার ক্ষেত্রেই বিজেপি প্রার্থী তালিকা তৈরি হয়ে গিয়েছে। শিলিগুড়িতে সমস্যা কম থাকায় তালিকা প্রকাশ করা গিয়েছে। বাকি পুরসভাগুলিতেও দ্রুত তালিকা প্রকাশের আশ্বাস দিয়েছেন তিনি।  উল্লেখ্য,  বামফ্রন্ট ও তৃণমূল কংগ্রেস এখনও তাদের পূর্নাঙ্গ ভোটের তালিকা প্রকাশ করতে পারেনি। বুধবার রাত সাড়ে সাতটায় পূর্নাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। 

পুরসভা নির্বাচনে সেলেব্রেটি প্রচারের বিষয়ে দিলীপ এদিন বলেন, এবিষয়ে দল ভাবছে। এবং এখনও অবধি কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এবারের ৪ টি নির্বাচনই খুব গুরুত্বপূর্ণ। জয়ী হওয়ার জন্যই লড়াই করা হয়, তাই দল তারকা বা হেভিওয়েটের প্রচারে অবশ্য ভাববে দল, বলে জানিয়েছেন তিনি। এদিকে হাওডা় পুরভোট নিয়ে এখনও জটিলতা কাটেনি। প্রসঙ্গত,রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, ২২ জানুয়ারি রাজ্যের চার পুরসভায় ভোট গ্রহণ করা হবে।  কিন্তু ওই দিন হাওড়া পুরনিগম ভোট গ্রহণ করা হবে না।  রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে প্রথমে রাজ্য সরকার বলেছিল পাঁচটি পুরসভায় ভোট গ্রহণ করা হবে। তারা সেইমত রাজি হয়েছিল। কিন্তু তারপরে রাজ্যপালের বিলে সই ইস্যুতে তা নিয়ে রাজ্যের সঙ্গে নতুন করে সংঘাত তৈরি হয়েছে। কলকাতা হাইকোর্টে এদিনই রয়েছে হাওডা় পুরভোটের শুনানি।

অপরদিকে এদিন কুম্ভমেলা প্রসঙ্গেও কথা বলেছেন দিলীপ ঘোষ। তিনি এদিন বলেছেন, 'কুম্ভমেলা বিশ্বের বৃহত্তর মেলা। কোভিড আবহে সেটাও বন্ধ করে দেওয়া হয়েছিল। রাজ্য সরকার বিধি নিষেধ আরোপ করলেও কেউ তা মানে না। তাই রাজ্যের উচিত সব দিক বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া।' প্রসঙ্গত, গঙ্গাসাগর নিয়ে বিশেষ প্রশ্তুতি নিয়েছে রাজ্য সরকার। কোভিডকালে পূর্ণ্য অর্জনে যাতে ভক্তদের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকে লক্ষ্য রয়েছে প্রশাসনের। ওমিক্রণ নিয়ে উদ্যোগ্যের জেরেই গঙ্গাসাগর নিয়ে বাড়তি নজর মমতার সরকারের। কোভিড পরীক্ষা কেন্দ্র থেকে অ্যাম্বুলেন্স এমনকি দাহঘাটও তৈরি করা হয়েছে এবারের গঙ্গাসাগরে। 

Read more Articles on
Share this article
click me!