পুজোর আগে মেদ কমাতে ডায়েট শুরু করেছেন? সাবধান এই পাঁচ ভুল থেকে, নইলে সব পরিশ্রম জলে

পুজোর আগে স্লিম অ্যান্ড ট্রিম হতে মরিয়া সকলে। এই সময় মেদ কমাতে এই পাঁচ ভুল এড়িয়ে চলুন। নইলে আপনার ভুলেই বাড়বে মেদ।

 

Sayanita Chakraborty | Published : Sep 3, 2024 3:24 PM IST

110

হাতে মাত্র কিছুদিন। তার পরই ঢাকে কাঠি পড়ল বলে। চারিদিকে শোনা যাবে ঢাকের শব্দ। সারা বছর ধরে পুজোর এই চার দিনের অপেক্ষায় থাকেন সকলে।

210

পুজোর সময় কী পরবেন, কীভাবে সাজবেন, কোথায় ঘুরতে যাবেন সব নিয়ে সকলেরই থাকে বিস্তর পরিকল্পনা। এই কদিন সব প্ল্যান মাফিক না হলে সারা বছর মন খারাপ থাকে।

310

এদিকে আবার পুজোর ফ্যাশন নিয়ে সকলেই থাকেন সতর্ক। পুজোর বেশ কিছুদিন আগে থেকে চলতি বছরের ট্রেন্ড বুঝে শুরু হয়ে যায় শপিং। কোন দিন কোন পোশাক পরবেন তা আগে থেকে ছকে ফেলেন সকলে।

410

তবে, শুধু ফ্যাশনেবল পোশাক কিনলেই হল না। তাতে আপনাকে কতটা সুন্দর দেখাবে সেটা হল সব থেকে গুরুত্বপূর্ণ। তাই সময় থাকতে সকলেই শুরু করে দেন ডায়েটিং।

510

ওজন কমাতে দীর্ঘক্ষণ না খেয়ে থাকলে হবে না। প্রয়োজন সঠিক খাবার খাওয়া। তা না হলে ওজন কমার বদলে শরীর আরও অসুস্থ হয়ে পড়বে। আজ রইল বিশেষ টিপস। ডায়েটিং-র সময় সাবধান থাকুন এই পাঁচ ভুল থেকে। নইলে সব পরিশ্রম জলে যাবে।

610

ডায়েট করতে গিয়ে জলখাবার কখনোই স্কিপ করবেন না। এতে ওজন তো কমেই না, উল্টে বেড়ে যায়। ওজন কমাতে চাইলে সবার আগে ভারী ব্রেকফাস্ট করুন। তবে, অবশ্যই স্বাস্থ্যকর খাবার খান।

710

ডায়েটিং-র সময় পর্যাপ্ত জল পান করুন। জল শরীরের ডিটক্সের কাজ করে। হজম ক্ষমতা ঠিক রাখে। নিয়ম করে পর্যাপ্ত জল পান করলে ওজন কমবে দ্রুত।

810

সবার আগে মানসিক ভাবে সুস্থ থাকুন। ওজন কমানোর বিষয়টি নিয়ে বেশি ভাবলে তা স্ট্রেসে পরিণত হবে। এতে স্ট্রেস হরমোনর ক্ষরণ বেড়ে যায়। যার কারণে ওজন তো কমেই না উল্টে বেড়ে যায়।

910

রোগা হবেন বলে অনেকেই দুধ ও দুগ্ধজাত খাবার এড়িয়ে চলেন। এই ভুল একেবারে নয়। ওজন কমাতে এমন প্রোবায়োটিক খাবার খাওয়া অত্যন্ত জরুরি। তা না হলে ওজন কমবে না।

1010

ডায়েট চলাকালীন খাবার সময় তাড়াহুড়ো করবেন না। গবেষণায় দেখা গিয়েছে, ধীরে ধীরে চিবিয়ে খাবার খেলে তাতে অনেক্ষণ পেট ভরা লাগে। খিদে কম পায়।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos