কুলার থেকে এসির মত ঠাণ্ডা হাওয়া পেতে, মেনে চলুন এই ৩ উপায়

আপনার কাছেও যদি একটি পুরানো কুলার থাকে এবং এটি ঠান্ডা হাওয়া না দেয়, তাহলে জেনে নিন এমন তিনটি কৌশল, যাতে আপনার পুরানো কুলারও এসির মতো হাওয়া দেবে। 
 

Web Desk - ANB | Published : Jun 9, 2022 9:49 AM IST

দিনে দিনে বাড়ছে তাপমাত্রা। তীব্র দবদাহে জ্বলছে মানুষ। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছে মানুষ। তাই গরমের হাত থেকে রেহাই পেতে এসি-কুলার একমাত্র ভরসা। এই গরমের হাত থেকে রক্ষা পেতে অনেকেই নতুন এসি কিনছেন, আবার অনেকে পুরানো কুলার দিয়ে কাজ করছেন। আপনার কাছেও যদি একটি পুরানো কুলার থাকে এবং এটি ঠান্ডা হাওয়া না দেয়, তাহলে জেনে নিন এমন তিনটি কৌশল, যাতে আপনার পুরানো কুলারও এসির মতো হাওয়া দেবে। 

তাই এই গরমের হাত থেকে বাঁচতে এই ৩ টি টিপস যা আফনার কাজকে আরও সহজ করে তুলবে এবং আপনার নতুন কুলার কেনারও প্রয়োজন হবে না, জেনে নিন সেগুলো কি কি-

বায়ুচলাচল প্রয়োজন
আপনি যদি এমন জায়গায় কুলার রাখেন, যেখানে বায়ুচলাচল নেই, তাহলে কুলারটি ঠান্ডা নয় বরং আর্দ্রতা তৈরি করবে। কুলারের পর্যাপ্ত বায়ুচলাচল প্রয়োজন। ঘর থেকে বাতাস বের হলেই কুলার ঠান্ডা হবে।

সরাসরি সূর্যের আলোতে কুলার রাখবেন না
মানুষ প্রায়ই এই ভুল করে। যেখানে সূর্যের আলো বেশি, মানুষ সেখানে কুলার বসায়। এতে ঠান্ডা বাতাস পাওয়া যায় না। কুলার এমন জায়গায় রাখুন যেখানে সরাসরি সূর্যের আলো নেই। যদি ঘরের সব জায়গায় সূর্যের আলো আসে, তাহলে এমন ব্যবস্থা করুন যাতে সরাসরি সূর্যের আলো কুলারের ওপর না পড়ে।

আরও পড়ুন- স্যানিটারি প্যাডের ভুল ব্যবহারে যোনিপথে হতে পারে সংক্রমণ, জেনে নিন বিশেষজ্ঞের মত

আরও পড়ুন- মহিলাদের প্যান্টিতে ব্লিচের মত ছোপ দেখা যায়, কেন এমনটা হয় জেনে নিন কারণ

আরও পড়ুন- দুর্দান্ত ভাবে এই কাজগুলিতে ব্যবহার করা যায় বাদামের খোসা

খোলা জায়গায় কুলার রাখুন
ঠাণ্ডা নতুন হোক বা পুরাতন সব সময় খোলা জায়গায় কুলার রাখুন। সহজ কথায়, কুলার খোলা জায়গায় ঠান্ডা বাতাস দেবে। অতএব, জানালায় কুলারটি ঠিক করুন বা জাল দেওয়া দরজার কাছে রাখুন।

Share this article
click me!