অস্ট্রেলিয়ান কিংবদন্তি এবং সর্বকালের সেরা ব্যাটসম্যান স্যার ডন ব্র্যাডম্যান। যার গল্প একেবারে রূপকথার মত।  ১৯২৮ থেকে ১৯৪৮ সাল অবধি অস্ট্রেলীয় আন্তর্জাতিক ক্রিকেটের-তথা সারা বিশ্বে ২২ গজের তারকা তিনি। ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে তিনি বিশ্বব্যাপী স্বীকৃতি পেয়েছেন। ব্র্যাডম্যানের জীবনের টেস্ট ব্যাটিং গড় ছিল ৯৯.৯৪ । সম্প্রতি ২৬ ফেব্রুয়ারি ১৯৪৯ সালে সিডনি-র ক্রিকেট গ্রাউন্ডে তাঁর খেলার একটি ভিডিও প্রকাশ্যে আসে।

আরও পড়ুন- সোনা জিতলেন রবি কুমার, একই সঙ্গে তিনটে রুপোও এল ভারতে

আরও পড়ুন- দলকে জেতাতে সবকিছু করতে তৈরি, জানালেন ইশান্ত শর্মা

স্যার ডন ব্র্যাডম্যান-এর খেলার এই ভিডিওটি একমাত্র রঙিন ফুটেজ পাওয়া গিয়েছে। খেলাটি হয়েছিল এফ কিপ্যাক্স এবং ডব্লিউএ ওল্ডফিল্ডের মধ্যে। ফুটেজটি অস্ট্রেলিয়ার জাতীয় চলচ্চিত্র এবং সাউন্ড আর্কাইভ নিজেদের টুইটার হ্যান্ডেলে প্রকাশ করেছে এই ভিডিওটি। এটি মাত্র ১ মিনিট ৭ সেকেন্ডের একটি ভিডিও। ১৯৪৯ সালে এই ম্যাচের ক্যামেরা পার্সন জর্জ হবস-এর পুত্র তাঁর বাবার সংগ্রহ থেকে এটি দান করেছেন এনএফএসএ-কে।

আরও পড়ুন- চার্চিলের বিরুদ্ধে বদলা সম্পূর্ণ, ধরাছোঁয়ার বাইরে দুরন্ত মোহনবাগান

স্যার ডন ব্র্যাডম্যান তার ক্রিকেট কেরিয়ারে মোট ৫২ টি টেস্ট ম্যাচ খেলেছিলেন, যেখানে তিনি ৬৯৯৬ রান করেছিলেন। এই সময়ে, তিনি ২৯ সেঞ্চুরি এবং ১৩ টি হাফ-সেঞ্চুরি করেছিলেন। তাঁর গড় ছিল ৯৯.৯৪ যা বিশ্ব রেকর্ড। ১৯৩০ সালের ১১ জুলাই লিডসে ইংল্যান্ডের বিপক্ষে একদিনেই তিনি ৩০৯ রান করেছিলেন। টেস্ট ক্রিকেটের একদিনে এটিও সর্বোচ্চ রান। তিনি ইংল্যান্ডের বিপক্ষে সর্বমোট ৫০২৮ রান করেছেন। একই সময়ে, তিনি ১৯৩০ অ্যাসেজ সিরিজের সময় ৯৭৪ রান করেছিলেন। ব্র্যাডম্যান তাঁর ক্রিকেট কেরিয়ারে ১২ টি ডাবল সেঞ্চুরি করেছিলেন, যেই রেকর্ড এখন কেউ ভাঙ্গতে পারেননি।