Asianet News BanglaAsianet News Bangla

এই মুহূর্তে দেশের সেরা দশ খবর, যাতে আপনাকে রাখতেই হবে চোখ

  • দেশের সেরা দশ খবর
  • বাছাই করা দশটি খবরে রাখুন চোখ
  • দেখে নিন কোথায় কী ঘটল আজ সারাদিন
  • রাজনীতি থেকে অপরাধ কোন ঘটনা উঠে এল সেরা দশে
Here are top ten news of the day
Author
Kolkata, First Published Aug 29, 2019, 6:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ আপডেট, এর মধ্যে কোনও খবর হয়ে ওঠে শিরোনাম,আবার কেউ পড়ে থাকে আড়ালে। খবর মানেই তথ্যের ভাণ্ডার। খবর মানেই নিজের চারপাশকে জেনে নেওয়া। নিত্যদিনের ব্যস্ততায় কোনও খবর থাকে আমাদের চোখের সামনে আবার কেউ হারিয়ে যায় অতলে। দেশের সেরা দশ খবরের এই ফান্ডা আপনাকে শুধু আপজেটই করবে না সেই সঙ্গে জানিয়ে দেবে সামনের সময়ের বার্তাকেও। তাই এক নজরে দেখে নিন এই মুহূর্তের সেরা দশ খবর।  

১) ২ অক্টোবর থেকে নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক- আগামী ২ অক্টোবর থেকে সারা দেশ জুড়ে প্লাস্টিকের ব্যাগ, কাপ এবং স্ট্র-এর ব্যবহার নিষিদ্ধি হওয়ার পথে। এর পাশাপাশি প্লাস্টিকের তৈরী সমস্ত রকমের দ্রব্য তৈরি, আমদানি এবং ব্যবহারের প্রক্রিয়ার ওপরেও জারি করা হবে নিষেধাজ্ঞা। শহর ও গ্রামাঞ্চলে প্লাসিক একবার মাত্র ব্যবহার করলেই তার থেকে দূষণের মাত্রা অনেকগুণ বেড়ে যায়। 

আরও পড়ুন- দূষণমুক্ত ভারত গড়তে তৎপর মোদী সরকার, ২ অক্টোবর থেকে নিষিদ্ধ এইসব প্লাস্টিক সামগ্রী

২) জাতীয় ক্রীড়া দিবসে ফিট ইন্ডিয়া অভিযানের সূচনায় মোদী- আজ ২৯ অগাস্ট, জাতীয় ক্রীড়া দিবস। আর এই বিশেষ দিনে সুস্থ ভারত অভিযান তথা ফিট ইন্ডিয়া মুভমেন্ট-এর সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সমস্ত দেশবাসীকে এই কর্মসূচীতে যোগ দেওয়ার আহ্বান জানান তিনি। 

আরও পড়ুন- লক্ষ্য সুস্থ ভারত গড়ে তোলা, জাতীয় ক্রীড়া দিবসে ফিট ইন্ডিয়া অভিযানের সূচনায় মোদী

৩) ভারতে চালানো হতে পারে সন্ত্রাসবাদী হামলা। গোপন সূত্রে খবর, গুজরাতে সন্ত্রাসবাদী হামলা চালানোর জন্য ভারতে জলপথে প্রবেশ করতে পারে পাকিস্তানি কমান্ডোরা।  আর এই হামলার আশঙ্কা থেকেই গুজরাতের একাধিক বন্দর এলাকায় জারি করা হয়েছে কড়া সতর্কতা। মোতায়েন করা হয়েছে বিশাল বাহিনী। 

আরও পড়ুন- গুজরাতে প্রবেশ করতে পারে পাক কমান্ডো বাহিনী, কচ্ছ উপকূলে জারি কড়া সতর্কতা

৪)  চিদম্বরমের গ্রেফতারিতে খুশি ইন্দ্রাণী মুখোপাধ্যায়- আইএনএক্স মিডিয়া মামলায়ে গ্রেফতার করা হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম-কে। আর তাঁর গ্রেফতারিতে কার্যত খুশি ইন্দ্রাণী মুখোপাধ্যায়। এদিন মুম্বইয়ে একটি আদালতের বাইরে দাঁড়িয়ে এমন মন্তব্যই করেন তিনি। সংবাদ সংস্থাকে এদিন তিনি জানান, যে চিদম্বরমের গ্রেফতারিতে তিনি খুশি।  

আরও পড়ুন- আইএনএক্স মিডিয়া মামলায়ে সিবিআই হেফাজতে চিদম্বরম, গ্রেফতারিতে খুশি ইন্দ্রাণী মুখোপাধ্যায়

৫) কাশ্মীর কি আদৌ পাকিস্তানের ছিল, সওয়াল রাজনাথের- কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের হস্তক্ষেপ করার অধিকার নেই। কাশ্মীর প্রসঙ্গ সবসময়েই ভারতের আভ্যন্তরীণ বিষয়। জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা এবং ৩৫এ ধারা বাতিলের সিদ্ধান্ত এবং জম্মু ও কাশ্মীর এবং লে-দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে প্রতিষ্ঠিত হওয়ার পর এই প্রথমবার লাদাখ সফরে গেলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। 

আরও পড়ুন- কাশ্মীর নিয়ে এত কান্নাকাটি কীসের, লে-তে গিয়ে পাকিস্তানের বিরুদ্ধে সরব রাজনাথ

৬) এয়ার ইন্ডিয়া বেসরকারিকরণে বদ্ধপরিকর সরকার-সরকারি সংস্থাগুলিকে বেচে-টেচেই সরকার চালাচ্ছেন নরেন্দ্র মোদী। প্রথম মোদী সরকারের সময় থেকেই এইচএমটি ওয়াচ, তুঙ্গভদ্রা স্টিল, ব্রিটিশ ইন্ডিয়া কর্পোরেশন, আইডিপিএল - এর মতো বেশ কিছু সরকারি সংস্থা হয় বন্ধ করে দেওয়া হয়েছে, নয়তো বেসরকারি হাতে তুলে দেওয়া হয়েছে। ইএসআই-এর মতো আরও বেশ কিছু সংস্থা বেসরকারিকরণের মুখে। এই অবস্থায় অসামরিক বিমান চলাচল মন্ত্রী হরদীপ সিং পুরি এয়ার ইন্ডিয়া সংস্থাও বেসরকারি হাতে তুলে দেওয়ার কথা ঘোষণা করলেন। 

আরও পড়ুন- এয়ার ইন্ডিয়া বেসরকারিকরণে বদ্ধপরিকর সরকার, বেচে-টেচেই সরকার চালাচ্ছেন মোদী

৭) একসপ্তাহ ধরে হবে নরেন্দ্র মোদীর জন্মদিন পালন - সামনেই ১৭ সেপ্টেম্বর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। আর সেই উপলক্ষে এক সপ্তাহ ব্যপি 'সেবা সপ্তাহ' পালন করবে বিজেপি। দেশ জুড়ে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত স্বচ্ছতা অভিযান ও আরও বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করবে পদ্ম শিবির। এই উদ্যোগকে সাফল্যমণ্ডিত করতে বিজেপি একটি কেন্দ্রীয় কমিটি গঠন করেছে। এই কমিটির আহ্বায়ক করা হয়েছে দলের নেতা অবিনাশ রাই খান্নাকে। কমিটিতে আছেন কেন্দ্রীয় মন্ত্রী রাম মেঘওয়াল এবং জাতীয় সম্পাদক সুধা যাদব ও সুনীল দেওধর।

বিস্তারিত পড়ুন - আসছে মোদীর জন্মদিন, স্মরণীয় করতে দেশ জুড়ে বিপুল আয়োজন, কী পরিকল্পনা বিজেপির

৮) ইমরানের কড়া সমালোচনায় বিদেশ মন্ত্রক - ভারত জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর থেকেই সীমান্তের ওইপার থেকে প্রতিদিনই কখনও প্রত্যক্ষে, কখনও পরোক্ষে হুমকি দিচ্ছেন ইমরান খান। তাঁর এইসব মন্তব্যকে 'চরম দায়ীত্বজ্ঞানহীন' বলে কড়া সমালোচনা করল ভারতের বিদেশ দফতর। এদিন বিদেশ দফতর এক বিবৃতিতে অভিযোগ করেছে উস্কানিমূলক মন্তব্য করে পার প্রধানমন্ত্রী জেহাদের ডাক দিচ্ছেন, ভারতে হিংসায় প্ররোচনা দিচ্ছেন।    

বিস্তারিত পড়ুন - ভারতে জেহাদের ডাক দিচ্ছেন দায়িত্বজ্ঞানহীন ইমরান, কড়া সমালোচনা করল বিদেশ দফতর

৯) বন্বে হাইকোর্টের প্রশ্নকে উদ্ভট বললেন কংগ্রেস নেতা- কেন বাড়িতে টলস্টয়ের লেখা 'ওয়ার অ্যান্ড পিস' বইটির মতো আপত্তিকর জিনিস রাখেন - বুধবারই ভিমা কোরেগাঁও মামলায় এক অভিযুক্তকে এই প্রশ্ন করেছিল বম্বে হাইকোর্ট। যা নিয়ে সোশ্য়াল মিডিয়ায় অনেকেই হাইকোর্টের ওই বিচারকের শিক্ষাগত যোগ্যতা, জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন। এবার কংগ্রেস নেতা জয়রাম রমেশ এই ঘটনাটিকে উদ্ভট বললেন।

বিস্তারিত পড়ুন - চিরন্তন সাহিত্যেও রাষ্ট্রদ্রোহিতা খুঁজে পেল হাইকোর্ট, নতুন ভারতে স্বাগত বললেন কংগ্রেস নেতা

১০) ১৮ কোটি ছাড়াল বিজেপি - বিশ্বের মাত্র ৮টি দেশ আছে, যাদের জনসংখ্যা এখন বিজেপির মোট সদস্য সংখ্যার থেকে বেশি। এমনই বিপুল সাড়া মিলেছে তাদের সদস্য সংগ্রহের অভিযানে। বৃহস্পতিবার নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে এক সাংবাদিক সম্মেলনে বিজেপির সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডা এমন তথ্যই জানিয়েছেন। নতুন ৭ কোটি মানুষের যোগদানে বিজেপির মোট সদস্যের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটিতে।

বিস্তারিত পড়ুন - বিজেপি সদস্য সংগ্রহে অভাবনীয় রেকর্ড, পিছনে পড়ল অধিকাংশ দেশের জনসংখ্যাও

Follow Us:
Download App:
  • android
  • ios