কোভিড  হাসপাতাল হিসেবে ঘোষণার পরেই একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছিল কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের পরিষেবা। দফায় দফায় কর্মী বিক্ষোভ, পিপিই, মাস্ক, স্যানিটাইজার, সরঞ্জাম না পাওয়ার অভিযোগ ওঠে। এবং পাশাপাশি রোগীদের খেতে না পাওয়া, রোগীর ওয়ার্ডে কোনরকম পরিষেবা না পাওয়ার অভিযোগও উঠে আসে। আর এবার সব অভিযোগ সরিয়ে দিয়ে বড়সড় সাফল্য় এল কলকাতা মেডিক্য়াল কলেজে। কলকাতা মেডিক্য়াল কলেজের একসঙ্গে ৬০ জন রোগী করোনা মুক্ত হয়ে সোমবারই  বাড়ি ফিরছেন।

আরও পড়ুন, 'বাড়িতেই হোক ইদ পালন-আমরা এই চ্যালেঞ্জ জিতবই', শুভেচ্ছা জানিয়ে টুইট মমতার

করোনা উদ্বেগের মধ্য়েই ধীরে ধীরে সুসংবাদের সংখ্য়া বাড়ছে।  কলকাতা মেডিক্য়াল কলেজের একসঙ্গে ৬০ জন রোগী করোনা মুক্ত হয়েছেন। সোমবার ওই ৬০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরছে। একই দিনে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা রোগীদের সম্পূর্ণ সুস্থ করে বাড়ি ফেরানোর ঘটনায় এমআর বাঙ্গুর হাসপাতাল আগেই এই কৃতিত্ব  অর্জন করেছে।  এবার সেই কৃতিত্বের পালক লাগতে চলেছে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালেও। 

 আরও পড়ুন, ইদেও কাজ করবে কলকাতা পুরসভা, পরিস্থিতি ফেরাতে সোমবার নিজেও আসবেন, জানালেন ফিরহাদ

রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাঝি জানিয়েছেন, 'গুছিয়ে নিতে একটু সময় লেগেছে। ত্রুটি যে ছিল সেটা স্বীকার করছি। কিন্তু চিকিৎসক, কর্মী থেকে শুরু করে গোটা হাসপাতাল যেভাবে করোনা আক্রান্তদের বাঁচানোর কাজে ঝাঁপিয়ে পড়েছিল এবং তার পরে সাফল্য সেটা প্রশংসার যোগ্য।'  তিনি আরও জানিয়েছেন, কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের জন্যই করোনা চিকিৎসার এটা একটা অন্যতম উৎকর্ষ কেন্দ্র হয়ে উঠেছে।' সোমবার দুপুরে ফুল এবং মিষ্টি দিয়ে অভিনন্দন জানিয়ে বাড়ি পৌঁছে দেওয়া হবে।

 

 

আরও পড়ুন, রাজ্য়ে একদিনে সর্বোচ্চ সংক্রমণ, করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ২০০

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর