রাজ্য জুড়ে দীর্ঘ লকডাউনে রোজগার হারিয়েছেন বহু মানুষ। চাকরিও হারিয়েছেন অসংখ্য মানুষ। এই কঠিন পরিস্থিতিতে রাজ্যের মানুষ বিদ্যুৎ এর বিল দেওয়ার ক্ষমতা হারিয়েছেন। তাই করোনা আবহে সোমবার কামারহাটি  সিইএসসি 'র অফিসের সামনে বিল মুকুবের দাবিতে আম আদমী পার্টির জেলার কর্মীদের বিক্ষোভ।

আরও পড়ুন, জট কাটল না বৈঠকে, ১ জুলাই থেকে চালু হচ্ছে না কলকাতা মেট্রো


সোমবার কামারহাটি  সিইএসসি 'র অফিসের সামনে আম আদমী পার্টি উত্তর ২৪ পরগনা জেলার কর্মীদের বিক্ষোভ সমাবেশ। তাঁদের যুক্তি, দিল্লিতে সারা বছর ধরে প্রতি মাসে ২০০ ইউনিট করে বিদ্যুতের বিলে ছাড় দেয় আম আদমী পার্টি সরকার। লকডাউন চলাকালীন জনগণের রোজগার বন্ধ থাকায় বিল দিতে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ। তাই অন্তত ৩ মাস বিদ্যুৎ বিলে ছাড় দেওয়া হোক।

আরও পড়ুন, কাটছে না বেসরকারি বাসের জট, কলকাতার একাধিক এলাকায় চরম ভোগান্তিতে যাত্রীরা

প্রসঙ্গত, সম্প্রতি সিইএসসি-র তিন মাসের বিল মুক্তির দাবিতে কংগ্রেসের পক্ষ থেকেও বিক্ষোভ দেখানো হয়। তারাতলা মোড় অবরোধ সিইএসসি অফিসের সামনে বিক্ষোভ চলে। বিক্ষোভ সমাবেশে নেতৃত্বে কংগ্রেস নেতা মোঃ মোক্তার এবং আশুতোষ চ্যাটার্জী। একদিকের রাস্তা বন্ধ করে দেয় বিক্ষোভকারীরা। উল্লেখ্য, করোনা সংক্রমণ রুখতে শহরে বাড়ি বাড়ি গিয়ে মিটার দেখা স্থগিত রাখা হয়েছিল। এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আগের বছরের পরিসংখ্য়ানের সঙ্গে মিলিয়ে বিল পাঠানো হবে। তারপর পরিস্থিতি স্বাভাবিক হলে বাড়ি গিয়ে মিটার দেখে বিলের পেমেন্ট ব্য়ালান্স করা হবে। কিন্তু মিটারের রিডিং না দেখে বিল পাঠানোর অভিযোগ এবং করোনা পরিস্থিতিতে তা মুকুবের দাবি তোলা হয় কংগ্রেসের তরফ থেকে। 

 

 

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি