মোটা টাকার বিল চাপিয়ে ফের কাঠগড়ায় বেহালার একটি নার্সিংহোম। দরিদ্র পরিবারের এক রুগীকে হাসপাতাল থেকে ছাড়াতে নিজেদের সোনা বন্ধক রেখে ও প্রতিবেশীদের কাছ থেকে টাকা ধার করতে হোল পরিবারের লোকজনকে। ঘটনাটি ঘটেছে বেহালার এপেক্স নার্সিংহোমে।

 

 

আরও পড়ুন, অশ্লীল ছবি-সহ মেসেজ গেল শিক্ষিকার ফোনে, ভিডিওকল ঢুকতেই অজ্ঞান পর্ণশ্রীর ছাত্র


সোমবার রাতে দক্ষিণ ২৪ পরগনার উস্থির এক পরিবারের ২৫ বছরের ছেলে বিষ খায়। প্রথমে ডায়মন্ড হারবারের একটি হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে চিত্যরঞ্জন হাসপাতালে ট্রান্সফার করে। তারপর অ্যাম্বুলেন্সে উঠলে চালক বেহালার এপেক্স নার্সিংহোমে কম খরচে চিকিৎসার কথা বলে নিয়ে আসে। সোমবার রাত ১১ টা ৪৫ এ ভর্তি হয় ওই রুগী। প্রথমে দিতে হয় ১৫০০০ টাকা। কিন্তু দরিদ্র পরিবারের মাথায় সবসময় টাকার চিন্তা ঘোরাফেরা করছিল। বেশি বিল হলে কীভাবে মেটাবে।  মঙ্গলবার দুপুর থেকে রুগীর পরিজনেরা তাই ট্রান্সফার করতে বলছিল হাসপাতালকে। রুগীর পরিজনের বক্তব্য এরপর তারা আর টাকা দিতে পারবে না।

 

 

আরও পড়ুন, 'শরীর স্পর্শ-চুম্বনের ইঙ্গিত', মহিলার শ্লীলতাহানির ঘটনায় গ্রেফতার পুলিশ আধিকারিক

 কারণ প্রথমে তারা  ১৫০০০ টাকা ধার করে জোগাড় করে। রুগীর পরিবারের অভিযোগ ট্রান্সফারের কথা শোনার পর থেকে হাসপাতাল তাদের সঙ্গে দূর-ব্যবহার শুরু করে।
 তারপর রুগীর পরিজন কে বলে ৫৬০০০ টাকা দিতে হবে না হলে রুগী ছাড়া হবে না। পরিবারের লোকেরা বলে তাঁদের কাছে টাকা নেই দয়া করে রুগীকে ছাড়ুন।' আমরা রুগীকে চিত্যরঞ্জন হাসপাতালে নিয়ে যেতে চাই'। এদিকে অভিযুক্ত হাসপাতাল রুগীর বাড়ির লোকেদের বলে,' রুগী ছাড়া হবেনা বেশি বাড়াবাড়ি করলে রুগীকে মেরে দেব', এমনি অভিযোগ রুগীর পরিবারের। সেই সময় হাসপাতালের লোকজনের সাথে রুগীর লোকজনের ঝামেলা শুরু হয়। ঘটনাস্থলে আসে বেহালা থানার পুলিশ। 

তারপর বাধ্য হয়ে রুগীর পরিজনেরা নিজেদের সোনা বন্ধক দিয়ে ও ধার দেনা করে হাসপাতালের টাকা দিয়ে রোগীকে ছাড়িয়ে নিয়ে যায়। এই হাসপাতালে আগেও কয়েকবার অভিযোগ উঠেছিল, রোগীর পরিবারের থেকে বেশি অংকের চিকিৎসার বিল নেওয়ার জন্য। কিন্তু হসপিটালের এক কর্মচারী জানান যে, 'তারা কোন রকম ভাবেই রোগীর পরিবারের থেকে চিকিৎসা করে বেশি অঙ্কের টাকা তারা নেন না।' এই অভিযোগের পুরো ঘটনাটাই তারা অস্বীকার করেছে।

আরও পড়ুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা