হ্যাকারদের  তাণ্ডবে আতঙ্কিত প্রর্ণশ্রীর এক সপ্তম শ্রেণীর ছাত্র ও তাঁর মা-বাবা। বেহালা সেনপল্লীর বাসিন্দা  এক্স বিএসএফ ওয়ারলেস ইন্সপেক্টার, প্রায় ৬ মাস ধরে হ্যাকারদের  তাণ্ডবে নাজেহাল।  ফোন সেট কিনে কিনে সিম চেঞ্জ করে কম্পিউটার, ল্যাপটপ কিনেও হ্যাকারদের হাত থেকে বাঁচতে পারছেন না। হ্যাকারদের অত্যাচারে গোটা পরিবার আতঙ্কে। 

আরও পড়ুন, 'শরীর স্পর্শ-চুম্বনের ইঙ্গিত', মহিলার শ্লীলতাহানির ঘটনায় গ্রেফতার পুলিশ আধিকারিক


ঘটনার সূত্রপাত ৩০ এপিল। আচমকাই ছেলের অনলাইন ক্লাস চলতে চলতে বন্ধ হয়ে গেল ফোন। দোকানে নিয়ে ফ্যাক্টরি রিসেট করে আবার চালু করে ফোন। পরের দিন ছেলের ক্লাস করতে গেলে আবার একই ভাবে বন্ধ হয়ে গেল ফোন। ১০-১৫ দিন এই ভাবে চলতে থাকে। এরপর সেপ্টেম্বর মাসের ২৩ এ পা দিতে দিতে এই পর্যন্ত ৬ মাসে ৫ টা ফোন,  প্রায় ৬ টা সিম বদলালেও হ্যাকারদের তাণ্ডব কোনভাবে কমেনি। কেনা হল ল্যাপটপ-কম্পিউটার, ফোনের নেট ছেড়ে ব্যবহার করতে শুরু করলেন ব্রডব্যান্ড লাইন তাতেও ছেলে ক্লাস করতে পারছে না। কাউকে করতে পারছে না ফোন, অটোমেটিক অফ হয়ে যাচ্ছে ফোন। পর্ণশ্রী থানায় অভিযোগ করেও কিছু হল না বলে জানিয়েছে ওই পরিবার। এরপর ওই পরিবার যোগাযোগ করলেন লালবাজার সাইবার ক্রাইমে, সেখানেও জানিয়েও কোনও লাভ হয়নি বক্তব্য পরিবারের। তবে এই ঘটনায় ভীষণ লজ্জায় পড়েছে পর্ণশ্রী-র ওই পরিবার।

আরও পড়ুন, চড়তে হবে না ট্রেন, হুশ করে হারিয়ে যেতে ঘুরে আসুন কলকাতার এই ঠিকানায়


শিক্ষক দিবসের দিন ওই ছাত্র স্কুলের সব শিক্ষক শিক্ষিকা ও নিজের বাড়ির শিক্ষককে সম্বর্ধনা দেয়। সব শিক্ষক-শিক্ষিকাদের ফোনে হোয়াটস্যাপের মাধ্যমে চলে যায় অশ্লীল একটি ছবি, তার সঙ্গে অশ্লীল লেখা। এই সব দেখে হতবাক পরিবার। শিক্ষকদের বকুনিতে সে ডিপ্রেশনে চলে যাচ্ছে করতে পারছে না স্কুলের কোনও ক্লাস।গত পরশু দিন হঠাৎ মিঠু বাবুর ফোনে পাকিস্তান থেকে ফোন আসতে শুরু করল। তাও আবার ভিডিও কল, তা দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন ওই পরিবার। এখন গোটা পরিবার কোনও ফোন আসলেই আতঙ্কিত হয়ে উঠছে। ছেলের ও মানসিক অবস্থাও ভাল নয়। মাঝে মধ্যে কয়েকবার অজ্ঞান হয়ে পড়েছিল। এই অবস্থায় কীভাবে এই বিপদ থেকে বাঁচবেন ভেবে উঠতে পারছে না পর্ণশ্রী-র ওই পরিবার।

আরও পড়ুন, আজই বেরিয়ে পড়ুন, মন ভাল করে ফিরুন, রইল কলকাতার সেরা রেস্তোরার হদিশ

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা