পুরোনো ছন্দে ফিরতে চলেছে কলকাতা হাইকোর্ট। আগামী ৮ জুনের পর থেকে স্বাভাবিক কাজকর্ম চালুর প্রস্তুতিতে কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি এমনটাই জানিয়েছেন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায়। 

আরও পড়ুন, একই দিনে করোনা মুক্ত ১৬ পুলিশকর্মী, অভয় বার্তা দিয়ে কী বললেন তাঁদেরই একজন


কলকাতা  হাইকোর্টের  রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায়  জানিয়েছেন, করোনা ভাইরাসের জেরে গত ২৫ মার্চ থেকে আদালতের স্বাভাবিক কাজকর্ম স্থগিত রাখা হয়েছে। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতির বিচারে আদালতের স্বাভাবিক কাজকর্ম চালুর বিষয়টি বিবেচনা করা হচ্ছে। বিজ্ঞপ্তিতে আদালতের কর্মীদের কাজে যোগ দেওয়ার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। যতদিন পর্যন্ত যানবাহন চলাচল পুরোপুরি স্বাভাবিক না হচ্ছে ততদিন কোর্ট অফিসার ও কর্মীদের যাতায়াতের ব্যবস্থা হাইকোর্ট কর্তৃপক্ষ করবে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন, মাঝেরহাট সেতুর 'সুপারস্ট্রাকচার' তৈরির কাজ শুরু মঙ্গলবার, নিয়ন্ত্রণ হবে ট্রেন চলাচল


 সূত্রের খবর, কলকাতা হাই কোর্টের অন্দরে প্রয়োজন ছাড়া সাধারণের প্রবেশ থাকবে পুরোপুরি নিষিদ্ধ। শুধুমাত্র আদালতে হাজিরা দেওয়ার থাকলে তবেই হাইকোর্টের অন্দরে প্রবেশের ছাড়পত্র মিলবে। এছাড়াও পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মামলাকারী ও আইনজীবীদের প্রবেশের জন্য হাইকোর্টের গেট-ই ও বি , দুটি গেট  খোলা রাখা হবে। আদালত কক্ষে বিচারপতিরা ছাড়া উপস্থিত থাকতে পারবেন মাত্র তিনজন আদালত কর্মী। এছাড়াও ৬ জনের বেশি আইনজীবী আদালত কক্ষে উপস্থিত থাকতে পারবেন না। 

 

 

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭ 

 করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের