পরীক্ষা সংক্রান্ত সেই সমস্ত জটিলতা কাটাতে সোমবার বৈঠকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত সব কলেজের প্রিন্সিপালের সঙ্গে বসবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  ইউজিসি-র চিঠি পেতেই পরীক্ষায় নিয়ম বদলের সিদ্ধান্ত হয়েছে। দ্বিধা-দ্বন্ধ কাটাতেই রাজাবাজার সায়েন্স সিটি অডিটোরিয়ামে চলবে বৈঠক। 

আরও পড়ুন, জলঙ্গীতে NIA হানা দিতেই পালাল সপ্তম জঙ্গি, ধৃত ৬ জঙ্গিকে দিল্লিতে জেরার সম্ভাবনা

ইজিসি-র চিঠি পেতেই বেশ কিছু নিয়ম অদল-বদলের সিদ্ধান্ত নেওয়া হয়।  পরীক্ষা সংক্রান্ত সেই সমস্ত জটিলতা কাটাতে সোমবার বৈঠকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত সব কলেজের প্রিন্সিপালের সঙ্গে বসবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  দ্বিধা-দ্বন্ধ কাটাতেই রাজাবাজার সায়েন্স সিটি অডিটোরিয়ামে চলবে বৈঠক। অপরদিকে স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের ফাইনাল ইয়ারের ছাত্র-ছাত্রীদের সঙ্গে সামনাসামতি বসবে কলকাতা বিশ্ববিদ্য়ালয় কর্তৃপক্ষ। উল্লেখ্য,  এবার ওপেন বুক সিস্টেম পরীক্ষা দিতে পারবে না ছাত্র-ছাত্রীরা।  অনলাইনেই  পরীক্ষা দিতে হবে কলকাতা বিশ্ববিদ্য়ালয়ে। ওপেন বুক সিস্টেমে পরীক্ষা হতে পারে না, সেলফ অ্য়াসেসমেন্ট হতে পারে। এভাবে পরীক্ষা হলে ডিগ্রি পেতে অসুবিধা হতে পারে।  এরপরেই পরীক্ষা নিয়ে বিকল্প ব্য়বস্থার কথা আলোচনা  শুরু হয়। শেষ অবধি ঠিক হয়েছে, প্রশ্নপত্রের চাপ কমিয়ে ২ থেকে ৩ ঘন্টার মধ্যে পরীক্ষা নেওয়া হবে। ইজিসির-র চিঠি পাওয়ার পর এই পুরো সিদ্ধান্তাটই নেওয়া হয়েছে। এদিকে খুব তাড়াতাড়ি বিক্ষপ্তি প্রকাশ করবে ইউজিসি। 

আরও পড়ুন, বার্গারে ফাঙ্গাস, চটে লাল মিমি

তবে অনলাইন পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও পরিকাঠামো নিয়ে চিন্তায় কলকাতা বিশ্ববিদ্যালয়। রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলি কী করবে এখনও জানা হয়নি। আশা করা যায় তারাও হয়তো  কলকাতা বিশ্ববিদ্যালয়ের একই পথে হাঁটবে। 
 

আরও পড়ুন, শহরের সেরা শরবত কোথায় কোথায়, গলা ভেজান কলকাতার এই ঠিকানায়

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা