শহরে ফের স্কুলের সামনে বিক্ষোভ শুরু করল অভিভাবকরা। শুক্রবার জোকা বাকরা হাট দিল্লি পাবলিক স্কুলের সামনে অভিভাবকরা এসে বিক্ষোভ দেখায়।তাদের বক্তব্য তিনমাস স্কুল না হওয়া সত্বেও স্কুল কর্তৃপক্ষ তাদের কাছে বাসের ফি চাইছে। পাশাপাশি মাসিক বেতনও বাড়িয়ে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব


শহরে ফের স্কুলের সামনে বিক্ষোভ শুরু করল অভিভাবকরা। জোকা বাকরা হাট দিল্লি পাবলিক স্কুলের সামনে শুক্রবার ৪০ জন মত অভিভাবক এসে বিক্ষোভ দেখায় ।তাদের বক্তব্য তিনমাস স্কুল না হওয়া সত্ত্বেও স্কুল কর্তৃপক্ষ তাদের কাছে বাসের ফি চাইছে। পাশাপাশি মাসিক বেতন ৩১০০ টাকা ছিল। সেটা বাড়িয়ে ৩ হাজার৪০০ টাকা করা হয়েছে। অভিভাবকদের বক্তব্য লকডাউনের ফলে তাঁদের কোম্পানির অবস্থা অত্যন্ত খারাপ। সে ক্ষেত্রে মাসিক বেতন যেটুকু সেটুকুই তারা দিতে পারবে। কিন্তু কোনও রকম বাড়তি ফি তাঁরা দেবে না। শুক্রবার সকালে দিল্লি পাবলিক স্কুলের সামনে তারা বিক্ষোভ দেখায়। এবং স্কুলের প্রিন্সিপালের সঙ্গে কথা বলার ও দেখা করার চেষ্টা করতে থাকে। এদিকে তাঁদের সঙ্গে দেখাও করেনি, কোনও কথাই বলেনি স্কুল কর্তৃপক্ষ। 

আরও পড়ুন, কলকাতার দুই পুর ওয়ার্ড পাচ্ছে নিজস্ব করোনা পরীক্ষা কেন্দ্র, তিন মাসেই গড়া হবে পরিকাঠামো


রাজ্য়ে করোনা পরিস্থিতি শুরু হয়ে দীর্ঘ লকডাউনে রাজ্যের মানুষ রোজগারহীন হয়ে পড়ে। তখন রাজ্যের শিক্ষা মন্ত্রী প্রাইভেট স্কুল গুলি কাছে অনুরোধ রেখেছিলেন। নিম্নতম ফি নিয়ে করোনা মোকাবিলায় অভিভাবকদের পাশে দাঁড়াবার জন্য। কিন্তু তারপরেও ফি বৃদ্ধি চলার অভিযোগ ওঠে। প্রতিবাদ জানান রাজ্য়ের নামজাদা ইংলিশ মিডিয়াম স্কুলের অভিভাবকরা। উল্লেখ্য়, ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ শুরু করেছিল শহরের নামজাদা স্কুল সাউথ পয়েন্ট। তারপর একে একে করোনা আবহে দীর্ঘ লকডাউনে প্রতিবাদের পথে নামে- দমদম সেন্ট মেরি এন্ড ডে স্কুল,  একে ঘোষ মেমোরিয়াল, নারায়নপুর সেন্ট জোন্স স্কুল, জিডি বিড়লা, তারাতলা নেচার পার্কের বিড়লা ভারতী স্কুলের অভিভাবকরা।  এবার সেই পথে দিল্লি পাবলিক স্কুলও। অভিভাবকদের বক্তব্য যতক্ষণ না স্কুল তাদের দাবি মানছে তারা কোনও রকম ফি দেবে না এবং এরপরেও বিক্ষোভ চালিয়ে যাবে।

 

 

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি