দুর্গা পুজোয় এবছর নেট হবে না রাজ্যে। পুজোর পরেই পরীক্ষা নেওয়া হবে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক এমনটাই জানিয়েছেন বলে সোমবার জানান তৃণমূলের সাংসদ দীনেশ ত্রিবেদী। তবে কবে আবার নেওয়া হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন, আজই কাটবে পরীক্ষার জটিলতা, সোমবার সব কলেজের প্রিন্সিপালের সঙ্গে CU-র বৈঠক

অক্টোবারের ২১,২২ এবং ২৩ তারিখ নেট হওয়ার কথা। কিন্তু ২১ তারিখ থেকেই রাজ্যে দুর্গা পুজো শুরু। সারাবছর এই সময়টার জন্য বাঙালিরা অপেক্ষা করে থাকে। ২১, ২২,২৩ তারিখ পড়ছে ষষ্ঠী, সপ্তমি এবং অষ্টমী। আর সেই সময়েই কেন পরীক্ষার দিন ধার্য করা হল,প্রশ্ন তুলে বিরোধীরা কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছিলেন। আর প্রতিবাদের সসামনের সারিতেই ছিল রাজ্যের শাসক দল তৃণমূল। এদিকে অভিষেক বন্দ্য়োপাধ্যায় টুইটে বলেন, 'বাঙালির আবেগকে কোনও মর্যাদা দেয় না কেন্দ্র'।

আরও পড়ুন, বার্গারে ফাঙ্গাস, চটে লাল মিমি

তবে শেষ রক্ষা হয়েছে। বাঙালির আবেগের যথেষ্ট গুরুত্ব দিয়ে কেন্দ্র। দীনেশ ত্রিবেদী  নেট পরীক্ষা পুজোর আগে নিয়ে আসা কিংবা পিছিয়ে দেওযার অনুরোধ করেছিলেন  কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ককে। প্রস্তাব মেনে অবশেষে নেট পরীক্ষা পিছোনোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী। তিনি বলেছেন পুজোর পরেই নেট পরীক্ষা নেওয়া হবে। এবং সোমবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর এই সিদ্ধান্তের কথা জানান তৃণমূলের সাংসদ দীনেশ ত্রিবেদী। উল্লেখ্য, তবে কবে পরীক্ষা নেওয়া হবে, সেবিষয়ে   সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন, শহরের সেরা শরবত কোথায় কোথায়, গলা ভেজান কলকাতার এই ঠিকানায়

 

      

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা