করোনার জেরে দীর্ঘদিন ধরে বন্ধ রাজ্যের স্কুলগুলি। আগে ঠিক ছিল ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের স্কুলগুলি। তবে জুলাই মাসেও খুলছে না স্কুল।  এমনটাই জানালেন রাজ্য়ের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্য়, কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাড়ি থেকে দেওয়ার প্রস্তাব উঠল।

আরও পড়ুন, করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

প্রসঙ্গত, করোনার জেরে দীর্ঘদিন ধরে বন্ধ রাজ্যের স্কুলগুলি। মাঝে আমফানের তাণ্ডবের জেরে স্কুল খোলার নির্দিষ্ট দিন আরও পিছিয়ে যায়। ঠিক ছিল, রাজ্যের স্কুলগুলি ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একথা ঘোষণা করেছিলেন। করোনা সংক্রমণ, ঘূর্ণিঝড় আমফানের পর  পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরে আসা বাড়ায় ছুটি বাড়ানো হল বলে তিনি জানিয়ে ছিলেন। কিন্তু বর্তমান পরিস্থিতি যে হারে রাজ্য়ে করোনা সংক্রমণ বাড়ছে, সব দিক বিবেচনা করে জুলাই মাসেও খুলছে না স্কুল,  জানালেন  শিক্ষামন্ত্রী। 

আরও দেখুন, সব হারিয়ে আজও ঘোড়ামারার পারে বসে থাকেন ঊর্মিলা, খোঁজেন একটু জীবনের আলো


অপরদিকে করোনা আবহে রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়ের ফাইনাল সেমেস্টারের পরীক্ষা বাড়ি থেকে প্রত্য়েকের দেওয়া উচিত। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের বৈঠকে এমন প্রস্তাবই পেশ করা হয়েছে। তবে জানা গিয়েছে,  এ ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চূড়ান্ত অনুমোদন দেবেন। উল্লেখ্য়, আগে করোনা সতর্কতায় ১০ জুন পর্যন্ত স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছিল। অপরদিকে, রাজ্য সরকার আগেই ঘোষণা করেছে উচ্চমাধ্যমিকের স্থগিত হওয়া পরীক্ষা হবে ২৯ জুন এবং ২ ও ৬ জুলাই। ঘোষিত ওই তিন দিনেই পরীক্ষা হবে। তবে দক্ষিণবঙ্গের আটটি জেলায় ১০৫৮ টি পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৪৬২টি উচ্চ মাধ্যমিক পরীক্ষাকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই কেন্দ্রগুলি বাতিল করে অন্য স্কুলে পরীক্ষা নেওয়া হবে। এদিন মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী, স্কুল না খুললেও পূর্ব নির্ধারিত দিনেই উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে।

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি