দীর্ঘ  ৭১ দিন পর যাত্রী পরিষেবা ফের শুরু হল শিয়ালদহ স্টেশনে।  সোমবার রাতেই শিয়ালদহ থেকে ছেড়ে গেছে নিউ আলিপুরদুয়ার শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস।  ট্রেন চালিয়ে খুশি শিয়ালদহ ডিভিশনের রেলের আধিকারিকরা। তবে এখন করোনা রুখতে মানতে হবে একাধিক নিয়ম।

আরও পড়ুন, মাঝেরহাট সেতুর 'সুপারস্ট্রাকচার' তৈরির কাজ শুরু মঙ্গলবার, নিয়ন্ত্রণ হবে ট্রেন চলাচল

জনতা কারফিউয়ের দিন থেকে শিয়ালদহ স্টেশন থেকে বন্ধ যাত্রীবাহী ট্রেন চলাচল। যে স্টেশন দিয়ে দৈনিক ১২ লক্ষের বেশি যাত্রী যাতায়াত করত। সেখানে দীর্ঘ ৭১ দিন পর তালা খোলায় খুশির পরিবেশ। তবে স্বাস্থ্য়বিধি মেনেই করা হচ্ছে সব কাজ। সোমবার রাতে শিয়ালদহ থেকে ছেড়ে গেছে নিউ আলিপুরদুয়ার শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস। শিয়ালদহ স্টেশনের বাইরের অংশে যাত্রীদের ৯০ মিনিট আগে এসে অপেক্ষা করতে হবে। সেখানেই চিকিৎসকরা এসে প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করবেন। তারপর সেখান থেকে মিলবে প্ল্যাটফর্ম হোল্ডিং এরিয়াতে যাওয়ার অনুমতি। আপাতত স্টেশন চত্বরে কয়েক ফুট অন্তর গোল দাগ কেটে রাখা হয়েছে। সেখানে এসে যাত্রীদের অপেক্ষা করতে হবে। রেলের চিকিৎসকরা তাদের এখানে পরীক্ষা করছেন। স্টেশনের মধ্যে থাকা যে টিকিট কাউন্টার রয়েছে তার সামনে শিয়ালদহ দক্ষিণ শাখা অবধি যে লম্বা প্রশস্ত জায়গা রয়েছে সেখানে বসার জায়গা করা হয়েছে।

 

আরও পড়ুন, নির্দিষ্ট সময়ে না পৌঁছনোয় বিমান ছাড়তে দেরি, মঙ্গলবার থেকে বাড়তে পারে উড়ানের সংখ্য়া

আগামী দিনে প্রতিদিন কয়েক লক্ষ মানুষকে সংক্রমণ থেকে বাঁচাতে কী কী ব্যবস্থা নেওয়া যায় এ নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছেন ডিভিশনের আধিকারিকরা। আগামীদিনে   তাদের মুল চ্যালেঞ্জ এখন ক্রাউড ম্যানেজমেন্ট। যাতে সবাই কোনও সমস্য়া ছাড়াই সুস্থ্য়ভাবে বাড়ি ফিরতে পারে। 

 

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭ 

 করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের