করোনা আক্রান্তের সংখ্য়া বৃ্দ্ধিতে বাড়ানো হয়েছে অ্য়ান্টিবডি টেস্ট সেন্টার। এবং সেই সঙ্গে বাড়ানো হয়েছে কোয়ারেন্টিন সেন্টারের সংখ্য়া, জানালেন ফিরহাদ হাকিম। পাশাপাশি শনিবার এক বৃক্ষরোপণ অনুষ্ঠানের শুভসূচনা করেন তিনি।

আরও পড়ুন, করোনা যুদ্ধে জয়ী মন্ত্রী সুজিত বসু, পুষ্পবৃষ্টি- শঙ্খ বাজিয়ে অভিনন্দন জানাল অনুগামীরা

রাজ্য়ে প্রায় প্রত্য়েক দিন লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া। সেই সঙ্গে বাড়ছে মৃত্য়ুও। এই পরিস্থিতিতে পলিসিগতভাবে কলকাতায় কনটেন্টমেন্ট এলাকা বাড়ছে। কিন্তু একটা বাড়ির জন্য সমস্ত অঞ্চলকে কনটেন্টমেন্ট করছে না কলকাতা পুরসভা। এছাড়াও রাজারহাট বালটিকুরি সহ বেশ কয়েকটি জায়গা কোয়ারেন্টিন সেন্টার বাড়ানো হয়েছে বলে জানালেন পুর ও নগরুন্নয়ান মন্ত্রী তথা কলকাতা পুর সভা প্রশাসক ফিরহাদ হাকিম।

আরও পড়ুন, বনবিবির পূজো দিয়ে শুরু, বাংলার টাটকা ইলিশের খোঁজে গভীর সমুদ্রে পাড়ি দেবেন মৎস্যজীবীরা


অপরদিকে, শনিবার বেলিয়াঘটার বিধায়াক পরেশ পালের বৃক্ষরোপণ অনুষ্ঠানের শুভসূচনা করেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত কর্মসূচি মেনে এই বিধান সভা কেন্দ্রে বিভিন্ন ধরনের গাছ লাগানো হয় ওই অঞ্চলে। যাতে ঝড়-বৃষ্টিতে ভেঙে না পড়ে এবং প্রচুর পরিমান কার্বন ডাই অক্সাইড নেবে -অক্সিজেন দেবে , এই ধরনের গাছ লাগানো হয় অনুষ্ঠানের মাধ্যমে। পাশাপাশি এদিন ওই অঞ্চলের সমস্ত কাউন্সিলরদের হাতে একটা করে গাছ তুলে দেন ফিরহাদ হাকিম।

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি