শহরে আজ সারাদিনই গরম অনুভূত হয়েছে। তবে সপ্তাহান্তে এ থেকে মিলতে পারে মুক্তি। সামনের শনিবার ও রবিবার দুদিন কলকাতায় প্রবল ঝড় হবে সঙ্গে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। আগামী কয়েক দিন বৃষ্টিতে ভাসবে উত্তরের জেলাগুলি। দক্ষিণ-পশ্চিমী বায়ুর প্রভাবে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং দুই দিনাজপুরে বৃষ্টি চলবে। হাওয়ার গতি থাকবে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার।  এমনটাই জানা যাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। তবে নতুন করে ঘূর্ণিঝড়ের আশঙ্কা নেই।

আরও পড়ুন, নতুন করে কলকাতায় আরও বাসরুট খোলার সম্ভাবনা, ৪৯ রুটে মিলতে পারে পরিষেবা

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  উত্তরবঙ্গে আগামী আরও ৪দিন ধরে প্রচুর বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে  আবহাওয়া দফতর। ২৭ থেকে ২৯ তারিখ অবধি উত্তরবঙ্গের পাহাড়ি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস মিলছে। উত্তরের কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পঙ ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। এই ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়।  হাওয়া অফিস জানিয়েছে,  সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.২ ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, উপসর্গ সহ গড়ফা থানার পুলিশ আধিকারিকের মৃত্যু ঘিরে ক্ষোভ, কারণ জানতে ফের করোনা পরীক্ষা


কেন্দ্রীয় আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল (পূর্বাঞ্চল) সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'উত্তরের জেলাগুলিতে আগামী কয়েক দিন বৃষ্টি চলবে। আগামী কয়েক দিনের মধ্যে বঙ্গোপসাগরের নতুন কোনও ঘূর্ণিঝড়ের সম্ভাবনাও নেই।' অপরদিকে,  আবহবিদদের পূর্বাভাস, চলতি সপ্তাহেই দিল্লি-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ অংশ জুড়ে চলতে পারে তাপপ্রবাহ। তার জেরে উত্তরপ্রদেশ ছাড়া অন্যান্য এলাকার তাপমাত্রার পারদ চড়তে পারে ৪৮ ডিগ্রি পর্যন্ত। মঙ্গলবার দিল্লিতে তাপমাত্রা পৌঁছতে পারে ৪৬ ডিগ্রি সেলসিয়াসে। 

 

 

 রাজ্য়ে একদিনে সর্বোচ্চ সংক্রমণ, করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ২০০

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর