প্রকৃতিকে শীতল করতে, তিলোত্তমাকে আরও বেশি সবুজ করতে শেষমেষ এল বর্ষা। আর একটানা বৃষ্টিই তাকে জানাল স্বাগত। হাওয়া অফিসের পূর্বাভাস একেবারেই মিলে গিয়েছে। পূর্বাভাসের সঙ্গে মিল রেখে একেবারে ১২ জুন, শুক্রবার রাজ্যে প্রবেশ করল দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতে ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। এদিকে বর্ষা  প্রবেশ করেছে উত্তরবঙ্গেও‌।  

আরও পড়ুন, করোনা নেগেটিভ হলেও থাবা বসাল ডেঙ্গু, কলকাতায় আক্রান্ত ১৩ বছরের কিশোর সহ এক প্রৌঢ়

শুক্রবার শহরের আকাশ সারাদিনই মেঘলা থাকবে। হাওয়া অফিস  জানিয়েছে যে, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়াতে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি নামবে। এদিকে ইতিমধ্য়েই টানা ৫ দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি এবং দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি।  হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮১ শতাংশ। বর্ষা প্রবেশের পর এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, বাংলাদেশ থেকে কলকাতায় এসে করোনা আক্রান্ত ৬মাসের শিশু, দালালের খপ্পরে পড়ে সর্বশান্ত পরিবার
  
অপরদিকে,  আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার ,জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও। দক্ষিণবঙ্গের জেলাতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। বঙ্গোপসাগরের নিম্নচাপ শক্তি বাড়িয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত। এর জেরে ভারী বৃষ্টি হবে আগামী ২৪ ঘণ্টায় ওড়িশা উপকূলে। মৎস্যজীবীদের ওড়িশা ও অন্ধ্র উপকূল এর দিকে যেতে নিষেধ করা হয়েছে। 

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি