সোমবার শহর ও শহরতলির আকাশ সারাদিনই আংশিক মেঘলা থাকবে। তবে গত কয়েকদিন ক্রমশ লাফিয়ে চড়ছে আদ্রতা ও তাপমাত্রা। যার দরুণ অস্বস্তি বাড়ছে কলকাতায়। সোমবার কি এই ভ্য়াপসা গরম থেকে মুক্তি পেতে পারে শহরবাসী, কী বলছে হাওয়া অফিস জেনে নেওয়া যাক।

আরও পড়ুন, হোম ডেলিভারি কাজ করছেন দেশের সেরা বিশ্ববিদ্য়ালয়ের গবেষকরা, মেলেনি টাকা যাদবপুরে

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাত সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গে পার্বত্য এলাকাতেও বৃষ্টির পূর্বাভাস। পশ্চিমবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং উত্তর দিনাজপুর জেলাগুলির কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এবং এনিয়ে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। মৌসম ভবন সূত্রে খবর, কর্ণাটক এবং কেরালার উপকূলবর্তী এলাকাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি পরিলক্ষিত হয়েছে। উল্লেখ্য, উত্তরবঙ্গের পাঁচ জেলায় রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি এবং দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টিপাতের সর্তকতা জারি করা হয়েছিল গত রবিবার অবধি। যার দরুণ জল জমা নিয়ে আশঙ্কায় ছিলেন বঙ্গবাসী। এদিকে সোমবার ফের নতুন করে বৃষ্টিপাতের সর্তকতা জারি করল হাওয়া অফিস।

 

 

আরও পড়ুন, 'দিলীপ ঘোষকে মন দিয়ে পড়াশোনা করতে বলুন, না হলে ডাহা ফেল করবেন', মন্তব্য মদন মিত্রের

 

 


 হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯২ শতাংশ এবং ন্যুনতম ৫৬ শতাংশ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯১ শতাংশ এবং ন্যুনতম ৬৫ শতাংশ। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯১ শতাংশ এবং ন্যুনতম ৬৫ শতাংশ। এবং রবিবার এই মুহূর্তে সকাল ৮ টা ১৫ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। সোমবার এই মুহূর্তে সকাল ৮টা ২৬ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 

 


 

 

       

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা