শুক্রবার শহরে তাপমাত্রা ও আদ্রতা জনিত কারণে অস্বস্তি চরমে উঠেছে। সারাদিনই আকাশ আংশিক মেঘলা ছিল। হাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়। তার প্রভাবেই বৃষ্টি বাড়ছে উত্তরবঙ্গে। সোমবার পর্যন্ত জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার ও সোমবারে দক্ষিণবঙ্গে  ভারী বৃষ্টির সম্ভাবনা। কোচবিহার ও আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। সন্ধে ৬ টা ৪২ মিনিটে শহরের এই মুহূর্তের তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, করোনা রোগী ধাবা করায় ছুট মেরে পালাল পুলিশ, দেখুন ভিডিও


হাওয়া অফিস সূত্রে খবর,শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫১ শতাংশ। বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ। কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশী। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ। 

আরও পড়ুন, আচমকা মহাকরণের ৬ নম্বর গেটে গুলি, আতঙ্কে সিল করা হল বিল্ডিং


 মৌসুমী অক্ষরেখা অতি সক্রিয়। তার প্রভাবেই বৃষ্টি বাড়ছে উত্তরবঙ্গে। সোমবার পর্যন্ত জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার ও সোমবারে দক্ষিণবঙ্গে  ভারী বৃষ্টির সম্ভাবনা। গুজরাট, উত্তর প্রদেশ এবং ওরিশাতে রয়েছে ঘূর্ণাবর্ত। সক্রিয় মৌসুমী অক্ষরেখা আলীগড় থেকে সুলতানপুর পাটনা হয়ে রায়গঞ্জ ওপর দিয়ে শিলং ও ইমফল পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে প্রবল বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায়। কোচবিহার ও আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদায় ভারী বৃষ্টি । উত্তরবঙ্গ লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। বীরভূম মুর্শিদাবাদে হতে পারে ভারী বৃষ্টি। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

 

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ