Cyclone Tauktae  

(Search results - 19)
  • <p>জলে ভেসে যাচ্ছে চারপাশ, তার মধ্যে দিয়েই এগিয়ে চলেছে একদল সিংহ, ঘর্ণিঝড় 'Tauktae' -র পরে গির অরণ্যের এই ভিডিও ভাইরাল</p>

    India May 22, 2021, 12:53 PM IST

    জলে ভেসে যাচ্ছে চারপাশ, তার মধ্যে দিয়েই এগিয়ে চলেছে একদল সিংহ, ঘূর্ণিঝড় 'Tauktae' -র পরে ভাইরাল এই ভিডিও

    গুজরাটে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় 'Tauktae'। ঘূর্ণিঝড়ের জেরে ব্যপক ক্ষতি হয় সেখানে। এরপরেই গির অরণ্যের একটি ভিডিও ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায় । একদল সিংহকে দেখা যায় সেই ভিডিওতে।
     

  • undefined

    India May 20, 2021, 5:34 PM IST

    সাইক্লোনের সতর্কতা অবজ্ঞা করেছিলেন ক্যাপ্টেন, লাইফ ব়্যাফ্টে ছিল ফুটো - তাতেই মৃত ৩৭


    ঘূর্ণিঝড় তাউতের থাবায় ডুবেছে বার্জ পি ৩০৫। কিন্তু সাইক্লোনের সতর্কতা তারা অনেক আগেই পেয়েছিল। লাইফ র‌্যাফ্ট-এও 'ছিল ফুটো। বিস্ফোরক দাবি ডুবে যাওয়া জাহাজেরচিফ ইঞ্জিনিয়ারের।

  • undefined

    BollywoodMay 20, 2021, 5:17 PM IST

    ঘূর্ণীঝড়ের কোপে ময়দান, আবার বড় ধাক্কার মুখে অজয় দেবগণের সেট

    তাউতের তান্ডবে নাজেহাল বিটাউন। সকাল থেকেই ঝড় বৃষ্টির কথা জানিয়েছিল সেলেব মহল। সোমবার সকালেই মুম্বই শহর সহ গোয়া তোলপাড় করে তাউত। এরপরই রাতে ল্যান্ডফল। প্রবল ঝড়ে ক্ষতি হয় বহু স্টারের অফিস, ঘর, বাগান।

  • undefined

    India May 19, 2021, 5:28 PM IST

    আকাশপথে Cyclone Tauktae বিধ্বস্ত গুজরাট ও দিউ সফর, প্রধানমন্ত্রী মোদী ঘোষণা করলেন ক্ষতিপুরণ

    আকাশ পথে ঘূর্ণীঝড় তাউতে বিধ্বস্ত গুজরাট ও দিউ সফর করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রের খবর উনা, দিউ, জাফরাবাদ, মহুভা মত বিপর্যস্ত এলাকাগুলি ঘুরে দেখেন তিনি। প্রাকৃতিক দুর্যোগের  বর্তমান পরিস্থিতি ও ক্ষয়ক্ষতি নিয়ে আমেদাবাদে একটি বৈঠকও করেন তিনি। 

  • undefined

    India May 19, 2021, 5:24 PM IST

    ১০ মিটার উঁচু ঢেউয়ের মুখে বেঁচে থাকার লড়াই, বিভীষিকার সেই রাত ভুলবেন না দুর্গতরা

    সামনে তখন ১০ মিটার উঁচু ঢেউ। প্রচন্ড ঝোড়ো হাওয়া। বাঁচার আশা ছেড়ে দিয়েছিলেন তাঁরা

  • undefined

    India May 19, 2021, 3:44 PM IST

    Cyclone Tauktae: আরব সাগর থেকে উদ্ধার দেহ, নৌবাহিনী অভিযানের ছবিগুলি দেখুন

    ঘূর্ণীঝড় তাউতের মাঝে পড়ে প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছিল তিনটি বার্জ। বার্জগুলিতে পার্য় ৫৯৯ জন ছিল। বোম্বে হাইয়ের কাছেই তৈল খনি এলাকায় অবস্থান করছিল বার্জগুলি। সোমবার দুপুরেই বার্জগুলি থেকে বিপদ সংকেত পেয়ে উদ্ধারকারে গিয়েছিল ভারতীয় নৌবাহিনী।   শতাধিক মানুষকে জীবিত উদ্ধার করেছে। বুধবার ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে জানান হয়েঠে এখনও পর্যন্ত ৯৭ জন নিখোঁজ রয়েছে। ১৪ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে আরব সাগর থেকে। 
     

  • undefined

    India May 19, 2021, 7:49 AM IST

    ঘূর্ণীঝড় তাউতের জেরে ক্ষতিগ্রস্থ একাধিক এলাকা,আজ সকালেই গুজরাট সফর মোদীর

    বুধবার সকালেই গুজরাট সফর মোদী। সকাল সাড়ে ৯ টা নাগাদ দিল্লি ছাড়বেন। ঘূর্ণীঝড়ের জেরে ক্ষতিগ্রস্থ গুজরাট। ভয়াবহ বেগে নিয়ে আছড়ে পড়ে ঝড়টি।
     

  • undefined

    Fact CheckMay 18, 2021, 7:51 PM IST

    মুম্বইয়ে ঘূর্ণীঝড় তাউতের ভাইরাল ভিডিও, সত্যি কি মুম্বই না মদিনা, কী বলছে ফ্যাক্টচেক

    সোমবার রাতেই দিউ ও গুজরাতের সৌরাষ্ট্র উপকূলের মধ্যবর্তী এলাকায় আছড়ে পড়েছিল ঘূর্ণী ঝড় তাউতে। কিন্তু তার আগে এই ঝড় বয়ে গিয়েছিল বাণিজ্য নগরি মুম্বইয়ের ওপর দিয়ে। আবহাওয়া দফতর জানিয়েছেন মুম্বইয়ের ওপর দিয়ে ঘণ্টা ১১৪ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে গিয়েছিল। স্থানীয় প্রশাসনও জানিয়েছেন প্রবল শক্তিশালী ঘূর্ণীঝড় তাউতের দাপটে প্রায় বিপর্যস্ত হয়ে পড়েছিল মুম্বই। ঝড়ের সঙ্গে ছিল প্রবল বৃষ্টি। আর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ঝড়েই একাধিক ভিডিও। যার মধ্যে একটি ভিডিওতে দেখা যাচ্ছে ঝড়ের দাপটে গাড়ির ওপর ভারি কিছু পড়ায় পুরো চূর্ণ বিচূর্ণ হয়ে যায় বেশ কয়েকটি গাড়ি। 
     

  • undefined

    India May 18, 2021, 7:01 PM IST

    ঘূর্ণীঝড় Tauktae-র দাপটে এখনও বিপর্যস্ত মহারাষ্ট্র, ১৮ লক্ষ বিদ্যুৎ গ্রাহক অন্ধকারে

    ঘূর্ণীঝড় তাউতের বিপর্যয় এখনও কাটিয়ে উঠতে পারেনি মহারাষ্ট্রষ রাজ্যের দুটি জেলা রত্নগিরি ও সিন্ধুদুর্গ-এখনও পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। সোমবার বিকেলে মহারাষ্ট্রের কোঙ্কন উপকূলের কাছদিয়ে বয়ে গিয়েছিল ঘূর্ণীঝড় তাউতে। রাতে দিউ ও উনার মধ্যবর্তী গুজরাটের  সৌরাশত উপকূলে স্থলভাগে আছড়ে পড়ে।  কিন্তু তার আগে থেকে প্রবল জড়ে লন্ডভন্ড হয়ে যায় মহারাষ্ট্রের বিস্তীর্ণ এলাকা।
     

  • <p>প্রবল ঝড়ে মাঝসমুদ্রে আটকে শতাধিক</p>

    India May 18, 2021, 3:16 PM IST

    সাইক্লোন Tauktae-র সঙ্গে লড়াই INS Kolkata-র, আরব সাগরে নৌবাহিনীর সাহসী অভিযান

    তাউত-এর দাপটে বিপর্যস্ত হয়ে গিয়েছিল দুটি বার্জ। ঘূর্ণী ঝড়ের কবলে পড়ে রীতিমত পাক খাচ্ছিল আরব সাগের জলে। আর দুটি জলযানে যাত্রীর সংখ্যা ছিল চারশোরও বেশি । প্রাকৃতির তাণ্ডবে বিপর্যস্ত বার্জ থেকে খবর পেয়েই এগিয়ে যায় ভারতীয় নৌ বাহিনী। এখনও পর্যন্ত ১৭৭ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন নৌবাহিনী। আইএনএস কলকাতা ও আইএনএস কোচি এই উদ্ধারকাজে সামিল হয়। সোমবার ঘূর্ণী ঝড়টি যখন মুম্বই সংলগ্ন এলাকা দিয়ে যাচ্ছিল তখন বার্জ দুটি ছিল বোম্বেই হাই এলাকার হীরা তৈল খনির কাছাকাছি। কিন্তু প্রাকৃতিক তাণ্ডবের মধ্যে পড়ে বার্জদুটি। তখনই সহযোগিতার হাত বাড়িয়ে দেয় নৌবাহিনী। 

  • undefined

    India May 18, 2021, 12:07 PM IST

    ভয়ঙ্কর ঘূর্ণী ঝড় Tauktae-র দাপটে লন্ডভন্ড গুজরাট-মহারাষ্ট্র, দেখুন ছবিতে

    তাউতে-র দাপটে বিপর্যস্ত গুজরাট ও মহারাষ্ট্র. গোয়া। প্রভাব পড়েছে রাজস্থানেও। পরিস্থিতি পর্যালোচনা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী অমিত শাহ গুররাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে কথা বলেছেন। প্রাকৃতিক দুর্যোগ নিয়ে দুটি রাজ্যের কাছ থেকেই বিস্তারিত রিপোর্ট নিয়েছেন তিনি। প্রকৃতীর এই তাণ্ডব প্রাণ কেড়েছে প্রায় ১০ জনেরও বেশি মানুষের। 

  • undefined

    India May 17, 2021, 11:05 PM IST

    Cyclone Tauktac: আগামী ২ঘণ্টা চলবে তাণ্ডব, শুরু হয়েছে স্থলভাগে আছড়ে পড়ার প্রক্রিয়া

    ভয়ঙ্কর ঘূর্ণী ঝড় তাউত স্থলভাগে আছড়ে পড়ার প্রক্রিয়া শুরু করেছে। আগামী প্রায় দুঘণ্টা ধরে তাণ্ডব চালাবে। ইন্ডিয়ান মেটোরোলজি দফতর জানিয়েছে রাত সাড়ে ১০টা নাগদ দিউ থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে সেটি অবস্থান করছিল।

  • undefined

    India May 17, 2021, 9:10 PM IST

    প্রবল গতিতে এগিয়ে আসছে ঘূর্ণী ঝড় তাউতে, করোনা-কালে রীতিমত সতর্ক গুজরাত প্রশাসন

    মুম্বইয়ে তাণ্ডব চালিয়ে প্রবল গতিতে গুজরাত উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে ঘূর্ণীঝড় তাউতে। সোমবার রাতেই স্থলভাগে প্রবেশ করে  পোরবন্দর ও মহুভায় উপকূলের মধ্যবর্তী এলাকায় আছড়ে পড়তে পারে ভয়ঙ্কর ঘূর্ণী ঝড় তাউতে। বিশেষজ্ঞদের কথায় গত ২০ বছরের বেশি সময় ধরে এজাতীয় প্রবল ঘূর্ণী ঝড়ের মোকাবিলা করেনি  দক্ষিণ গুজরাত। তাই পরিস্থিতি মোকাবিলায় সবরকম ব্যবস্থা করা হয়েছে। ইন্ডিয়ান মেটোরলিক্যাল ডিপার্টমেন্ট জানিয়েছে স্থলভাগে আছড়ে পড়ার সময়ে এর গতিবেগ থাকবে ঘণ্টায় ১৫৫-১৬৫ কিলোমিটার। রাত ৮টা২৫ এ আইএমডি জানিয়েছে ঘূর্ণী ঝড়ের অবস্থান রয়েছে মুম্বই থেকে ২০০ কিলোমিটার পশ্চিম উত্তর পশ্চিমে। দিউ থেকে মাত্র ৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে। 
     

  • <p>প্রবল ঝড়ে মাঝসমুদ্রে আটকে শতাধিক</p>

    India May 17, 2021, 7:31 PM IST

    প্রবল ঝড়ে মাঝসমুদ্রে আটকে শতাধিক, সাহসী উদ্ধার নৌসেনার

    সাইক্লোন তৌকতাই তান্ডব চালাচ্ছে সমুদ্রে। প্রবল ঝড়ে আটকে পড়া ৪১০ জন যাত্রীকে উদ্ধার

  • undefined

    India May 17, 2021, 4:00 PM IST

    Cyclone Tauktae: রাতেই আছড়ে পড়তে পারে গুজরাতে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা প্রধানমন্ত্রীর

    ঘূর্ণীঝড় তাউতে-র আছড়ে পড়ের সময় বদলে যেতে পারেয আবহাওয়া দফতরের পূর্বভাস সোমবার রাতের দিকে গুজরাতের পোরবন্দর ও মহুভার উপকূলের মধ্যবর্তী এলাকায় আছড়়ে পড়তে পারে। সেই সময় ঝড়ের গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ১৬৫ কিলোমিটার। এদিন সকালে সাড়ে ১১টা নাগাদ ঘূর্ণী ঝড়ের অবস্থান ছিল মুম্বই থেকে মাত্র ১৪৫ কিলোমিটার দূরে। ঘণ্টায় ১৫ কিলোমিটার গতিবেগে ঝড়টি স্থলভাগের দিকে ধেয়ে আসছে বলেও জানিয়ে আইএমডি।