Isf  

(Search results - 32)
  • <p>Narendra Modi</p>

    West Bengal ElectionsApr 11, 2021, 10:40 PM IST

    লক্ষ্য শুধু হিন্দু ভোট নয়, সংখ্যালঘু ভোট টানতে কী কৌশল নিচ্ছে বিজেপি

    হিন্দু ভোট যতই ঝুঁকে থাকুক তাদের দিকে, জয়ের জন্য সংখ্যালঘু ভোটব্যাঙ্ককে মোটেই উপেক্ষা করছে না বিজেপি। কারণ, ২০১৯-এর লোকসভা ভোটের পরিসংখ্যান অনুযায়ী পশ্চিমবঙ্গে ৬, ৯৮, ৯১, ৭৫১ ভোটারের মধ্যে প্রায় ২ কোটি ৪০ লক্ষ সংখ্যালঘু সম্প্রদায়ের। ৪২টি লোকসভা কেন্দ্রের মধ্যে ১২টি সংখ্যালঘু অধ্যুষিত, বিধানসভা কেন্দ্রের হিসাবে সংখ্যাটা ১৩০। এগুলিকে বাদ দিয়ে আর যা-ই হোক জয়ের হিসাব করা যায় না। 

  • undefined

    West Bengal ElectionsApr 10, 2021, 6:37 PM IST

    ভোটের বাংলায় সৌজন্যের রাজনীতি আরাবুলের ভাঙড়ে, হাত মেলালেন সৌমি-নৌসাদ

    ভাঙড় বিধানসভা কেন্দ্র। একটা সময় গোটা এলাকার  ত্রাস হিসেবে পরিচিত ছিল আরাবুল ইসলাম। তাঁর প্রধান প্রতিপক্ষ ছিল কাইজার আহমেদ। ভোট মানেই গোটা এলাকা জুড়ে তৈরি হত সন্ত্রাসের পরিবেশ।  কিন্তু সেই দিন আর নেই। বর্তমান আরাবুলের ডানা ছেঁটে দিয়েছেন তৃণমূল তৃণমূল সুপ্রিমো। কিছুটা হলেও দলীয় রাজনৈতিকে কোনঠানা আরাবুলের প্রতিপক্ষ কাইজার। এই অবস্থায় ভাঙড়েই দেখা গেল সৌজন্যের রাজনীতি। 

  • এর মধ্যে ২০১৯ সালেই জাতীয় নাগরিক পঞ্জি বা সিএএ নিয়ে যখন দেশজুড়ে বিতর্ক শুরু হয় তখনই সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা শোনা যায় সিদ্দিকির গলায়। তখন থেকেই নাকি ঘনিষ্ঠ মহলে রাজনীতিতে আসার আগ্রহ প্রকাশ করেন এই ধর্মীয় নেতা।

    West Bengal ElectionsApr 8, 2021, 4:24 PM IST

    চতুর্মুখী লড়াইয়ের কেন্দ্র ভাঙড়, নকশাল-পীরজাদা ভোট কাটাকাটিতে লাভের গুড় কে খাবে

    সাধারণ মানুষের কাছে, ভাঙড় মানে আরাবুল ইসলাম। আরাবুল ইসলাম মানে কলেজে অধ্যাপিকার দিকে জগ ছুড়ে মারা তৃণমূল নেতা। ২০১২ সালে ভাঙড় কলেজে ঢুকে ভূগোলের শিক্ষিকা দেবযানী দে-কে জগ ছুড়ে মেরেছিলেন আরাবুল ইসলাম। তিনি ছিলেন ওই কলেজের পরিচালন সমিতির সভাপতি, এবং তিনি ছিলেন ওই অঞ্চলের দোর্দণ্ডপ্রতাপ নেতাও। আরাবুল অবশ্য ২০১১ ভোটের হেরো নেতা। যে বছর রাজ্যে বাম সরকারের পতন হয়, সে বছর তৃণমূল কংগ্রেসের ডাকাবুকো নেতা আরাবুল হেরে গিয়েছিলেন সিপিএমের বাদল জমাদারের কাছে। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে দীর্ঘদিনের সিপিএম নেতা, তথা বাম আমলের ভূমি ও ভূমি সংস্কার মন্ত্রী আব্দুর রেজ্জাক মোল্লা তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। ২০১৬-র ভোটে তাঁকে ভাঙড়ের প্রার্থী করে তৃণমূল কংগ্রেস। তিনি পুরনো দলের প্রার্থীকে হারান ১৮ হাজারের বেশি ভোটে। 

  • undefined

    West Bengal ElectionsApr 6, 2021, 10:49 AM IST

    রাস্তার পাশে পড়ে তাজা বোমা, ক্যানিং পূর্বে ব্যাপক অশান্তি - জমি হারাচ্ছেন কি সওকত মোল্লা

    ক্যানিং পূর্ব বিধানসভা এলাকার ব্যাপক অশান্তি। আইএসএফ-এর বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ। অভিযোগ করলেন বিদায়ী বিধায়ক সওকত মোল্লা। শাসক দলের বিধায়ককে সাধারণত দাপিয়ে বেড়াতে দেখা যায়।

  • undefined

    West Bengal ElectionsApr 6, 2021, 9:50 AM IST

    প্রকাশ্যেই বিরোধী প্রার্থীকে হুমকি দিলেন তৃণমূল মন্ত্রী, উত্তপ্ত মগরাহাট পশ্চিম

    মগরাহাট পশ্চিম বিধানসভা এলাকায় গন্ডোগোল। আইএসএফ প্রার্থী মইদুল ইসলামকে প্রকাশ্যেই হুমকি।  অভিযোগের  আঙুল তৃণমূল প্রার্থী তথা বিদায়ী মন্ত্রী গিয়াসুদ্দিন মোল্লার দিকে। নেতরা হাই মাদ্রাসা বুথের ঘটনা।

     

  • <p>কোটিপতি ক্যানিং পূর্বের তৃণমূল প্রার্থী শওকত মোল্লা, জেনে নিন তার মোট সম্পত্তির হিসেব</p>

    West Bengal ElectionsApr 5, 2021, 3:41 PM IST

    প্রতিপত্তি থেকে সম্পত্তি দুই আকাশ ছোয়া, জানুন তৃণমূল প্রার্থী শওকত মোল্লার মোট সম্পত্তি

    একদা বামেদের দুর্জয় ঘাটি ক্যানিং পূর্বে এখন শুধুই ঘাসফুলের রমরমা। গতবারের বিধায়ক শওকত মোল্লার প্রবাব শুধু নিজের কেন্দ্রেই সীমাবদ্ধ নয়, তার বিস্তার দক্ষিণ ২৪ পরগরান একটা বড় অংশে। এবার ক্যানিং পূর্বে প্রার্থী শাসক দলের দোর্দন্ডপ্রতাপ নেতা শওকত মোল্লা। তবে এবার লড়াইটা একটি কঠিন। কারণ শক্তি  বাড়িয়েছে বিজেপি ও সংখ্যালঘু ভোটে থাবা বসিয়েছে আব্বাস সিদ্দিকী। বিগত কয়েক বছরে যেমন রাজনৈতির প্রতিপত্তি বেড়েথে শওকত মোল্লার। তেমনই বেড়েথে স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ। ক্যানিং পূর্বে গণতন্ত্রের মেগা ফাইটের আগে জেনে নিন কত কোটি টাকার মালিক শওকত মোল্লা।
     

  • <p>এবারের নির্বাচনে বাম-কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন আব্বাস সিদ্দিকী। এছাড়াও তার সঙ্গে রয়েছে কয়েকটি ছোট ছোট আঞ্চলিক দলও। রাজ্যে তৃণমূল ও বিজেপি পরাসত করাই তার প্রথম লক্ষ্য।<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsApr 5, 2021, 12:39 PM IST

    ISF কতটা প্রভাব ফেলবে খানাকুলে, তার উপরেই নির্ভর করবে ২১-র ফলাফল


    একটা সময় খানাকুল বিধানসভা ছিল সিপিএমের দুর্গ। ২০১১ সালে এই আসনে জিতলেন তৃণমূলের ইকবাল। খানাকুল বিধানসভা কেন্দ্রের আইএসএফ প্রার্থী ফয়জল।
    আইএসএফ এই আসনে প্রার্থী দেওয়ায় অসুবিধায় তৃণমূল।

  • <p>A few days ago, RJD leader Tejashwi Yadav met Mamata Banerjee and extended his support to the TMC ahead of polls.&nbsp;<br />
&nbsp;</p>

    ConstituenciesApr 4, 2021, 8:05 PM IST

    একদা সিপিএম গড় ক্যানিং পূর্ব বিধানসভা, এখন কতটা এগোতে পারে বিজেপি

    জমি অধিগ্রহণ নিয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধে দলের মধ্যে যিনি সরব হয়েছিলেন, তিনি আব্দুর রেজ্জাক মোল্লা। ২০১১ সাল পর্যন্ত তিনি ছিলেন ক্যানিং পূর্ব বিধানসভার নির্বাচিত বিধায়ক। সেই ১৯৭৭ সাল থেকে এ বিধানসভা সিপিএমের হাতছাড়া হয়নি কখনও। সেই ১৯৭৭ সাল থেকে এ বিধানসভার ভোটাররা কখনও খালি হাতে ফেরাননি আব্দুর রেজ্জাক মোল্লাকে।  রেজ্জাক ছিলেন বামফ্রন্ট সরকারের ভূমি ও ভূমি রাজস্ব মন্ত্রী। 
     

  • undefined

    West Bengal ElectionsApr 2, 2021, 4:45 PM IST

    কংগ্রেস নেতাদের সিদ্ধান্তে দুঃখ পেলেন আব্বাস, তৃতীয় দফার আগে প্রকাশ্যে এল জোটের ফাটল

    পশ্চিমবঙ্গে প্রথম দুই দফায় ৬০ বিধানসভা আসনের ভোটগ্রহণ হয়ে গিয়েছে। তারপরও, বাম, কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) জোট সংযুক্ত মোর্চা সেভাবে দানা বাঁধতে পারেছে না। একটু এদিক থেকে ওদিক হলেই বেরিয়ে আসছে ফাটল। ৬ তারিখ আসছে তৃতীয় দফার ভোটগ্রহণ। বেশ কয়েকটি আসনে প্রার্থী দিয়েছে আইএসএফ। সেই ভোটের আগে ফের জোট সঙ্গী কংগ্রেসের বিরুদ্ধে মুখ খুললেন আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকী।

  • ববি হাকিমের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন আইএসএফ -এর ৩ সদস্য
    Video Icon

    West Bengal ElectionsMar 29, 2021, 6:37 PM IST

    ববি হাকিমের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন আইএসএফ -এর ৩ সদস্য

     এবার ভাঙন আইএসএফ -এ। আইএসএফ ছেড়ে তৃণমূলে যোগ দিলেন হাজি মহম্মদ। হাজি মহম্মদ সহ আরও দু'জন যোগ দিলেন তৃণমূলে। ববি হাকিমের হাত ধরে তাঁরা তৃণমূলে যোগ দিলেন। 

  • <p>Image of Firhad</p>

    West Bengal ElectionsMar 29, 2021, 5:52 PM IST

    'আদর্শগত আপত্তি', আইএসএফের ৩ নেতা তৃণমূলে যোগ দিতেই বললেন ফিরহাদ


    আইএসএফে বড়ছড় ভাঙ্গন, ভোটের মাঝে ফের দলবদল। সোমবার আইএসএফ থেকে ৩ সদস্য তৃণমূলে যোগ দিলেন । 'বাংলায় আইএসএফ বলে কিছুই থাকল না'-দাবি ফিরহাদের। নিমতাকাণ্ডে মমতা নীরব থাকলেও মুখ খুলেছেন ফিরহাদ
     

  • <p>আব্বাস সিদ্দিকীর নাম শুনেই ক্ষুব্ধ মমতা, 'ভাইজান' কি সত্যিই কাঁটা ঘাস-ফুলের</p>

    West Bengal ElectionsMar 25, 2021, 11:31 AM IST

    ভোটের মুখে রক্তাক্ত বারুইপুর, TMC-ISF সংঘর্ষে প্রাণ হারাল ১-নিখোঁজ ৩, কী বলছে রাজ্য


    ভোটের আগে তৃণমূল-সংযুক্ত মোর্চার সংঘর্ষ। সংঘর্ষের জেরে রাতারাতি রক্তাক্ত বারুইপুর। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে মৃত্যু ১ জনের। এখনও নিখোঁজ ৩ সংযুক্ত মোর্চার কর্মী-সমর্থক

  • জেলায় জেলায় টহল দিয়ে বেড়াচ্ছে নির্বাচন কমিশনের গাড়ি। রাজনৈতিক দলের বেআইনি হোর্ডিং খুলছিল তারা। সেই সময়েই তাদের ওপর হামলা চালায় আইএসএফ কর্মীরা। নির্বাচন কমিশনের গাড়িতেও ভাঙচুর চলে বলে অভিযোগ।
    Video Icon

    West Bengal ElectionsMar 24, 2021, 10:56 AM IST

    নির্বাচন কমিশনের গাড়ি ভাঙচুর, গ্রেফতার ২

    জেলায় জেলায় টহল দিয়ে বেড়াচ্ছে নির্বাচন কমিশনের গাড়ি। রাজনৈতিক দলের বেআইনি হোর্ডিং খুলছিল তারা। সেই সময়েই তাদের ওপর হামলা চালায় আইএসএফ কর্মীরা। নির্বাচন কমিশনের গাড়িতেও ভাঙচুর চলে বলে অভিযোগ।

  • undefined

    West Bengal ElectionsMar 22, 2021, 8:14 PM IST

    মমতা, আব্বাস না বিজেপি - কোথায় যাবে মুসলিম ভোট, বাংলার নির্বাচনে এবার সবথেকে বড় ধাঁধা

    শেষ বার ভারতে জনগণনা হয়েছিল ২০১১ সালে। সেই সময়ের তথ্য অনুসারে বাংলার জনসংখ্যার ২৭ শতাংশ মুসলিম। গত ১০ বছরের এই সংখ্যাটা আরেকটু বেড়ে ৩০ শতাংশ হয়েছে বলে অনুমান করা হয়। মুসলিম সম্প্রদায়ের ভোট ২০১১ সালের আগে পর্যন্ত বামেদের সঙ্গেই ছিল। তারপর থেকে গত লোকসভা নির্বাচন পর্যন্ত এই ভোট সংঘবদ্ধ হয়েছিল তৃণমূল কংগ্রেসের ঘরেই। ভোট দিলেও মমতার কাজে যে মুসলিম সমাজ সন্তুষ্ট, তা কিন্তু বলা যাবে না। এর মধ্যে উত্থান ঘটেছে আব্বাস সিদ্দিকীর আইএসএফ-এর। কাজেই এইবারের ভোটে মুসলিম ভোট কাদের সঙ্গে থাকবে, এই প্রশ্নটা বেশ জটিল হয়ে উঠেছে।

  • undefined

    West Bengal ElectionsMar 21, 2021, 3:30 PM IST

    মমতা বনাম শুভেন্দু, নন্দীগ্রামের ফল ঠিক করবে ২০২৪-এ লোকসভা ভোটের গতিপথ

    রাজ্যের সব থেকে হাই প্রোফাইল কেন্দ্র নন্দীগ্রাম। মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের প্রেস্টিজ ফাইটের দিকে নজর গোটা দেশের। ২০২৪ এর মোদী-মমতার রূপরেখা ঠিক করবে নন্দীগ্রাম।