দৈনিক সংক্রমণ ১০০-র নিচে নামল কলকাতায়, রাজ্যে কোভিডের বলি ২৫

Feb 13 2022, 08:38 AM IST

রাজ্যে গত চব্বিশ ঘন্টায় কমল দৈনিক কোভিড সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিনের ( WB COVID Bulletin) রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬৭২ জন। একদিনে আক্রান্তের সংখ্যা ১০০-র নিচে নামল কলকাতায় (Kolkata)। শীর্ষে মহানগর, দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণা (North 24 Parganas)। তবে হাওড়া, হুগলি-সহ উত্তরের দার্জিলিং, কোচবিহারের সকলের সংক্রমণ কমে এসেছে। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে রাজ্যে।

শনিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে অনেকটাই কমেছে।রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ৬৭২ জন ।  যার মধ্য়ে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। কলকাতার পাশাপাশি একই হারে দৈনিক সংক্রমণ কমেছে হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণায়। যদিও দৈনিক সংক্রমণের ভিত্তিতে উত্তর ২৪ পরগণার উপরেই রয়েছে কলকাতা। 

 
একদিনে আক্রান্তের সংখ্যা ১৫০ নিচে নেমেছে উত্তর ২৪ পরগণায়। উত্তর ২৪ পরগণায় গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত কমে হয়েছে ৮৮ জন। তবে তা গত কয়েক দিনের তুলনায় অনেকটাই কম।  রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  হাওড়াতে এই মুহূর্তে আক্রান্ত অনেকটাই কমে ২৪ জন এবং হুগলিতে ২৩ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৩৬ জন। তবে উত্তরবঙ্গে  কোচবিহার এবং দার্জিলিংয়েও সংক্রমণ কমেছে। কোচবিহারে ১৮ জন এবং দার্জিলিংয়ে ২৯ জন গত চব্বিশ ঘন্টায় আক্রান্ত হয়েছেন। 

স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী,  কোভিডে মৃত্যু সংখ্যা গত চব্বিশ ঘন্টায় কমেছে রাজ্যে। গত চব্বিশ ঘন্টায় এবার ১১ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ২৫ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৬ জন  করে কলকাতায়, ২ জন করে উত্তর ২৪ পরগণায়-নদিয়ায়, ৩ জন করে দুই বর্ধমানে, ৪ জন করে দক্ষিণ ২৪ পরগণা, ১ জন করে মুর্শিদাবাদ, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর-পূর্ব মেদিনীপুর-হাওড়ায় ১ জন করে প্রাণ হারিয়েছেন।তবে  ঝাড়গ্রামে,   বাঁকুড়া,  মালদহ,আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর,  দার্জিলিং, পুরুলিয়া, বীরভূম, কোচবিহারে কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। 

উল্লেখ্য, কোভিড বর্ষে রাজ্যের মধ্য়ে সবচেয়ে বেশি এখনও অবধি মৃত্যু হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগণায়।  কলকাতায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫,৬০৩ জন। উত্তর ২৪ পরগণায় এখনও অবধি  মোট মৃতের সংখ্যা ৫ হাজার ২৯৭ জন। অপরদিকে,  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৩,৪৮৪ জন।    পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৪৭ জন। তবে রাজ্যে সুস্থতার হার  ৯৮.৩৩ শতাংশে পৌছেও তৃতীয় ঢেউয়ের পরে কমে যায়। এই মুহূর্তে  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার, ৯৮.২৯ শতাংশ।