Covid-19: কলকাতা সহ রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, কোভিডের বলি ১৪, কমল সুস্থতার হারও

কোভিড সংক্রমণ বেড়ে সাড়ে ৮০০ পার করল রাজ্য। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৮৩৩ জন।  

 

Asianet News Bangla | Published : Oct 22, 2021 2:50 AM IST

কোভিড সংক্রমণ (Covid Positive) বেড়ে সাড়ে ৮০০ পার করল রাজ্য।  একদিনে  ২৩২ জন আক্রান্ত হল কলকাতায় (Kolkata)। অগাস্ট - অক্টোবরের মাঝে বারবার সংক্রমণ কমে গিয়েও ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ (Covid Graph)। তবে এবার সেই গ্রাফও ভাঙল। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৮৩৩ জন।  

আরও পড়ুন, পারদ পতন শহরে, শীতের আমেজের অপেক্ষায় শহরবাসী, বৃষ্টি নিয়ে কী বলছে হাওয়া অফিস

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে একদিনেই আড়াইশোর পথে কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৮৩৩  জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে  ঝাড়গ্রাম । এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। ৩ জন করে আক্রান্ত হয়েছে মালদা এবং কালিংপঙে । ৪ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২৩২। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪৩ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২৯ জন। কোচবিহারে ১২ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৫ জন এবং হুগলিতে ৮২ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৬৯ জন।

আরও পড়ুন, প্রবল বর্ষণে বিপর্যস্ত পাহাড়ের জনজীবন, উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৯,৯১৫ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১১৮ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৮১ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৪ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার  ১৪ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৭ জন উত্তর ২৪ পরগণা, ৫ জন কলকাতা এবং নদিয়া-দক্ষিণ ২৪ পরগণায় ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৩৫ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭৫জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৭,০৯০ জন।  রাজ্যে  সুস্থতার হার কমেছে, বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!