আরও বড় সমস্যায় ইমরান খান, ইসলামাবাদ আদালত-কাণ্ডে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সন্ত্রাসের মামলা দায়ের

তোষাখানা মামলায় গ্রেফতারি পরোয়ানা এড়াতে পারলেও এবার আরও বড় সমস্যায় ইমরান খান। তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের। মামলা দায়ের পিটিআই নেতা কর্মীদের বিরুদ্ধেও।

 

Web Desk - ANB | Published : Mar 19, 2023 11:42 AM IST

আরও বড় বিপদের সামনে ইমরান খান। প্রাক্তন পাকিস্তান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এবার সন্ত্রাসের মামলা নথিভুক্ত করেছে পাকিস্তানের পুলিশ। শুধু ইমরান খান নয়, তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইসফাস অর্থাৎ পিটিআই-এর প্রয় ডজনখানেকে নেতার বিরুদ্ধেও সন্ত্রাসবাদের মামলা নথিভুক্ত করা হয়েছে। শনিবার ইসলামাবাদ আদালত কমপ্লেক্সের বাইরে অশান্তি সৃষ্টি, ভাঙচুরের ঘটনার জন্যই তাঁদের বিরুদ্ধে সন্ত্রাসের মামলা দায়ের করা হয়েছে।

শনিবার ইসলামাবাদ আদালত চত্ত্বরে পিটিআই ও পাকিস্তান পুলিশের মধ্যে সংঘর্যের সময় ২৫ জনেরও বেশি নিরাপত্তা কর্নী আহত হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল আগামী ৩০ মার্চ পর্যন্ত শুনানি পিছিয়ে দিয়েছেন শুধুমাত্র আদালত চত্ত্বরের বিশৃঙ্খল পরিস্থিতির জন্য। গ্রেফতার করা হয়েছিল বেশ কয়েক জন পিটিআই কর্মী ও দলীয় নেতাকেও। তাদের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে। পাকিস্তানের জিও নিউজ জানিয়েছেন ইসলামাবাদ পুলিশের দায়ের করা এফআইআর-এর প্রায় ১৭ জন পিটিআই নেতার নাম রয়েছে। এফআইআরএ বলা হয়েছে ইমরানের অনুগামীরা আদালত চত্ত্বরের পুলিশ চেকপোস্ট ও প্রধান ফটকে ভাঙচুর করেছে। যা সরকারি সম্পত্তি নষ্টের মধ্যেও পড়ে। অগ্নিসংযোগ, পাথর ছোঁড়া, আদালত চত্ত্বরে ভাঙচুর করার জন্য ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে দুটি পুলিশে গাড়ি-সহ সাতটি মোটরসাইকেল পুড়ে দেওয়া হয়েছে। স্টেশন হাইস অফিসারের গাড়িতেও চড়াও হয়েছিল বিক্ষোভকারীরা।

৭০ বছরের ইমরান খান আদালতে হাজিরা দিতে লাহোর থেকে ইসলামাবাজে আসেন। তাঁর সঙ্গেই আসে পিটিআই কর্মী সমর্থকদের একটি বিশাল মিছিল। সেই মিছিলে অংশগ্রহণকারীরাই আদালত চত্ত্বরে তাণ্ডব চালায় বলে অভিযোগ। অন্যদিকে এই দিনই ইমরান খানের লাহোরের বাড়িতে তাঁর অনুপস্থিতিতে হামলা চালায় পঞ্জাব প্রদেশের প্রায় এক হাজার সশস্ত্র পুলিশ। সেই সময়ই পঞ্জাব পুলিশকেও বাধা দেয় পিটিআই কর্মীরা। তাদের মধ্যে থেকে বহু পিটিআই কর্মীকে গ্রেফতার করা হয়। সব মিলিয়ে গতকাল থেকেই উত্তপ্ত ছিল পাকিস্তানের রাজনৈতিক পরিবেশ।

তোষাখানা মামলায় প্রাক্তন পাকিস্তান প্রধানমন্ত্রীর গ্রেফতারি পরোয়ানা বাতিল কলল আদালত। আদালতের বাইরে পুলিশ ও ইমরান খানের অনুগামীদের মধ্যে সংঘর্ষের পরেই তাঁকে অভিযুক্ত না করে ইমরানকে বাড়ি যাওযার অনুমতি দিয়েছে আদালত। শনিবার ইমরান খান লাহোর থেকে ইসলামাবাদের জুডিশিয়াল কমপ্লেক্সে পৌঁছে ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবালের আদলতে হাজিরা দেওয়ার জন্য। পাকিস্তান নির্বাচন কমিশন ইমরান খানের সম্পদের ঘোষণায় উপহারের বিবরণ গোপনার করা অভিযোগ তুলেছিল। তারপরই তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

আরও পড়ুনঃ

বাংলাদেশে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেল বাস,পদ্মাসেতুর কাছে দুর্ঘটনায় মৃত ১৯

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাতিল করল আদালত, স্বস্তিতে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী

'বাংলাদেশকে জ্বালানি নিরাপত্তা দিচ্ছে ভারত', পাইপলাইন উদ্বোধনের পর বললেন শেখ হাসিনা

 

 

Share this article
click me!