আপনি যদি পারফিউম পছন্দ করেন তবে কেনার সময় এই বিষয়গুলি মাথায় রাখুন

কিভাবে বুঝবেন কোন পারফিউম দীর্ঘস্থায়ী আর কোনটি নয়। আপনি যদি এটি সম্পর্কে না জানেন এবং আপনি এটির সুগন্ধ দেখে এটি কিনছেন তবে আপনিও প্রতারিত হতে পারেন। বহুবার দামি পারফিউম কেনা সত্ত্বেও তা দীর্ঘস্থায়ী পারফিউম নয় । এমন পরিস্থিতিতে জেনে নিন সেই সব টিপস যা এই ক্ষেত্রে আপনার জন্য সহায়ক হতে পারে।
 

Web Desk - ANB | Published : Mar 24, 2022 10:22 AM IST

পারফিউমের শৌখিন অনেকেই। যে কোনো অনুষ্ঠান, পার্টিতে বেশিরভাগ মানুষই পারফিউম ব্যবহার করেন। মহিলারা এই বিষয়ে পছন্দ করার পাশাপাশি খুব পছন্দের। পারফিউম যেমন আপনার মেজাজকে সতেজ করে, তেমনি আপনার ব্যক্তিত্বকেও ফুটিয়ে তোলে । বেশিরভাগ মানুষই দীর্ঘস্থায়ী পারফিউম পছন্দ করেন। কিন্তু কিভাবে বুঝবেন কোন পারফিউম দীর্ঘস্থায়ী আর কোনটি নয়। আপনি যদি এটি সম্পর্কে না জানেন এবং আপনি এটির সুগন্ধ দেখে এটি কিনছেন তবে আপনিও প্রতারিত হতে পারেন। বহুবার দামি পারফিউম কেনা সত্ত্বেও তা দীর্ঘস্থায়ী পারফিউম নয় । এমন পরিস্থিতিতে জেনে নিন সেই সব টিপস যা এই ক্ষেত্রে আপনার জন্য সহায়ক হতে পারে।

পারফিউম কেনার সময় লেভেল দেখুন
আপনি যখনই একটি পারফিউম কিনবেন, অবশ্যই এর বোতলের স্তর পরীক্ষা করুন। এটি EDP এবং EDT-এর মতো স্তরের চারপাশে লেখা দুটি পদ রয়েছে। দীর্ঘস্থায়ী পারফিউম কিনতে চাইলে ইডিপি দিয়ে পারফিউম কিনুন।
এই মত পরীক্ষা
পারফিউম কেনার সময়, এটি আপনার ত্বকের কোথাও ছিটিয়ে দিন এবং প্রায় দশ মিনিটের জন্য এভাবে রেখে দিন। ততক্ষণ পর্যন্ত বাকি কেনাকাটা ওখানেই করতে পারবেন। এরপর ওই জায়গায় চেক করুন। যদি সুগন্ধ দীর্ঘস্থায়ী হয় তবে বুঝবেন এটি দীর্ঘস্থায়ী।

শরীরের এই অংশগুলি পরীক্ষা করুন
পারফিউমের সুগন্ধ পরীক্ষা করার সময়, এটি শুধুমাত্র কব্জিতে ছিটিয়ে দেবেন না, তবে আপনি এটি তালু, আঙুল, ঘাড় বা কনুইয়ের চারপাশেও পরীক্ষা করতে পারেন। এটি কাপড়ে স্প্রে করে কখনও পরীক্ষা করবেন না। এ ছাড়া সবসময় ভালো ব্র্যান্ডের পারফিউম কিনুন।

আরও পড়ুন- ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকবে এই ১০ টোটকায়, জেনে নিন কী কী করবেন

আরও পড়ুন-  খাদ্যতালিকায় ৭০ শতাংশ জুড়ে থাকবে স্বাস্থ্যকর ফ্যাট, রইল কিটোজেনিক ডায়েটের

আরও পড়ুন- যক্ষা কি সত্যিই ছোঁয়াচে, জেনে নিন এই রোগ সম্পর্কে ভ্রান্ত ধারণাগুলি

প্যাচ টেস্ট করা
কখনও কখনও কিছু পারফিউম শোভা পায় না, সেগুলি ব্যবহার করলে অ্যালার্জি হয়। এই সমস্যা এড়াতে প্রথমে পারফিউমের প্যাচ টেস্ট করে নিন। এছাড়াও, কখনও কখনও পারফিউমের তীব্র সুগন্ধে অ্যালার্জি থাকে। এমন পারফিউম কিনবেন না। এছাড়া পরীক্ষা করার সময় কখনোই পারফিউম ঘষবেন না। ঘষলে ফুসকুড়ি ও ফুসকুড়ি হওয়ার আশঙ্কা বাড়ে।

 

Share this article
click me!