বড়বাজারের নন্দরাম মার্কেট লাগোয়া এলাকায় পাঁচতলা বারান্দা থেকে তিন শিশুকে ছুঁড়ে ফেলে দিল এক প্রতিবেশী। রবিবার সন্ধ্যা ৬টা নাগাদ বড়বাজার থানা এলাকার ১১৩ নেতাজি সুভাষ বসু রোডের ঘটনা।  রাতে কলকাতা পুলিশের গোয়েন্দা মুরলীধর শর্মা জানিয়েছেন, খুনের অভিযোগে বছর পঞ্চান্নর প্রতিবেশি শিবকুমার গুপ্তকে গ্রেফতার করা হয়েছে।   

আরও পড়ুন, সোমবার থেকেই খুলছে বেলুড় মঠ, জানুন প্রবেশের জন্য় বয়েস সীমা সহ একাধিক নয়া নির্দেশিকা

জানা গিয়েছে, বড়বাজারে পুরনো একটি বাড়ির ছয় তলায় শিবকুমার গুপ্তা ও বুধন সাহু পাশাপাশি দুটি ঘরে থাকত। বুধনের পাঁচ বছর বয়সি ছোট ছেলে শিবম, পাঁচ বছর বয়সি নাতি বিশাল, আরেক আত্মীয়র সন্তান প্রতিদিনের মতো বারান্দায় বসে খেলা করছিল। খেলা করতে করতে চিৎকার করছিল তারা। এরপরেই  মাথার ঠিক রাখতে পারেনি শিবকুমার। কিছু বুঝে ওঠার আগে আচমকাই তিন শিশুকে পাঁচতলা বারান্দা থেকে ছুঁড়ে ফেলে দেওয়ার চেষ্টা করে। দেখতে পেয়ে এক মা কোনও রকমে মেয়েটিকে ধরে ফেলেন। কিন্তু অন্য দুটি বাচ্চাকে সত্যিই ছুড়ে ফেলা হয় নীচে। দুই বছরের শিশু শিবম সাউ মারা গিয়েছে। ছয় বছরের বিশাল সাউ আহত হয়ে নীলরতন সরকার হাসপাতালে চিকিৎসাধীন। 

আরও পড়ুন, বাড়ছে আদ্রতা জনিত অস্বস্তি, বজ্রবিদ্য়ুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ রাজ্য়ে

অপরদিকে, ওই ঘটনার পরেই প্রতিবেশীরা শিবকুমারকে ঘিরে ধরে। বেধড়ক মারধরও করতে শুরু করেন তাঁরা। তবে ইতিমধ্যেই বড়বাজার থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। শিবকুমারকে উদ্ধার করতে গেলে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন স্থানীয়রা। প্রতিবেশীদের দাবি, পুলিশের হাতে তুলে দেওয়া যাবে না শিবকুমারকে। গণপিটুনিই তার উপযুক্ত শাস্তি। যদিও পরে পুলিশ অনেক বুঝিয়ে তাদেরকে নিয়ন্ত্রনে আনে। এবং শিবকুমারকে উদ্ধার করে। তবে এই ঘটনা আরও খতিয়ে দেখতে পুলিশ তদন্তে নেমেছে।

আরও পড়ুন, 'এমন মর্মান্তিক খবর পেয়ে আমি সত্যিই শকড্', সুশান্তের মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

 

 

আরও পড়ুন, করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি