শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের মেঘলা আকাশ। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টিপাতের আশঙ্কা। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিংও কালিম্পং-এ। মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে। দক্ষিণবঙ্গের দুই এক জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এই মুহূর্তে কলকাতায় তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, আজ পশ্চিমবঙ্গের জন্মদিবস, স্বাধীনতার সে সময় কতটা সঙ্কটে ছিল বাংলা

 

কলকাতায় আংশিক মেঘলা আকাশ ।বাতাসে জলীয় বাষ্প  বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হবে। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ন্যূনতম ৭১ শতাংশ।    

 

 

আরও পড়ুন, 'বাড়ছে না ভাড়া- চড়ছে জ্বালানীর দাম', নাগেরবাজার রুটের বাস বন্ধের সিদ্ধান্তে চালকরা

 

অপরদিকে, উত্তর বঙ্গোপসাগরে  নিম্নচাপ তৈরীর সম্ভাবনা। এর প্রভাবে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে রাজ্যে। ঝোড়ো হাওয়ার কারণে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।  উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টিপাতের আশঙ্কা। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিংও কালিম্পং-এ। মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতে।দক্ষিণবঙ্গের দুই এক জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গ সংলগ্ন বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের অন্য জেলাতেও। কলকাতা সহ দক্ষিণবঙ্গের মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। অন্যদিকে ঝাড়খন্ডে ঘনীভূত ঘূর্ণাবর্ত। সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা ও। এর প্রভাবেই  ভারী বৃষ্টির  সম্ভাবনা।  পাকিস্তান থেকে মনিপুর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার , উত্তরবঙ্গ ও আসাম ওপর দিয়ে গেছে । 

 

 

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি