Benefits  

(Search results - 148)
  • <p>এমনই পরিস্থিতে বেজায় অস্বস্তিতে পরেছিলেন দীপিকা। দীপিকা বরাবরই খুব দুর্বল মনের। অল্পতেই তিনি কষ্ট পেয়ে থাকেন, তা নিজেই জানিয়ছেন।</p>

    Bollywood6, Jun 2020, 3:06 PM

    রাতে ঘুমের আগে ডার্ক চকোলেট, দীপিকার ডায়েট চার্টে রয়েছে আর কী কী পদ

    বলিউডে একের পর এক ছবিতে অনবদ্য উপস্থাপনাতে নজর কেড়েছে দীপিকা। সময়ের সঙ্গে সঙ্গে লুক পরিবর্তীন হলেও বিন্দুমাত্র পরিবর্তন ঘটেনি তাঁর ফিগারের। নিজেকে ধরে রাখার জন্য একাধিক টিপস মেনে চলেন রণবীর সিং-এর ঘরণী।

  • hair care

    Life Style3, Jun 2020, 2:08 PM

    যত্ন নেওয়ার পরেও চুল ভেঙে ও ঝরে যাচ্ছে, আপনিও এই মারাত্মক ভুল করছেন না তো

    চুল অন্তস্ত্বক বা ত্বকের বহিঃস্তরে অবস্থিত ফলিকল থেকে উৎপন্ন চিকন সুতোর মতো প্রোটিন তন্তু। শুধুমাত্র স্তন্যপায়ী প্রাণীর শরীরে পাওয়া যায় বলে চুল স্তন্যপায়ী প্রাণীর একটি নির্দেশক বৈশিষ্ট্য। চুলের প্রধান উপাদান হচ্ছে কেরটিন। মানুষ ব্যতীত অন্যান্য স্তন্যপায়ী প্রাণীর শরীরে যে নরম, সুন্দর চুল পাওয়া যায় তাকে "ফার" বা লোম বলে।  চুলের স্বাস্থ্য ভাল রাখতে নিয়মিত চুল আঁচড়ানো গুরুত্বপূর্ণ। এটা সকলেরই প্রায় জানা যে, আগেকার দিনে চুল ভালো রাখতে বারে বারে চিরুনি করার পরামর্শ দিতেন ঠাকুমা-দিদিমারা। তবে নিয়মিত চুল আঁচড়ালেই হবে না। পাশাপাশি প্রয়োজন চুলের সৌন্দর্য ও গঠন রাখতে সঠিক চিরুনি বেছে নেওয়া। 

  • undefined

    Business2, Jun 2020, 10:57 AM

    লকডাউনে সুখবর, মাত্র ২ টাকায় বাম্পার অফার বিএসএনএল-এর

     গ্রাহকদের জন্য ফের সুখবর নিয়ে হাজির রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বিএসএনএল। মাত্র ২ টাকা দিয়ে রিচার্জ করেই এই সুবিধা পাবেন গ্রাহকরা। এই প্যাকে ভ্যালিডিটি বাড়ানো ছাড়া আরও কোনও বিশেষ সুবিধা পাওয়া যাবে না। ভ্যালিডিটি বাড়ানোর এই টাকা মেন ব্যালেন্স থেকেই কেটে নেওয়া হবে।

  • <p>ছাতু</p>

    Health1, Jun 2020, 1:24 PM

    রোগা হতে চান, চুমুক দিন এই পানীয়তে

    শরীর ঠান্ডা ও সুস্থ রাখতে জলের যোগান অত্যন্ত জরুরি। ছিপছিপে চেহারা পেতে ছাতুর শরবতের জুড়ি মেলা ভার। প্রাথমিক কিছু নিয়ম মেনে চললেই ওজন থাকবে বশে। ডায়াবেটিসে আক্রান্ত তারাও নিশ্চিন্তে ছাতুর সরবত খেতে পারেন।

  • <p><strong>बिजनेस डेस्क।</strong> आधार कार्ड की केवाईसी के जरिए इंस्टेंट पैन कार्ड हासिल करने की सुविधा औपचारिक रूप से गुरुवार को शुरू हुई है, लेकिन इसका बीटा वर्जन फरवरी से ही इनकम टैक्स डिपार्टमेंट की ई-फाइलिंग वेबसाइट पर मौजूद है। अब आधार के जरिए कुछ ही मिनटों में आप परमानेंट अकाउंट नंबर यानी पैन कार्ड हासिल कर सकते हैं। इसकी घोषणा 2020-21 के बजट के दौरान हुई थी। ई-पैन कार्ड हासिल करने का यह तरीका बहुत ही आसान है और इसमें ज्यादा समय नहीं लगता। यह काम कोई खुद ही कर सकता है।</p>

    Business31, May 2020, 5:37 PM

    এবার সম্পূর্ণ বিনামূল্যেই পাবেন প্যান কার্ড, বড় ঘোষণা কেন্দ্রীয় সরকারের

    সাধারণ মানুষের জন্য এবার নয়া সুবিধা নিয়ে এল কেন্দ্রীয় সরকার। কোন রকম কাগজ ছাড়াই  সহজেই আবেদন করা যাবে প্যান কার্ড। ডিজিটাল ইন্ডিয়া তৈরি করার ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এর ফলে করদাতাদেরও অনেকটাই সুবিধা হবে। 

  • <p>lemon</p>

    Life Style31, May 2020, 3:31 PM

    রূপচর্চা ও পানীয়তে নয়, এই কাজেও ব্যবহার করতে পারেন লেবুর রস

    রূপচর্চা থেকে গরমে এক গ্লাস ঠান্ডা পানীয় সবেতেই এর ভূমিকা রয়েছে। পাতি লেবুর গুণ অনেক। একটি মাঝারি আকৃতির লেবু থেকে ৪০ মিলিগ্রাম ভিটামিন সি বা এসকরবিক এসিড পাওয়া। যা একজন মানুষের দৈনিক চাহিদা পূরণের জন্য যথেষ্ট। ভিটামিন ‘সি’ দেহের রোগ প্রতিরোধকারী কোষগুলোর কার্যক্ষমতা বাড়িয়ে তোলে। শরীরের কোনও অংশ কেটে গেলে বা ক্ষত হলে দ্রুতগতিতে কোলাজেন কোষ উপাদান তৈরি করে ক্ষত নিরাময়েও সাহায্য করে এই ভিটামিন ‘সি’। লেবুতে পর্যাপ্ত পরিমাণ সাইট্রিক এসিড বিদ্যমান যা ক্যালসিয়াম নির্গমন হ্রাস করে কিডনি স্টোন রোগ প্রতিহত করতে সাহায্য করে।

  • <p>Baby Oil</p>

    Life Style31, May 2020, 2:03 PM

    কোমল নরম ত্বক পেতে, রূপচর্চার তালিকায় অবশ্যই রাখুন বেবি অয়েল

    আপনার ত্বক যদি শুষ্ক এবং সংবেদনশীল হয় তবে ময়শ্চারাইজার হিসেবে বেছে নিন বেবি অয়েল। বেবি অয়েলে থাকা ভিটামিন ই ত্বকের সমস্ত সমস্যা মেরামত করে সহজেই। শিশুর মতো কোমল নরম ত্বক খুব সহজেই আপনিও পেতে পারেন এর সাহায্যেই। এই অয়েলের গুণেই আপনার ত্বক হতে পারে সদ্যোজাত শিশুর মতোই নরম আর মসৃণ। 

  • <p>feng shui</p>

     Astrology31, May 2020, 9:45 AM

    লাল ফিতা দিয়ে বাঁধা কয়েনগুলি সৌভাগ্য বহন করে, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    ভারতে বাস্তু যেমন প্রচলিত, তেমনই ফেং শুই চিনেও প্রচলিত। ফেং শুই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির উপর ভিত্তি করে। ঘরে যদি ইতিবাচক শক্তি থাকে তবে মন সুখী থাকে এবং চিন্তায় ইতিবাচকতা বিরাজ করে। নেতিবাচক শক্তি মানসিক উত্তেজনা বাড়ায় এবং বাড়িতে সৌভাগ্য বহন করে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে শুভেচ্ছার পরিমাণ বাড়ানোর জন্য আপনি ঘরে ফেং শুয়ের লাকি কয়েনও রাখতে পারেন।

  • গ্যাসের ছবি

    Business27, May 2020, 12:37 PM

    রান্নার গ্যাস বুক করুন এবার হোয়াটসঅ্যাপে, জানুন এই সহজ পদ্ধতিটি

    হোয়াটসঅ্যাপে বুক করা যাবে রান্নার গ্যাস। সিলিন্ডার বুকিং-এর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ বিজনেস চালু করল ভারত গ্যাস। রান্নার গ্যাস বুকিং-এর ক্ষেত্রে অনেক সুবিধাই পাবেন গ্রাহকরা। অ্যাপের মাধ্যমে তরুণ থেকে বৃদ্ধ সকল প্রজন্মের কাছেই এই কাজ আরও সহজ হবে।

  • <p>feng shui</p>

     Astrology20, May 2020, 10:34 AM

    বাড়িতে কি কচ্ছপের ফেং শুই আছে, আপনার অজান্তেই এটি কত উপকার করছে জেনে নিন

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • undefined

    Health16, May 2020, 3:57 PM

    ভরা পেটেই কি অ্যাপেল সিডার ভিনিগার খাচ্ছেন, আজ ত্যাগ করুন এই অভ্যাস

    অ্যাপেল সিডার ভিনিগার খেয়েই সঙ্গে সঙ্গে দাঁত ব্রাশ করবেন না। খালি পেটে অ্যাপেল সিডার ভিনিগার খেলে হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। অ্যাপেল সিডার ভিনিগার শুঁকলে চোখ ও নাকের বড় সমস্যা হতে পারে। রাতের বেলা ঘুমোতে যাওয়ার আগে কখনওই অ্যাপেল সিডার ভিনিগার খাবেন না।

  • Jos Buttler

    Cricket14, May 2020, 6:19 PM

    ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে পরিস্থিতির মুখোমুখি হতে চান ব্রিটিশ উইকেটরক্ষক

    বিশ্বব্যাপী লকডাউনের জেরে বন্ধ রয়েছে ক্রিকেট। জস বাটলারের মতে এই দীর্ঘ বিরতি হয়তো ভবিষ্যতে ভালো ফল আনবে। মার্চের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে শেষ বার মাঠে নেমেছিলেন তিনি। আস্তে আস্তে ইংল্যান্ডের ক্রিকেটারদের মাঠে ফেরানোর কথা ভাবছে ইসিবি। 

  • <p>ভাইরাস ও সংক্রমণজনিত রোগ প্রতিরোধে, প্রতিদিন সকালে খালি পেটে মেনে চলুন এই নিয়ম</p>

    Health10, May 2020, 2:08 PM

    ভাইরাস ও সংক্রমণজনিত রোগ প্রতিরোধে, প্রতিদিন সকালে খালি পেটে মেনে চলুন এই নিয়ম

    রসুন কৃমি নাশ করতে, শ্বাস কষ্ট কমাতে, হজমে সহায়তা করতে, প্রস্রাবের সমস্যায়, শ্বাসনালী মিউকাস মুক্ত করতে, এ্যাজমা রোগের উপশমে, হাইপারটেনশন কমাতে, চুল পাকানো কমাতে, শরীরে কোলেস্টেরলের লেভেল কমাতে, হাড়ের বিভিন্ন রোগে রসুন সাহায্য করে। রসুন বিশ্বে বাণিজ্যিক ভেষজ হিসাবে সফলতম। ২০০৪ সালে ২৭ মিলিয়ন ডলারেরও বেশি ভেষজ রসুনজাত ওষুধ বিক্রয় হয়। 

  • <p>Panchamrit</p>

    Astrology 20201, May 2020, 12:08 PM

    আয়ুর্বেদ এর মতে পঞ্চমৃত স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ, বৃদ্ধি করে রোগ প্রতিরোধ ক্ষমতাও

    পঞ্চামৃত এর অর্থ পাঁচটি অমৃত। যা পাঁচটি পবিত্র উপাদান দিয়ে তৈরি। এই মিশ্রণটি এমন একটি পানীয় যা দুধ, দই, ঘি, চিনি এবং মধু মিশিয়ে তৈরি করা হয় যা দেবতাদের অর্পণ করা হয়। প্রসাদ আকারে এরও যথেষ্ট গুরুত্ব রয়েছে। এই পানীয় পান করার সময় ব্যক্তির মধ্যে ইতিবাচক অনুভূতি তৈরি হয়। আয়ুর্বেদ শাস্ত্র মতে এটি স্বাস্থ্যের জন্যও গুরুত্বপূর্ণ। কিছু গ্রন্থে পঞ্চমৃতের গুরুত্ব উল্লেখ করা হয়েছে যে যে ব্যক্তি বিশ্বস্তভাবে পঞ্চমৃত পান করেন সে জীবনে সমস্ত ধরণের সুখ এবং সমৃদ্ধি লাভ করে। ঈশ্বরের কাছে অর্পিত পঞ্চামৃত পান করে একজন ব্যক্তি জন্ম ও মৃত্যুর দাসত্ব থেকে মুক্তি লাভ করে বলে মনে করা হয়।

  • <p>লকডাউনে নজর রাখুন স্বাস্থ্য থেকে সৌন্দর্যে, প্রতিদিনের পাতে রাখুন পুষ্টিগুণে ঠাসা এই উপাদান</p>

    Life Style30, Apr 2020, 3:34 PM

    লকডাউনে নজর রাখুন স্বাস্থ্য থেকে সৌন্দর্যে, প্রতিদিনের পাতে রাখুন পুষ্টিগুণে ঠাসা এই উপাদান

    লকডাইনে থমকে গিয়েছে সব কিছু। এই সময় ঘরে থেকেই যত্ন নিতে হবে স্বাস্থ্য ও ত্বকের সমস্যার। এর জন্য বেশি করে পাতে রাখতে হবে পুষ্টিকর খাদ্য। আর এই রকম পরিস্থিতিতে বেশিরভাগ মানুষ একটিমাত্র বিষয় নিয়েই বেশি চিন্তিত। আর তা হল ফ্যাট।  প্রত্যেকেই রোগা ছিপছিপে চেহার পাওয়ার জন্য বহু নিয়ম মেনে চলেন। তবে জানলে অবাক হবেন এই একটি উপাদানে আপনি সহজেই শরীরের বারতি ওজন কমিয়ে ফেলতে পারবেন সহজেই। আর তা হল সোয়া দুধ। এই দুধ উৎপন্ন হয় সোয়াবিন থেকে।