Loan  

(Search results - 48)
  • <p><strong>बिजनेस डेस्क।</strong> इनकम टैक्स में छूट पाने के लिए सरकार की कई योजनाएं हैं। सरकार ने वित्त वर्ष 2019-20 के दौरान टैक्स में छूट हासिल करने के लिए विभिन्न योजनाओं में निवेश की समय-सीमा बढ़ा दी है। पहले यह समय सीमा 30 जून थी, लेकिन अब 31 जुलाई तक योजनाओं में निवेश कर टैक्स में छूट का लाभ उठाया जा सकता है। केंद्र सरकार की इन योजनाओं में सुकन्या समृद्धि योजना बहुत ही अच्छी और लाभ देने वाली है। पोस्ट ऑफिस की इस बचत योजना में बेटियों के भाविष्य की सुरक्षा के लिए निवेश किया जा सकता है। यह योजना लड़कियों के लिए ही शुरू की गई है। </p>

    Business29, Jul 2020, 4:10 PM

    ১ লা আগস্ট থেকে আমূল বদলে যাবে এই নিয়মগুলি, কোপ পড়তে পারে সেভিংসেও

    করোনা রুখতে গোটা বিশ্বে একটানা লকডাউন চলছে।  ফের মাসের শুরুতেই বড় ধাক্কা পড়তে চলেছে  মধ্যবিত্তের পকেটে। ১ লা আগস্ট থেকেই  রদবদল হতে চলেছে একাধিক নিয়মে।  যার সরাসরি প্রভাব পড়তে চলেছে গ্রাহকদের জীবনে। অর্থনৈতিক লেনদেনের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন আসতে চলেছে। এই পরিবর্তনের ফলে যেমন  অনেক জিনিস সস্তা হবে তেমনই কিছু জিনিসের দামও বাড়তে চলেছে। এই রদবদলের মধ্যে রয়েছে, ব্যাঙ্ক লোন, অ্যাকাউন্টের নূন্যতম ব্যালেন্স, ইনস্যুরেন্স, প্রধানমন্ত্রীর কৃষি যোজনা সহ একাধিক পরিষেবা। ১ লা আগস্ট থেকেই  জারি হতে চলেছে নয়া নিয়ম। দেখে নিন কী কী রয়েছে সেই তালিকায়।
     

  • <p><strong>मासिक किस्त की गणना</strong><br />
आप ऑनलाइन वेबसाइट पर मासिक कैलकुलेटर के जरिए होम लोन की रकम और ब्याज दर के हिसाब से मासिक किस्त की गणना कर सकते हैं। </p>

     Astrology19, Jul 2020, 11:50 AM

    শ্রাবণ মাসেই মিলবে ঋণ থেকে মুক্তি, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। বাস্তু মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, বা ঋণের বোঝায় ডুবে থাকেন তবে সেখান থেকে বেরিয়ে আসতে হবে আপনাকেই। ঋণ মুক্তিলাভেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।বাস্তুর কিছু নিয়ম মেনে চললে, সহজেই কাটিয়ে উঠতে পারবেন এই কঠিন পরিস্থিতি। জেনে নেওয়া যাক বাস্তু মতে সেই নিয়মগুলি কী কী-

  • <p>कानपुर में एक घूसखोर दरोगा वसूली करने के मामले में पकड़ा गया है। दरोगा पर आरोप है कि उसने कार्रवाई का डर दिखाकर एक महिला से अपने साथी के एकाउंट में 50 हजार रुपए डलवा लिए। महिला ने गूगल-पे से पैसा तो ट्रांसफर कर दिया, लेकिन इसके बाद सीधे आईजी की जनसुनवाई में शिकायत कर दी</p>

    Business29, Jun 2020, 1:48 PM

    ক্ষুদ্র ব্যবসার জন্য ঋণের প্রয়োজন, এবার থেকে সাহায্য করবে গুগল পে

    করোনা মহামারির জেরে ধ্বস নেমেছে ভারতীয় অর্থনীতিতে। বেশিরভাগ ব্যবসায় মন্দা চলছে দেশ জুড়ে। এমন পরিস্থিতিতে ভারতীয় অর্থনীতি চাঙ্গা করতে সাহায্যের হাত বাড়াতে প্রস্তুতি নিচ্ছে গুগল পে। বৃহস্পতিবার গুগল-এর তরফ থেকে ঘোষনা করা হয়েছে যে ভারতীয় ক্ষুদ্র ব্যবসায়ীকে ঋণ দিতে চায় গুগল সংস্থা। গুগল পে-এর মাধ্যমে দেশের ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ দিতে ইচ্ছা প্রকাশ করেছে গুগল।

  • <p><strong>भविष्य की सुरक्षा</strong><br />
कोरोना संकट के इस समय में हर तरह के व्यवसाय में मंदी छाई हुई है। इसका असर मिडल क्लास पर सबसे ज्यादा पड़ सकता है। इस समय बैंक भी ज्यादा ब्याज देने की स्थिति में नहीं रह गए हैं। ऐसे में, आईसीाईसीआई बैंक की गोल्डन ईयर्स एफडी स्कीम बुजुर्गों को भविष्य की बेहतर सुरक्षा देती है। </p>

    Business27, Jun 2020, 2:30 PM

    ব্যাঙ্কের কাজ এখন আরও সহজ, সামাজিক দূরত্ব বজায় রাখতে ভিডিও কেওয়াইসি চালু করল আইসিআইসিআই ব্যাঙ্ক

    ব্যাঙ্কের সঙ্গে নতুন গ্রাহকদের যোগাযোগ এখন আরও সহজ। এর জন্য ভিডিও যোগাযোগের মাধ্যমে ব্যাঙ্কের সঙ্গে কথা বলার সুযোগ দিচ্ছে আইসিআইসিআই ব্যাঙ্ক। যাঁরা নতুন সেভিংস অ্যাকাউন্ট কিংবা স্যালারি অ্যাকাউন্ট খুলতে চান, অথবা পার্সোনাল লোন নিতে চান, শুরুতে সেই সব নতুন গ্রাহকেরা এই সুযোগ পাবেন। 

  • Business25, Jun 2020, 2:32 PM

    এবার কাগজপত্র ছাড়াই বাড়ি বসেই মিলবে লোন, আকর্ষণীয় সুযোগ স্টেট ব্যাঙ্কের

    এসবিআই নিয়ে এল লোন পাওয়ার সহজ সুবিধা। বাড়িতে বসেই সহজেই নিতে পারবেন এই লোন। এই সুবিধা সকলের জন্য নয়, কেবলমাত্র নির্দিষ্ট কিছু গ্রাহকদের দেওয়া হবে। এই লোনের ক্ষেত্রে সুদের হার বার্ষিক  ৯.৮৫ শতাংশ হবে।

  • <p><strong>कहां से मिलेगा लोन</strong><br />
शिशु मुद्रा लोन वाणिज्यिक बैंकों, आरआरबी, स्मॉल फाइनेंस बैंक और एनबीएफसी द्वारा दिया जाता हैं। जो लोग इस योजना के तहत लोन लेना चाहते हैं, वे इन संस्थानों में जाकर प्रबंधकों से बात कर सकते हैं। इसके लिए <a data-type="tilCustomLink" href="https://www.udyamimitra.in/">https://www.udyamimitra.in/</a> पोर्टल पर जाकर ऑनलाइन आवेदन भी किया जा सकता है। इस योजना में बिना गारंटी के लोन मिलता है। </p>

    Business25, Jun 2020, 1:58 PM

    বড় ঘোষনা, ব্যবসার জন্য গ্যারান্টি ছাড়াই লোন দিচ্ছে কেন্দ্রীয় সরকার রইল বিস্তারিত

    করোনা ভাইরাস ও লকডাউনের জেরে আর্থিক সমস্যার সম্মুখীণ বহু মানুষ। এমন অবস্থায় আপনি যদি নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনা নিয়ে থাকেন তবে এই সরকারি প্রকল্প আপনার বিশেষ সাহায্য করতে পারে। করোনার ভাইরাস এবং লকডাউনের কারণে ধ্বসে যাওয়া অর্থনীতি চাঙ্গা করতে মোদী সরকার শিশু মুদ্রা যোজনা এর আওতায় সুদের হারে দুই শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এই ঋণে সরকার প্রদত্ত এই ছাড়ের সুযোগ কেবল এক বা দুই নয় পাবেন নয় কোটি সাঁইত্রিশ লক্ষ মানুষ।

  • Business9, Jun 2020, 5:15 PM

    একধাক্কায় অনেকটা কমল গৃহঋণের সুদের হার, বড় ঘোষনা স্টেট ব্যাঙ্কের

    লকডাউনে স্বস্তির খবর শোনাল এসবিআই। ফের সস্তা হল গৃহঋণের সুদের হার। ১০ জুন থেকে গৃহঋণ কমাতে চলেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। গত দু মাসে রিজার্ভ ব্যাঙ্ক বেশ কয়েক দফায় রেপো রেট কমিয়েছে ১.১৫ শতাংশ।

  • Business3, Jun 2020, 4:16 PM

    দেশের আর্থিক প্রয়োজনীয়তা মেটানোর লক্ষ্যে, নয়া প্রকল্প এসবিআই-এর

    দেশের বৃহত্তম ঋণদাতা প্রতিষ্ঠান এসবিআই তাদের ব্যাঙ্কের কাঠামোর মধ্যেই তৈরি করেছে একটা পৃথক এফআই অ্যান্ড এমএম ভার্টিক্যাল। এই ভার্টিক্যালের একমাত্র নজর থাকবে গ্রামীণ ও আধা শহর এলাকায় আর্থিক অন্তর্ভুক্তি ও মাইক্রো মার্কেটের ওপর। দেশের পশ্চাদপদ এলাকাগুলিতে গ্রাহকদের  অভিজ্ঞতাকে আরও বেশি পরিমাণে সমৃদ্ধ করাই এই উদ্যোগের মূল লক্ষ্য। নতুন এই ভার্টিকালের অধীনে, ব্যাঙ্ক প্রধানত ঋণ দেবে কৃষি ও সংশ্লিষ্ট কাজকর্ম এবং অতি ক্ষুদ্র ও ছোট উদ্যোগগুলিকে। 

  • <p>গ্রাহকদের ঋণের কিস্তি মকুব করেছে বন্ধন ব্যাঙ্ক, এই বিষয় জেনে নিন ব্যাঙ্ক কি বলছে<br />
 </p>

    Business27, May 2020, 5:10 PM

    গ্রাহকদের ঋণের কিস্তি মকুব করেছে বন্ধন ব্যাঙ্ক, এই বিষয়ে জেনে নিন ব্যাঙ্ক কি বলছে

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ভাইরাল হয়েছিল। যা হল দুর্যোগের দিনে বন্ধন ব্যাঙ্ক তার গ্রাহকদের ঋণ মুকুব করে দিয়েছে। এই বিষয়ে বন্ধন ব্যাঙ্কের পক্ষ থেকে তাদের সমস্ত গ্রাহক ও সাধারণ জনগণের উদ্দেশ্যে এক বিশেষ বিবৃতি জারি করেছে ব্যাঙ্ক। তাতে তারা জানিয়েছে, "সোশ্যাল মিডিয়াতে ঋণ মুকুব খবরের পোস্টটি সম্পূর্ণ ভুয়ো। বিভ্রান্তিকর এই পোস্ট ছড়ানো হচ্ছে যেগুলিতে বলা হচ্ছে বন্ধন ব্যাঙ্কের ঋণের কিস্তি মকুব করে দেওয়া হয়েছে। এই খবরটি মোটেও বৈধ নয়।"

  • <h1>Shaktikanta Das</h1>

    India 22, May 2020, 11:07 AM

    ফের সুদ কমালো রিজার্ভ ব্যাঙ্ক, রেপো রেট কমল ৪০ বেসিস পয়েন্ট

    ফের কমতে পারে ঋণের কিস্তি, অগাস্ট পর্যন্ত শোধ করতে হবে না ঋণ, রেপো রেট কমিয়ে ৪ শতাংশ করল আরবিআই, ২০২০-২১ সালে দেশের জিডিপি শূন্যেরও নীচে নামবে।

  • <p><span style="font-size:14px;"><strong>സന്ദീപ്  ഝുഝുൻവാല</strong></span></p>

<p><br />
റിസർവ് ബാങ്ക് പുറത്തുവിട്ട പട്ടികയിൽ രണ്ടാമതുള്ള ആർഇഐ അഗ്രോ ലിമിറ്റഡിന്‍റെ 4,314 കോടി രൂപയുടെ കടമാണ് ഇന്ത്യന്‍ ബാങ്കുകള്‍ എഴുതിത്തള്ളിയത്. ഇതിന്‍റെ  ഡയറക്ടർമാരായ സന്ദീപ് ഝുഝുൻവാലയും സഞ്ജയ് ഝുഝുൻവാലയും ഒരു വർഷമായി എൻഫോഴ്സമെന്‍റെ ഡയറക്ടറേറ്റിന്‍റെ (ഇഡി) നിരീക്ഷണത്തിലായിരുന്നു. </p>

    International14, May 2020, 1:50 PM

    আর্থিক প্যাকেজ নিয়ে খুশি মালিয়া এবার দিতে চান নিজের টাকা, বদলে মুক্তির কাতর আর্জি

    দেশে না ফেরার নতুন চেষ্টা বিজয় মালিয়ার, লকডাউনের কঠিন সময়ে দেশকে সাহায্যের ইচ্ছা, ১০০ শতাংশ ঋণ শোধ করে দিতে চান, আর্থিক প্যাকেজ নিয়ে মোদীকে অভিনন্দন জানিয়ে ট্যুইট।

  • <p>ক্রিকেট অস্ট্রেলিয়ার নয়া কেন্দ্রীয় চুক্তি, বাদ পড়লেন খোয়াজা, শন মার্শ সহ ৬ ক্রিকেটার<br />
 </p>

    Cricket4, May 2020, 4:16 PM

    ভারতের বিরুদ্ধে টেস্ট আয়োজনের সতর্কতা হিসাবে ৫০ লক্ষ মার্কিন ডলার লোন নিল ক্রিকেট অস্ট্রেলিয়া

    বছরের শেষে রয়েছে ভারতের অস্ট্রেলিয়া সফর। সেই সফর হবে কিনা এখনও নিশ্চিত নয়। যদি সফর বাতিল হয় তবে কর্মচারীদের বেতন নিশ্চিত করতে লোন নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ৫০ লক্ষ মার্কিন ডলার লোন নিয়েছে তারা। 
     

  • Business4, May 2020, 2:11 PM

    এসবিআই গ্রাহকদের জন্য সুখবর, মাত্র ৪৫ মিনিটেই পেয়ে যাবেন ৫ লক্ষ টাকা পর্যন্ত লোন

    করোনাভাইরাসের কারণে সারা দেশে লকডাউন অব্যাহত রয়েছে। যার ফলে বহু মানুষ অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি। এমন পরিস্থিতিতে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) জরুরি ঋণ প্রকল্প শুরু করেছে। এই ঋণটি পেতে, আপনি বাড়ি থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। এর বিশেষ বিষয় হল এই ঋণটি আপনার অ্যাকাউন্টে মাত্র ৪৫ মিনিটের মধ্যে আসবে। এই জরুরি ঋণ কেবল এসবিআই গ্রাহকদের জন্য। আপনার যদি অর্থের প্রয়োজন হয় তবে আপনি এই ঋণের জন্যও আবেদন করতে পারেন।

  • <p>লকডাউনে চাকরি খোয়ানোর ভয়, সহজেই ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিয়ে শুরু করুন নিজের ব্যবসা</p>

    Business3, May 2020, 1:31 PM

    লকডাউনে চাকরি খোয়ানোর ভয়, সহজেই ১০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিয়ে শুরু করুন নিজের ব্যবসা

    করোনাভাইরাসের কারণে দেশে কর্মসংস্থানের প্রবল সমস্যা দেখা দিয়েছে। তাই যদি আপনি লকডাউনে নিজের চাকরি নিয়ে চিন্তিত থাকেন আর পাশাপাশি নিজের ব্যবসা শুরু করার কথা ভাবছেন, তবে মুদ্রা প্রকল্পের আওতায় আপনি সরকারের থেকে সর্বাধিক ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন। ২০১৫ সালে শুরু হওয়া এই প্রকল্প কোনও গ্যারান্টি ছাড়াই ক্ষুদ্র ব্যবসায় ঋণ প্রদানের জন্য শুরু হয়েছিল। এই প্রকল্পের আওতায় যে কোনও ব্যক্তি তাঁর ব্যবসা শুরু করার জন্য ঋণ নিতে পারবেন। তবে জেনে নিন কীভাবে নিজের ছোট ব্যবসা শুরু করার জন্য আপনি সরকারের থেকে ঋণ নিতে পারবেন। এই প্রকল্পের নাম হল প্রধাণমন্ত্রী মুদ্রা যোজনা।

  • <p>লাগে টাকা দেবে হোয়াটসঅ্য়াপ, নতুন এই পরিষেবা দিতে উদ্যোগী সংস্থা</p>

    Business30, Apr 2020, 2:24 PM

    লাগে টাকা দেবে হোয়াটসঅ্য়াপ, নতুন এই পরিষেবা দিতে উদ্যোগী সংস্থা

    রিলায়েন্স জিও-র সঙ্গে ফেসবুকের চুক্তি হওয়ার পর থেকেই একের পর এক নতুন ফিচার নিয়ে ডিজিটাল ক্রিয়াকলাপ আরও বৃদ্ধি পাচ্ছে। সম্প্রতি জিওমার্টের সঙ্গে এক নয়া পরিষেবা চালু করার কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে হোয়াটসঅ্য়াপ ম্যাসেজিং অ্যাপলিকেশন। এরপর শোনা যাচ্ছে খুব শিঘ্রই হোয়াটসঅ্য়াপ পে চালু হয়ে যেতে পারে এদেশে।