Covid-19: কোভিড আক্রান্ত বেড়ে ৮০০ পার করল রাজ্য, লাগামছাড়া সংক্রমণ কলকাতায়


কোভিড সংক্রমণ বেড়ে ৮০০ গণ্ডী পার করল রাজ্যে, গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  দুইশো পার কলকাতায় । বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৮৬৭ জন।  

 

Asianet News Bangla | Published : Oct 21, 2021 2:25 AM IST / Updated: Oct 21 2021, 08:06 AM IST


কোভিড সংক্রমণ (Covid Postive) বেড়ে ৮০০ গণ্ডী পার করল রাজ্যে।  একদিনে  ২৪৪ জন আক্রান্ত হল কলকাতায় (Kolkata)। অগাস্ট - অক্টোবরের মাঝে বারবার সংক্রমণ কমে গিয়েও ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ (Covid-19 Graph)। তবে এবার সেই গ্রাফও ভাঙল। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৮৬৭ জন।  

আরও পড়ুন, অতি ভারী বর্ষণ আজও উত্তরবঙ্গে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা উত্তর-পশ্চিম ভারতে

বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  দুইশো পার কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৮৬৭  জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে  উত্তর দিনাজপুরে । এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। ৩ জন করে আক্রান্ত হয়েছে  পুরুলিয়ায় । ৪ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ার, মালদা এবং কালিংপঙে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২৪৪ । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১২৯ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২৯ জন। কোচবিহারে ১২ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৮ জন এবং হুগলিতে ৯৬ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৭১  জন।

আরও পড়ুন, 'মুখ্যমন্ত্রী চুপ কেন', বাংলাদেশের হিংসা কাণ্ডে রাজ্য সরকারের ভূমিকায় বিস্ফোরক সুকান্ত-দিলীপ

বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৯, ৬৮৩ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১১৩ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৮১ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ৯ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৩ জন উত্তর ২৪ পরগণা, ২ জন কলকাতা,  নদিয়া এবং আলিপুরদুয়ার এবং পশ্চিম বর্ধমানে ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৪৯১ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯৫জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৬,৩১৫ জন।  রাজ্যে  সুস্থতার হার বেড়েছে, বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩৩ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!