Coronavirus: সাড়ে ৮০০-র উপরেই থাকল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, মৃত ১৩

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৮ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। 

Asianet News Bangla | Published : Nov 14, 2021 3:05 AM IST / Updated: Nov 14 2021, 08:55 PM IST

ভাইফোঁটার পর থেকেই রাজ্যে দৈনিক করোনা (Daily Corona Cases) আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী রয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা টানা তিন দিন ধরে সাড়ে ৮০০-র উপরেই রয়েছে। সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), দক্ষিণ ২৪ পরগনা  ও হাওড়া (Howrah)।

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৬০। কিন্তু, গত ২৪ ঘণ্টায় ফের তা বেড়ে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৭ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৩ হাজার ৩১৮।

আরও পড়ুন- সকাল থেকেই আকাশের মুখ গোমড়া, আজও বৃষ্টির সম্ভাবনা কলকাতায়

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৮ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ৩১।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে আলিপুরদুয়ার, কালিম্পং ও মুর্শিদাবাদ। এই জেলাগুলিতে আক্রান্তের সংখ্যা ৫ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে দক্ষিণ দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ২১, উত্তর দিনাজপুরে ১২, মালদহে ২৪, কোচবিহারে ১২, জলপাইগুড়িতে ১৪ ও দার্জিলিংয়ে ১২।

আরও পড়ুন- শীতের মুখে অকাল নিম্নচাপের জেরে দিনভর বৃষ্টি, মাথায় হাত পুরুলিয়ার কৃষকদের

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২১৭ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৫১ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। সেখানে একদিনে আক্রান্ত ৭৯ জন। এরপর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৭৪। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৭১ জন।

আরও পড়ুন - পুরভোট নিয়ে একগুচ্ছ নির্দেশিকা কমিশনের, সবরকম সহায্যের আশ্বাস মুখ্যসচিবের

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও মুর্শিদাবাদে। ২৪ ঘণ্টায়  পুরুলিয়ায় আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন। আর মুর্শিদাবাদে আক্রান্তের সংখ্যা ৫। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ১ জন, নদিয়ায় ১ জন, পূর্ব মেদিনীপুরে ১ জন, হাওড়ায় ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। 

Share this article
click me!