By Election-'জিতেই নেমেছি, অর্জুন সিং কোনও ফ্যাক্টর নয়', ভোটের সকালেই উষ্মা শোভনদেবের

 'জিতেই খড়দহে নেমেছি, লক্ষ্য মার্জিন বাড়ানো', ভোটের সকালেই বার্তা শোভনদেবের। উল্লেখ্য, আজ বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে শুরু উপনির্বাচন  । 

Asianet News Bangla | Published : Oct 30, 2021 2:52 AM IST / Updated: Oct 30 2021, 08:25 AM IST

 'জিতেই খড়দহে নেমেছি, লক্ষ্য মার্জিন বাড়ানো', ভোটের সকালেই বার্তা শোভনদেবের। উল্লেখ্য, আজ বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে শুরু উপনির্বাচন (By Election)। খড়দহ উপনির্বাচনে তৃণমূলের হয়ে ভোট যুদ্ধে নেমেছেন শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chattopadhyay)। 

আরও দেখুন, Bypoll Live Updates - রাজ্যের চার আসনে শুরু ভোটগ্রহণ, কড়া নিরাপত্তায় চার বিধানসভা  

এদিন ভোট শুরু হতেই শোভনদেব চট্টোপাধ্যায় একটি সাক্ষাতকারে বলেছেন, আমরা এখানে জিতে লড়াইয়ে নেমেছি। মমতা বন্দ্য়োপাধ্যায়কে নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস রয়েছে। আমাদের লক্ষ্য এখানে মার্জিন বাড়ানো। অর্জুন সিং এখানে কোনও ফ্যাক্টর নয়।'  প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার খড়দায় জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। কিন্তু, নির্বাচনের ফল ঘোষণা হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে। আর এবার এই আসন থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন শোভনদেব চট্টোপাধ্যায়। এর আগে নির্বাচনে ভবানীপুর আসন থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। তখন বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়ে জয়ী হন। কিন্তু, ফলাফল ঘোষণার পরই বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। ফলে ভবানীপুর আসনে উপনির্বাচনের প্রয়োজন ছিল। সেখানে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্রে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হয়েছে। আর  সেখানে রেকর্ড ভোটে জয়ী হন মমতা।

আরও পড়ুন, By Election-গোসাবায় BJP প্রার্থী বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ, কমিশনে তৃণমূল

উল্লেখ্য, খড়দহে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছেন বর্ষীয়াণ নেতা শোভন দেব চট্টোপাধ্যায়। শোভন চট্টোপাধ্যায় বলেছেন, 'সারা বছর আমাদের দল মানুষের পাশে থাকে। আমাদের নতুন করে সময় ধরে জনসংযোগ করতে হয় না। খড়দহের প্রায় প্রতিটি মানুষের কাছে পৌছেছি। আগামীদিনেও প্রচার জারি থাকবে।'  এবং বামফ্রন্টের হয়ে দাড়িয়েছেন দেবজ্যোতি দাস। তাদের বিরুদ্ধে ভোট যুদ্ধে লড়বেন বিজেপি প্রার্থী  জয় সাহা। দিনহাটায় তৃণমূলের হয়ে দাড়িয়েছেন উদয়ন গুহ। বামেদের হয়ে আব্দুর রইফ। দিনহাটায় বিজেপি প্রার্থী হয়ে লড়ছেন অশোক মন্ডল। শান্তিপুরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী এবং গোসাবায় সুব্রত মন্ডল। শান্তিপুরে বিজেপির হয়ে ভোটযুদ্ধে লড়ছেন নিরঞ্জন বিশ্বাস এবং গোসাবায় বিজেপি প্রার্থী পলাশ রাণা। এই দুই কেন্দ্রে সিপিআইএম-র প্রার্থী সৌমেন মাহাতো এবং আরএসপি-র অনিলচন্দ্র মন্ডল।

আরও পড়ুন, Mamata in Goa- লক্ষ্য নতুন ভোর, শনিবারও গোয়ায় ঠাসা কর্মসূচি মমতার

অপরদিকে, ভোট শুরু আগে থেকেই কড়া নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী। অক্টোবারের শুরুতেই প্রথমে কমিশনের তরফে বলা হয়েছিল, দিনহাটা, শান্তিপুর, গোসাবা  ও খড়দহ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। তার মধ্যে থাকবে বিএসএফ,সিআরপিএফ, এএসৃবি এবং সিআইএসএফ ( BSF, CRPF, SSB  ও CISF)। এরপরই সেই বাহিনীর সংখ্যা বাড়িয়ে করা হয় ৮০। তারপর ফের বাড়ানো হয় বাহিনীর সংখ্যা। এখন সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২। এর মধ্যে দিনহাটায় থাকবে ২৭ কোম্পানি, শান্তিপুরে  ২২ কোম্পানি, খড়দহে ২০ কোম্পানি ও গোসাবায় ২৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করছে কমিশন। কমিশন সূত্রে খবর, ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। একটি ভোটগ্রহণ কেন্দ্রে একটি বুথ থাকলে ৪ জন কেন্দ্রীয় জওয়ান থাকবে। একটা ভোটগ্রহণ কেন্দ্রে ২ থেকে ৪টি বুথ থাকলে ৮ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান থাকবেন। তবে ৫ থেকে ৮টি বুথ থাকলে ১৬ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান মোতায়েন থাকবে এবং ৯ বা তার বেশি বুথ থাকলে ২৪ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Read more Articles on
Share this article
click me!