Parenting  

(Search results - 14)
  • undefined

    Bengali CinemaJul 12, 2021, 9:33 AM IST

    শ্রাবন্তীর কোলে এল ফুটফুটে পুত্রসন্তান, 'বীরপুরুষ'-এর ছবি দিয়ে সুখবর দিলেন নায়িকা

    মা হলেন টলিপাড়ার মডেল-অভিনেত্রী শ্রাবন্তী। শ্রাবন্তীর কোলে এল ফুটফুটে পুত্রসন্তান। সোশ্যাল মিডিয়ায় একরত্তির ছবি শেয়ার করেছেন নায়িকা। ছেলের ছবি শেয়ার করে নায়িকা জানিয়েছেন, বীরপুরুষ এসেছে তার ঘরে।

  • <p>Shreya Ghoshal</p>

    BollywoodMay 22, 2021, 5:15 PM IST

    ঘর আলো করে এল এক ফুটফুটে পুত্রসন্তান, মা-বাবা হলেন গায়িকা শ্রেয়া ঘোষাল ও শিলাদিত্য মুখোপাধ্যায়

    মা হলেন প্লেব্যাক সিঙ্গার শ্রেয়া ঘোষাল। শ্রেয়া এবং তাঁর স্বামী এই কথা জানিয়েছেন। ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন শ্রেয়া। দম্পত্তিকে অভিনন্দনে ভরিয়ে দিচ্ছেন সকলে। 
     

  • <p style="text-align: justify;">She further mentioned that she is letting her daughter Nysa grow on her own, independently the way her mom let her.</p>

    BollywoodJan 28, 2021, 4:48 PM IST

    'খারাপ মা তকমা পাওয়াটা খুব সহজ', কীভাবে সন্তান ও সিনেজগত সামলেছেন কাজল

    সিনে জগতে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন কাজল। কিন্তু পরিবারে কতটা হিট তিনি! বাইরের জগত সামলাতে গিয়ে কতটা সময় দিতে পেরেছিলেন তাঁর সন্তানদের, এই নিয়ে প্রশ্ন করতেই বিস্ফোরক হয়ে উঠলেন কাজল, তুলে ধরলেন এক অতিবাস্তব ও সত্যকে। 

  • <p><strong>চাণক্য যুব সমাজকে শক্তি ও শক্তির প্রতীক হিসাবে বর্ণনা করেছেন। চাণক্যের মতে, যুবক হওয়া ধর্মের মতো। যুবক যে কোনও জাতির সবচেয়ে অন্যতম শক্তিশালী শক্তি। যে জাতির যুব সমাজ সচেতন, শিক্ষিত এবং দক্ষ, সেই জাতি সর্বদা অগ্রগতি লাভ করে।&nbsp;</strong></p>

     AstrologySep 20, 2020, 9:34 AM IST

    শিশুদের এই অভ্যাসের দিকে নজর না দিলে, সমস্যায় পড়বে অভিভাবকরাই, জানায় চাণক্য নীতি


    চাণক্য সম্পর্কে সকলেই জানেন যে তিনি একজন যোগ্য শিক্ষক ছিলেন। চাণক্য বিশ্বখ্যাত তক্ষশিলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা দিতেন। বিশেষ কথাটি হ'ল চাণক্য নিজেই এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং পরে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়েছিলেন। চাণক্য তাঁর নীতিতে বাচ্চাদের পড়াশোনা ও আচার সম্পর্কে বলেছিলেন। চাণক্যের মতে শিশুদের প্রথম শিক্ষক হলেন মা এবং পিতা। অতএব, পিতামাতাদের তাদের সন্তানের পড়াশোনা সম্পর্কে খুব সচেতন হওয়া উচিত। 

  • <p>সন্তান পালনের ক্ষেত্রে বাবা-মায়ের এই বিষয়গুলি মনে রাখা উচিত, জানায় চাণক্য নীতি</p>

     AstrologySep 15, 2020, 8:39 AM IST

    সন্তান পালনের ক্ষেত্রে বাবা-মায়ের এই বিষয়গুলি মনে রাখা উচিত, জানায় চাণক্য নীতি

    চাণক্য একজন দক্ষ শিক্ষকের পাশাপাশি একজন সমাজবিজ্ঞানীও ছিলেন। চাণক্যের বিভিন্ন বিষয়ে ছিল গভীর জ্ঞান। চাণক্য অর্থনীতিতেও ছিলেন পারদর্শী। এর পাশাপাশি চাণক্য রাজনীতি ও কূটনীতিরও পণ্ডিত ছিলেন। চাণক্য এই সমস্ত বিষয় অধ্যয়ন করেছেন যা মানুষের জীবনের প্রতি পদে আলোকপাত করতে সক্ষম। আজও তাই বিপুল সংখ্যক মানুষ চাণক্য নীতির বিষয়ে আলোচনা করে এবং তাদের জীবনে চাণক্য নীতি জীবনে মেনে চলেন।

  • <p>सोशल मीडिया इन्फ्लुएंसर दरया तब मशहूर हुई थी जब उसने खुलासा किया था कि वो 13 साल की उम्र में मां बनने वाली है। साथ ही होने वाले बच्चे का पिता उसका 10 साल का दोस्त है।&nbsp;<br />
&nbsp;</p>

    InternationalAug 28, 2020, 3:18 PM IST

    কন্যা সন্তানের জন্ম দিল ১৩-র কিশোরী, দাবি করেছিল ১০ বছরের প্রেমিক তার সন্তানের বাবা

    সম্প্রতি রাশিয়ায় একটি ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছে ১৩ বছরের এক কিশোরী। সদ্য মা হওয়া স্কুল ছাত্রীটি প্রথমে দাবি করেছিল ১০ বছরের এক কিশোর ইভান তাকে গর্ভাবতী করেছে। সদ্যো মাতৃত্বের স্বাদ পাওয়া দরিয়া সুদশনিকোভা ও তার সদ্যোজাত কন্যা সন্তান এমিলি দুজনেই সুস্থ রয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সন্তানের জন্মদেওয়ার পূর্ব বিবরণে দিয়ে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় রীতিমত জনপ্রিয়তা অর্জন করেছে দারিয়া।  সোশ্যাল মিডিয়ায় সে বলেছে সন্তান জন্মদেওয়ার পরের মুহূর্তের আনন্দের জন্য গর্ভধারণের কষ্ট সে সহ্য করতে রাজি রয়েছে। তবে রাশিয়ান প্রথা অনুযায়ী তার ৪০ বছর বয়স না হওয়া পর্যন্ত সে তার সন্তানের মুখ দর্শন করবে না বলেও জানিয়েছেন। দারিয়া দারি করেছিল ১০ বছরের ইভান তার সন্তানের বাবা। কিন্তু বিষয়টি মানতে নারাজ বিশেষজ্ঞরা। তাই পরীক্ষা করে দেখার জন্য দারিয়া আর তার সন্তানের ডিএনএ সংগ্রহ করা হয়েছে। 

  • Dr Anindya Kundu

    Life StyleMar 30, 2020, 6:01 PM IST

    এই সময়ে ভ্যাকসিনের থেকেও জরুরি শিশুকে বিপদ থেকে দূরে রাখা, জেনে নিন শিশু-বিশেষজ্ঞের পরামর্শ

    এমন এক পরিস্থিতিতে বাড়িতে থাকা ছোট বাচ্চাদের কী ভাবে সুস্থ রাখবেন? এই সময়ে ঠিক কিভাবে যত্ন নেওয়া উচিত! এই বিষয়ে জানিয়েছেন চাইল্ড স্পেশালিস্ট চিকিৎসক অনিন্দ্য কুণ্ডু।

  • Parenting

    Life StyleMar 25, 2020, 12:35 PM IST

    লকডাউনে চার দেওয়ালের মধ্যে কীভাবে সামলাবেন বাচ্চাদের, রইল টিপস

    করোনা আতঙ্কে লকডাউন গোটা রাজ্য। আবার একসঙ্গে বহুদিন পর পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়েছেন অনেকে। তবে ছোটদেরও সারাদিন ঘরের মধ্যে বন্দী অবস্থায় রাখা তো আর চাট্টিখানি কথা নয়। তার জন্য অফিসের কাজ থাকলেও সব দিক সামাল দিতে হবে আপনাকেই। ঘরে ছোটদের সামলাতে সবার আগে আপনাকে মাথায় রাখতে হবে কিছু বিষয়। প্রথমেই মাথা ঠান্ডা রাখতে হবে। আর একটা রুটিন সেট করে নিন, কখন কী করবেন। তাই আপনার সুবিধার জন্য রইল ঘরের খুদেদের কোয়ারেন্টাইনে সামলানোর কিছু জরুরি টিপস।

  • সন্তানকে প্লে-স্কুলে পাঠানোর আগে, এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন

    ParentingFeb 25, 2020, 4:57 PM IST

    সন্তানকে প্লে-স্কুলে পাঠানোর আগে, এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন

    একটা সময় ছিল যখন প্লে-স্কুলের মতো কোনও সংস্থা ছিল না। পাড়ার ছোট ছোট ছেলে মেয়েরা একসঙ্গে খেলত। একই সময়ে, পাড়ার শিশুরা এক সঙ্গে খেলতে খেলতেই ব্যবহার, মানিয়ে নেওয়ার মত ছোট ছোট জিনিসগুলি শিখত। তবে বর্তমানে সময় বদলেছে।

  • সন্তানকে শুধু শাসন নয় বাড়িয়ে দিন সহযোগিতার হাত,  জ্যোতিষ মতে মেনে চলুন এই নিয়মগুলি

    Astrology 2020Feb 15, 2020, 9:48 AM IST

    সন্তানকে শুধু শাসন নয় বাড়িয়ে দিন সহযোগিতার হাত, জ্যোতিষ মতে মেনে চলুন এই নিয়মগুলি

    অনেক ক্ষেত্রেই দেখা যায় সন্তানের অবাধ্যতায় নাজেহাল হয়ে যাচ্ছেন অভিভাবক। কোনও ভাবে বুঝিয়েও কোনও কথা শোনানো যাচ্ছে না সন্তানকে। কোনও সন্তানের অবাধ্য হওয়া নির্ভর করছে তার রাশিফল সহ গ্রহ এবং নক্ষত্রের অবস্থান অনুযায়ী। রাশিচক্রে যদি সন্তান বিপর্যয় থাকে সন্তানের ছক বিচার করিয়ে যুক্তিযুক্ত ব্যবস্থা করুন।

  • সন্তানকে মানুষ করা চাট্টিখানি বিষয় নয়

    ParentingJan 27, 2020, 6:41 PM IST

    আপনার মেয়ে কি 'হস্তমৈথুন' করছে, বাবা-মা হিসাবে জানুন পরিস্থিতি সামলানোর কৌশল

    সন্তানকে মানুষ করা চাট্টিখানি বিষয় নয়। নানা সময়ে অনেক অস্বস্তিকর পরিস্থিতি-র সামনে পড়তে হয়। এখানে এমনকিছু সমস্যা নিয়ে আলোচনা করা হয়েছে। অভিভাবকদের এই বিষয়গুলি মোকাবিলা করার কৌশল জানা দরকার। 

  • Parenting baby boy children

    Life StyleJan 27, 2020, 5:36 PM IST

    স্বামীর চাহিদা মেটাতে গিয়ে মানসিকভাবে বিপর্যস্ত মহিলারা, সমীক্ষায় চাঞ্চল্যকর দাবি

    ছেলেমেয়েদের মানুষ করার চেয়ে স্বামীকে সামলাতে অনেক বেশি ঝক্কি পোয়াতে হয়। একটি সমীক্ষা এমন কথাই বলছে।

  • রায়ান ছবি

    InternationalJan 24, 2020, 3:24 PM IST

    ছোট্ট রায়ানের কর্মকান্ডে বিশ্বজুড়ে হাসির রোল, দেখুন দুষ্টুমির একগুচ্ছ ছবি

    ছোট্ট শিশু রায়ানের দুষ্টুমিতে এখন মজেছে বিশ্ব। আমেরিকার বাসিন্দা এই ছোট্ট শিশুটির বাবা ম্যাট ম্যাকমিলান বেশ কিছু ছবি পোস্ট করেছেন। এই সব ছবি ঘিরেই ছোট্ট রায়ান এখন শিরোনামে। এইসব ফটোতে শিশুটির যে সব কীর্তিকলাপ ধরা পড়েছে তা দেখলে যে কেউ হেসে কুটোপাটি হবেন। দাড়ি কাটা থেকে শুরু করে মাছ ধরা, ডাইনিং টেবিলে বসে তাস খেলা, বড় কুড়ুল দিয়ে কাঠ চেরাই,এমনকী  জিমে গিয়ে কসরত থেকে অফিস যাওয়া- এমনই সব ছবি নেটদুনিয়ায় মেলে ধরেছেন ম্যাট ম্যাকমিলান। এই ছবি পোস্টের সঙ্গে সঙ্গে তিনি জানিয়েছেন ছোট্ট রায়ান প্রি-ম্যাচিওর বেবি হিসেবে জন্মগ্রহণ করেছিল। ডেলিভারি ডেটের অন্তত ৯ সপ্তাহ আগে তাকে মায়ের পেট থেকে বের করা হয়। এরপর ৬ সপ্তাহ তাকে নিয়োনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি রাখা হয়েছিল। এই ছবিগুলি ১৫ মিনিট ধরে শ্যুট করেন ম্যাট সঙ্গে কিছু ফটোশপ করে ছবির মাত্রাকে চড়িয়ে দেন। তার মধ্যে প্রি-ম্যাচিওর বেবি নিয়ে যে সমস্ত অভিভাবকেরা আতঙ্কে থাকেন তাদের কাছে এই ছবিগুলি মনের জোর বাড়াতে সাহায্য করবে।

  • video game addiction

    Life StyleJan 20, 2020, 11:04 AM IST

    সন্তানকে শাসন করুন, আবার বন্ধুর মতো মিশুন

    সন্তানকে শাসন করা যেমন জরুরি তেমন ওর সঙ্গে বন্ধুর মতো মেশাও খুব জরুরি।