Crpf  

(Search results - 22)
  • ఈ నేపథ్యంలో మోడీ, అమిత్ షా ఆ రాష్ట్రాల శాసనసభలను ఆయా ప్రాంతీయ పార్టీలకు వదిలేస్తూ కేంద్రంలో మాత్రం తమకు మద్దతు ఇచ్చే విధంగా చూసుకోవాలని ప్రయత్నిస్తున్నారు. లోకసభ ఎన్నికలు కూడా ముందుగానే 2022లోనే రావచ్చునని ఢిల్లీ వర్గాల్లో జోరుగా ప్రచారమవుతోంది. ఈ స్థితిలో తెలంగాణ, ఆంధ్రప్రదేశ్, తమిళనాడు రాజకీయాలపై బిజెపి పెద్దలు దృష్టి పెట్టినట్లు చెబుతున్నారు.

    Kolkata1, Mar 2020, 5:55 PM IST

    পিস্তল নিয়ে অমিত শাহের সভায় ব্যক্তি, জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ

    খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর জনসভায় বন্দুক নিয়ে  ঢোকার চেষ্টা করলেন এক ব্যক্তি। পিস্তল সঙ্গে দেখেই তাকে আটকালেন নিরাপত্তারক্ষীরারা। পরে আটক করে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। 

    স্বরাষ্ট্রমন্ত্রীর সভা বলে কথা। নিরাপত্তার চাদরে মোড়া ছিল সভাস্থল। হঠাৎই সভাস্থলে আগমন এক বিজেপি কর্মীর। নিরাপত্তারক্ষীরা চেক করায় তার  কাছ থেকে পাওয়া যায় পিস্তল। জানা গিয়েছে, ওই ব্যক্তি দুর্গাপুরের বাসিন্দা৷ যদু নন্দি নামে ওই ব্যক্তি প্রাক্তন সিআরপিএফ কর্মী৷ কেন সভাস্থলে পিস্তল নিয়ে এসেছিলেন,তা তার উত্তরে  জানান, নিজের নিরাপত্তার জন্যই পিস্তলটি সঙ্গে রাখা৷ এমনকি তার কাছে পিস্তলের লাইসেন্সও রয়েছে বলে দাবি করেন৷

     

  • কাশ্মীরের ত্রাল এলাকায় সেনার যৌথ অভিযান

    India 19, Feb 2020, 8:30 AM IST

    কাশ্মীরের পুলওয়ামায় সেনার অভিযান, এনকাউন্টারে নিকেশ হল ৩ জঙ্গি

    কাশ্মীরের ত্রাল এলাকায় সেনার যৌথ অভিযান, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালান হয়, অভিযানের সঙ্গী ছিল সিআরপিএফ ও জম্মু-কাশ্মীর পুলিশও, সেনার এনকাউন্টারে খতম ৩ সন্ত্রাসবাদী।

  • গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলা হয়

    India 14, Feb 2020, 1:09 PM IST

    পুলওয়ামার বর্ষপূর্তিতে শহিদ স্মরণে মোদী-শাহ, শহিদদের আত্মবলিদান ভোলার নয়, বললেন রাজনাথ

    গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলা হয়, এই হামলায় শহিদ হয়েছিলেন কমপক্ষে ৪০ জন জওয়ান, তাঁদের স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন মোদী-শাহ-রাজনাথের, সিআরপিফ-এর পক্ষ থেকেও শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

  • undefined

    India 14, Feb 2020, 12:30 PM IST

    ৬১০০০ কিমি ঘুরে আনলেন ৪০ জনের ঘরের মাটি, অনন্য শ্রদ্ধার্ঘ পুলওয়ামার শহিদদের


    সেনা না হয়েও তিনি সেনাবাহিনীর ঘরের লোক। পুলওয়ামায় ৪০ শহিদের বাড়ির মাটি সংগ্রহ করেছেন তিনি। এর জন্য পাড়ি দিয়েছেন ৬১০০০ কিলোমিটার। এদিন লেথপোরা-য় সিআরপিএফ শিবিরে তিনিই ছিলেন বিশেষ অতিথি।

  • इस हमले में उत्तरप्रदेश के 12, राजस्‍थान के 5, पंजाब के 4, ओडिशा के 2, महाराष्‍ट्र के 2, उत्‍तराखंड के 2 और बिहार के 2 जवान शहीद हुए थे। कुछ अन्य राज्यों के जवान भी शहीद हुए थे।

    India 14, Feb 2020, 9:34 AM IST

    পুলওয়ামা হামলার একবছর, ঠিক কী ঘটেছিল সেই দিন, দেখুন ছবিতে ছবিতে

    দেখতে দেখতে একটা বছর কেটে গেল। পুলওয়ামায় পাকিস্তানি জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর জঘন্য সন্ত্রাসবাদী হামলা ঘটেছিল ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি। যখন প্রেম দিবস নিয়ে সারা দেশ মেতে, ঠিরক তার মধ্য়েই চরম ঘৃণার প্রকাশ ঘটিয়েছিল জঙ্গিরা। প্রাণ গিয়েছিল ৪০ জন সিআরপিএফ জওয়ানের। যা পাল্টে দিয়েছে দেশের অনেক কিছু। কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়েছে। সেনাবাহিনীতেও সমন্বয়ের উন্নতি ঘটাতে তিন বাহিনীর উপর একজন প্রতিরক্ষা প্রধান-কে বসানো হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক, ঠিক কী ঘটেছিল সেইদিন।

     

  • undefined
    Video Icon

    India 10, Dec 2019, 11:38 PM IST

    কেটে গিয়েছে সাত বছর, শাস্তি হয়নি নৃশংস হত্যাকাণ্ডের ঘাতকদের

    মঙ্গলবার ছিল আন্তর্জাতিক মাননবাধিকার দিবস। সাত বছর আগে ২০১২ সালের ২৮ জুন, ছত্তিশগড় পুলিশ বিজাপুর জেলার সারকেঘুরায় ১৭ জন সাধারন গ্রামবাসীকে হত্যা করেছিল। ঘটনাকে মাওবাদী বিরুদ্ধে পুলিশের অভিযান হিসেবে দেখানো হয়েছিল। পরে অবশ্য বিচারপতি বিজয় কুমার আগরওয়ালের বিচার বিভাগীয় তদন্তে জানা গিয়েছিল মৃত ব্যক্তিদের একজনও মাওবাদি নয়। অধিকাংশকেই গুলি করার আগে শারীরিক নির্যাতন-ও করা হয়েছিল। কিন্তু, এমন নৃশংস কাজ করার পরেও কমিশন সিআরপিএফ-এর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেনি। বদলে, সিআরপিএফ বাহিনীর-কে আরও ভাল সাজ-সরঞ্জাম দেওয়ার পরামর্শ দেওয়া হয়। এই ঘটনা ভারতে মানবাধিকার-এর অস্তিত্ব নিয়েই প্রশ্ন তুলে দেয়।

     

  • bastar

    Assembly Elections 20199, Dec 2019, 9:24 PM IST

    জল খেতে হল কামান থেকে, জুটল না খাবার, গুরুতর অভিযোগ সিআরপিএফ-এর

    ঝাড়খণ্ডে পাঁচ দফায় বিধানসভা ভোট চলছে। দ্বিতীয় দফার ভোটগ্রহণে নিয়ুক্ত সিআরপিএফ-এর এখটি ইউনিট গুরুতর অভিযোগ করেছে। স্থানীয় প্রশাসন তাঁদের সঙ্গে 'জন্তু-জানোয়ার'-এর মতো ব্যবহার করেছে বলে অভিযোগ। জল খাওয়ার জন্য তাদের জলকামান পাঠানো হয়।

     

  • undefined

    India 2, Dec 2019, 8:07 PM IST

    এসপিজি সরতেই সুরক্ষায় ফাটল, প্রিয়াঙ্কার বাড়িতে অচেনা গাড়ির হানা


    এসপিজি সুরক্ষার বলয় সড়ার কয়েক সপ্তাহের মধ্যেই বিপদে প্রিয়াঙ্কা গান্ধী। বড় সড় সুরক্ষা গাফিলতির শিকার হলেন কংগ্রেস নেত্রী। জেড-প্লাসের ফাঁক গলে ঢুকে পড়ল অচেনা গাড়ি। সরকারি ভাবে অভিযোগ জানালেন প্রিয়াঙ্কা।

  • নিরাপত্তা বাড়ান বল বিতারপতি এস আব্দুল নাজিরের

    India 18, Nov 2019, 5:41 PM IST

    অযোধ্যা রায়ের পর জেড ক্য়াটাগরির নিরাপত্তা মুসলিম বিচারপতিকে, সিদ্ধান্ত কেন্দ্রের


    নিরাপত্তা বাড়ান বল বিতারপতি এস আব্দুল নাজিরের। জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হল । পরিবারের সদস্যদের জন্যও একই ব্যবস্থা। অযোধ্যা মামলায় একমাত্র মুসলিম বিচারপতি তিনি।

  • undefined

    India 18, Nov 2019, 2:31 PM IST

    বিফল ১৪৪ ধারা, ভেঙে গেল ত্রিস্তর পুলিশি ঘেরাটোপ, জেএনইউ-এর প্রতিবাদ পৌঁছে গেল সংসদে

    সোমবার থেকে শুরু হয়েছে লোকসভার শীতকালীন অধিবেশন। প্রথমদিনই জেএনইউ-এর ছাত্রবিক্ষোভের ছায়া পড়ল সংসদে। এদিন সংসদ পর্যন্ত মিছিল করার পরিকল্পনা শিক্ষার্থীদের। একে কেন্দজ্র করে ফের একবার ছাত্র-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত হল রাজধানীর রাজপথ।

  • সারমেয়দের  প্রশিক্ষণ সিআরপিএফ ক্যাম্পে
    Video Icon

    India 1, Nov 2019, 6:13 PM IST

    ভারতীয় বাহিনীর অন্যতম স্তম্ভ ডগ স্কোয়াড, দেখুন তাদের কঠোর প্রশিক্ষণের কিছু ঝলক

    পুলিশ  ও সেনা বাহিনীতে ডগ স্কয়াডের এক  আলাদা গুরুত্ব রয়েছে। যেকোন অভিযানেই সামিল করা হয়  এই  স্মার্ট সারমেয়র বাহিনীকে। বেঙ্গালুরু সংলগ্ন তারালু গ্রামে ডগ ট্রেনিং স্কুলে এখন চলছে  বিভিন্ন প্রজাতির সারমেয়রদের প্রশিক্ষণ।

  • undefined
    Video Icon

    Kolkata20, Oct 2019, 11:50 PM IST

    'নিজের সরকারের কাছেই খোঁজ নিন', সুব্রতকে পাল্টা দিলেন ধনখড়, দেখুন ভিডিও

    রাজ্যপালের নিরাপত্তার ভার কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর হাতে যাওয়ায় পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় প্রশ্নে তোলেন, নিরাপত্তার অভাব বোধ করলে কেন তা রাজ্যকে জানালেন না রাজ্যপাল?

  • CRPF

    India 19, Oct 2019, 10:56 AM IST

    দীপাবলীতে সেনা-জওয়ানদের মোদী সরকারের উপহার, বাড়ছে ছুটির দিনের সংখ্যা

    ভারতীয় জওয়ানদের জন্য সুখবর দিলেন অমিত শাহ। তাঁদের সুবিধার কথা ভেবে নতুন পরিকল্পনা গ্রহন করেছে কেন্দ্রীয় সরকার। বছরে ১০০ দিন পরিবারের সঙ্গে কাটাতে পারবেন জওয়ানরা। শীঘ্রই পরিকল্পনা বাস্তবায়ন করার চেষ্টা হচ্ছে বলে জানা গিয়েছে। 

  • crpf4

    India 30, Sep 2019, 4:30 PM IST

    এই কি মোদীর সেনা-ভালোবাসা, বন্ধ হল সিআরপিএফ-এর রেশন, বিভিন্ন প্রা্ন্তে আতঙ্কিত সদস্যরা

    সামরিক ও আধাসামরিক বাহিনীকে আরও শক্তিশালী করা হবে বলেছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু সেই কথার সঙ্গে কাজ মিলছে না। সেপ্টেম্বর থেকে বন্ধ হয়ে গেল সিআরপিএফ-এর রেশন ভাতা। স্বরাষ্ট্রমন্ত্রক থেকে তহবিল আটকে রাখাতেই এই অবস্থা তৈরি হয়েছে।  

     

  • undefined

    India 4, Sep 2019, 4:09 PM IST

    পুলওয়ামা হামলা, গায়ের জোরেই ঘাতক গাড়িটি থামাতে চেষ্টা করেন এএসআই মোহন

    পুলওয়ামার হামলা নিয়ে ১৫ পাতার রিপোর্ট তৈরি করেছে সিআরপিএফ। সিআরপিএফ ও গোয়েন্দা বিভাগের বেশ কিছু ত্রুটির দিকে আঙুল তোলা হয়েছে। তদন্তে সামনে এসেছে অসম সাহসী এএসআই মোহন লালের কথাও। ঘাতক গাড়িটিকে বিস্ফোরণের আগে গায়ের জোরেই আটকাতে গিয়েছিলেন তিনি।