Durga puja Photos -

727 Stories

বঙ্গনারীর লুকে শাড়িতে গর্জিয়াস রানি-কাজল, মুখোপাধ্যায় পরিবারের পুজোয় চাঁদের হাটে হাজির হলেন কারা?

Oct 05 2022, 11:50 AM IST
মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে চলছে দুর্গাপুজো সেলিব্রেশন। ডাকের সাজে সেজে উঠেছে মা দুর্গা। মুম্বইয়ের রানি মুখোপাধ্যায়ের বাড়ির পুজোয় জমায়েত হয়েছেন তারকারা। বাড়ির পুরো পরিবারের সঙ্গে মুম্বইতে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন কাজল ও রানি। মহাষ্টমীর দিন যেন চাঁদের হাট বসেছিল মুখোপাধ্যায় বাড়ির পুজোয়। মহাষ্টমীর দিন অঞ্জলি দিতে পৌঁছে গেছিলেন রণবীর। তবে রণবীর কাপুর একা নন, বরং গোটা ব্রহ্মাস্ত্র পরিবারের সকলেই হাজির ছিলেন। মৌনি রায়, অয়ন মুখোপাধ্যায়ও ভোগ খেয়েছেন মুখোপাধ্যায় বাড়ির পুজোয়। রানি-কাজলের গর্জিয়াস রূপে মুগ্ধ অনুরাগীরা। শাড়িতে হট ডিভা-দের দেখে চোখ ফেরানো দায়।

বিজয়া দশমীতে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি আকর্ষণীয় শুভেচ্ছা বার্তার হদিশ

Oct 05 2022, 09:31 AM IST
দশমী তিথি শুরু মানে মা-কে বিদায় জানানোর পালা। আবার গোটা বছরের অপেক্ষা। বাঙালির এই উৎসব ঘিরে থাকে আলাদা উন্মাদনা। প্রতি বছর এই পাঁচটা দিনের জন্য অপেক্ষা করে থাকেন বাচ্চা থেকে বুড়ো সকলে। মায়ের আগমনে সকল দুঃখ ভুলে মেতে ওঠেন আনন্দে। ভক্তি ভরে নিষ্ঠার সঙ্গে সকলে পুজো করেন মা-কে। কদিনের আনন্দ শেষে আজ দশমীতে মা-কে বিদায় জানানোর পালা। এই দিন সকলকে জানান বিজয়া দশমীর শুভেচ্ছা। এমন বার্তা পাঠান যা মন কাড়বে সকলের। বন্ধু, সহকর্মী, আত্মীয় স্বজন সকলকে পাঠান এই বার্তা। আজ রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ। জেনে নিন কেমন বার্তা পাঠাতে পারেন।

জীবনের সকল দুর্ভোগ থেকে মুক্তি মিলবে জ্যোতিষ উপায়, দশমীতে পালন করুন ফলদায়ক কয়টি টোটকা

Oct 04 2022, 06:25 PM IST
রাত পোহালেই বিজয় দশমী। মায়ের কৈলাসে ফেরার পালা। ফের দীর্ঘ এক বছরের অপেক্ষা শুরু। প্রতি বছর এই পাঁচটা দিনের জন্য অপেক্ষা করে থাকেন বাচ্চা থেকে বুড়ো সকলে। মায়ের আগমনে সকল দুঃখ ভুলে মেতে ওঠেন আনন্দে। ভক্তি ভরে নিষ্ঠার সঙ্গে সকলে পুজো করেন মা-কে। জীবনের কোনও কঠিন সময় কাটাতে মা-ই সকলের ভরসা। সে কারণে পুজোয় যেন কোনও ত্রুটি না থাকে সে দিকে খেয়াল রাখেন সকলে। তবে, শাস্ত্র মতে ভালো পেতে মায়ের আরাধনার পাশাপাশি কয়টি জ্যোতিষ টোটকা পান করুন। এতে নিষ্পত্তি মিলবে জীবনের সকল জটিলতা থেকে। কেটে যাবে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। তেমনই ঘটবে উন্নতি। জেনে নিন দশমীতে কী কী টোটকা পালন করলে ঘটবে উন্নতি।

দূর্গা পুজোর কলকাতায় সেটা ৬টি স্ট্রিট ফুড, ঠাকুর দেখতে গেলে অবশ্যই চেখে দেখুন

Oct 03 2022, 06:58 PM IST
দুর্গা পুজোর কলকাতা অন্যান্য সময়ের থেকে সম্পূর্ণ আলাদা। কলকাতা এমনিতেই সংস্কৃতি আর পর্যটনের জন্য পরিচিত। পুজোর সময়ও পর্যটন একটা বড় দিক কলকাতা। শুধু যে বাংলার বাসিন্দারাই ঠাকুর দেখার জন্য কলকাতা আসেন এমনটা নয়। এই সময় দূরদূরান্ত থেকে অনেক পর্যটকই আসেন কলকাতা। আর পুজোর কলকাতায় দেবী দুর্গা, দুর্গা মণ্ডপের পাশাপাশি অন্যতম আকর্ষণ হল রাস্তার খাবার। যা স্ট্রিট ফুড হিসেবে জানে কলকাতাবাসী। পাপড়িচাট, আলুর দম, ফুচকার পাশাপাশি জিলিপি, মিষ্টি দই-ও একটা বিশেষ জায়গা করে নিয়েছে। চলুন দেখেনি পুজোর কলকাতায় কোন স্ট্রিটফুড বাজার মাৎ করল।

ব্লাউজ ছাড়াই শাড়িতে অপরূপা ঋতুপর্ণা, আঁচল দিয়ে বক্ষযুগল ঢেকে সেক্সি পোজে ভাইরাল নায়িকা

Oct 02 2022, 04:36 PM IST
বাঙালির বারো মাসে তেরো পার্বনের মধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। ইতিমধ্যেই দেবী দূর্গার আগমনে চারিদিকে যেন সাজো সাজো রব। করোনাকালে মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছে আট থেকে অষ্টাদশী। পুজোর আনন্দে খুশির রেশ বাঙালির মনে। আর পুজোর আগেই ফোটোশ্যুটে মত্ত টলিপাড়ার অভিনেত্রীরা। সেই তালিকায় রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। শাড়ি ফ্যাশনে মুহূর্তে ভক্তদের পাগল করে দিলেন ঋতুপর্ণা। অভিনেত্রীর সোশ্যাল মিডিয়ায় ঢুঁ মারলেই চোখ সরাতে পারবেন না আপনিও। পুজোর যে কোনও একদিন আপনিও ট্রাই করতে পারেন ঋতুর এই লুক।

ডাকের সাজে মা দুর্গা, মুখোপাধ্যায় পরিবারের জমজমাট পুজোয় চাঁদের হাট, রইল ছবি

Oct 02 2022, 02:31 PM IST
শুরু হয়ে গিয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আজ সপ্তমী। পুজোর আনন্দে খুশির রেশ বাঙালির মনে। মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছে আট থেকে অষ্টাদশী। ইতিমধ্যেই দেবী দূর্গার আগমনে চারিদিকে যেন সাজো সাজো রব। বাঙালির প্রিয় দুর্গাপুজোয় মজেছে আপামর বাঙালি। তেমনই মুম্বইয়ের মুখার্জি বাড়িতেও ধুমধাম করে শুরু হয়ে গেছে দুর্গাপুজো। ডাকের সাজে সেজে উঠেছে মা দুর্গা। মুম্বইয়ের রানি মুখোপাধ্যায়ের বাড়ির পুজোয় জমায়েত হয়েছেন তারকারা। বলিউড অভিনেত্রী কাজলও তার মা তনুজা,বোন তানিশা এবং বাপের বাড়ির পুরো পরিবারের সঙ্গে মুম্বইতে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন। আর কারা কারা উপস্থিত রয়েছেন পুজোতে, দেখে নিন তালিকা।